আপনার কাছে কি এই কয়েনগুলি আছে, তবি আপনিও হতে পারেন কোটিপতি


আপনি কি কখনও ভেবে দেখেছেন যে ১ টাকা, ৫ টাকা এবং ১০ টাকার কয়েন আপনাকে কোটিপতি করতে পারে! এমন ঘটনা অবশ্যই আপনি শুনেছেন। এটি সত্য যে আপনার যদি ১ টাকা, ৫ টাকা এবং ১০ টাকার কয়েন থাকে তবে আপনি ঘরে বসেই কোটিপতি হয়ে উঠতে পারেন। তবে শর্তটি হল যে ধরণের মুদ্রাগুলির প্রয়োজন সেই মুদ্রাগুলি আপনার কাছে থাকতে হবে। এমন অনেক লোক আছেন যারা পুরাতন মুদ্রা সংগ্রহ করার বিষয়ে অনুরাগী। এই শখটি আপনাকে কোটিপতি করে তুলতে পারে।

deblina dey | Published : Mar 28, 2021 8:50 AM IST

18
আপনার কাছে কি এই কয়েনগুলি আছে, তবি আপনিও হতে পারেন কোটিপতি

মাতা বৈষ্ণো দেবীর প্রতিকৃতি দেওয়া ৫ এবং ১০ টাকার কয়েনের চাহিদা আকাশছোঁয়া। এই অর্থ উপার্জনের উপায়টিও ই-কমার্স ওয়েবসাইটে ট্রেন্ডিং করছে। 

28

মিডিয়া রিপোর্ট অনুসারে, আপনার কাছে মাতা বৈষ্ণো দেবীর ৫ এবং ১০ টাকার কয়েন থাকলে, আপনিও পেতে পারেন লক্ষ টাকা। এই মুদ্রাগুলি ২০০২ সালে জারি করা হয়েছিল। 

38

মাতা রানির ছবি থাকার কারণে লোকেরা এই মুদ্রাগুলিকে খুব লাকি বলে মনে করছেন।  মায়ের ছবি দেওয়া এই জাতীয় কয়েনের জন্য লক্ষ লক্ষ টাকা ব্যয় করছেন অনেকেই। 

48

অনলাইন ওয়েবসাইটগুলিতে এই কয়েন নিলাম করতে পারেন আপনিও। বাড়িতে জমিয়ে রাখা পুরানো কয়েনগুলি অনলাইনে বিক্রি করে ধনী হওয়ার এই সুযোগটি কাজে লাগাতে পারেন আপনিও।

58

 এক টাকার মুদ্রারও বিশাল চাহিদা রয়েছে। এই মুদ্রা আপনাকে কোটিপতিও বানাবে। আমরা যে ১ টাকার মুদ্রার কথা বলছি তা ১৯১৩ সালে জারি করা হয়েছিল। বুঝতে হবে যে এই মুদ্রাটি যদি আপনার কাছে থাকে তবে আপনি ঘরে বসে ২৫ লক্ষ টাকা উপার্জন করবেন। 

68

এই মুদ্রাটি ১০০ বছরেরও বেশি পুরানো। এটি একটি মুদ্রা যা সরকার জারি করেছিল। এই মুদ্রাটি রৌপ্য থেকে তৈরি হয়েছিল। এই মুহূর্তে এই মুদ্রা ভিক্টোরিয়ান বিভাগে অন্তর্ভুক্ত করা হয়েছে। এটা খুব বিরল। এই মুদ্রাটিও ইন্ডিয়া মার্ট সাইটেও বিক্রি করতে পারবেন।

78

আপনি এই ওয়েবসাইটে অনলাইন কয়েন বিক্রয় করতে পারেন

১) https://dir.indiamart.com/impcat/old-coins.html
২) https://in.pinterest.com/080841052o/sell-old-coins/
৩) http://www.indiancurrencies.com/

88

আপনি এই মুদ্রা ইন্ডিয়ামার্ট সাইটে বিক্রি করতে পারেন। সেখানে লোকেরা এই জাতীয় মুদ্রার সন্ধান করছে। আপনাকে যা করতে হবে তা হল সাইটে যেতে হবে এবং আপনার লগইন আইডি তৈরি করতে হবে এবং কয়েনগুলির ছবি আপলোড করতে হবে। এরপর গ্রাহকরাই আপনার সঙ্গে কয়েন কেনার জন্য যোগাযোগ করে নেবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos