মাত্র একবার ইনভেস্টেই মিলবে ডবল-এরও বেশি রিটার্ন, সুযোগ হাতছাড়া করলেই পস্তাবেন


অগ্নিমূল্য বাজারে  টাকা দ্বিগুন করতে  কে না চায়, বর্তমান এই কঠিন সময়ে যেখানে সেখানে ইনভেস্ট করলেই বিপদ। তবে সঠিক জায়গায় টাকা ইনভেস্ট করা বর্তমান সময়ে ভীষণ জরুরি।  ইনভেস্ট করার আগে বিশদে জেনে তারপর করাই অত্যন্ত গুরুত্বপূর্ণ।তাহলে অন্য কোনও দিকে না তাকিয়ে পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখুন। পোস্ট অফিসের কিষাণ বিকাশ পত্র যোজনাতে টাকা ইনভেস্ট করা সবচেয়ে  ভাল অপশন। এই স্কিমে টাকাও যেমন সুরক্ষিত থাকবে মিলবে ডবল রিটার্নও।

Riya Das | Published : Aug 10, 2021 11:06 AM IST

18
মাত্র একবার ইনভেস্টেই মিলবে ডবল-এরও বেশি রিটার্ন, সুযোগ হাতছাড়া করলেই পস্তাবেন
পোস্ট অফিসের কিষাণ বিকাশ পত্র যোজনাতে টাকা ইনভেস্ট করা সবচেয়ে ভাল অপশন। এই স্কিমে টাকাও যেমন সুরক্ষিত থাকবে মিলবে ডবল রিটার্নও।
28
পোস্ট অফিসের এই যোজনায় টাকা ইনভেস্ট করলে আপনার টাকা যেমন সুরক্ষিত থাকবে ঠিক তেমনই ভালও রিটার্নও পাওয়া যাবে।
38
সূত্র থেকে জানা গেছে, কিষাণ বিকাশ যোজনায় টাকা জমালে দ্বিগুন টাকা পাবেন গ্রাহকেরা। ১২৪ মাসের ম্যাচিউরিটি পিরিয়ডে গ্রাহকরা টাকা তুলতে পারবেন। গ্রাহকরা এই যোজনায় নিজের অর্থ দ্বিগুন করতে ১০ বছর ও ৪ মাসের জন্য টাকা ইনভেস্ট করতে পাবেন।
48
পোস্ট অফিসের কিষাণ বিকাশ পত্র যোজনাতে টাকা ইনভেস্ট করতে হলে গ্রাহকের বয়স ন্যূনতম ১৮ বছর হতে হবে।
58
এর পাশাপশি শুধু সিঙ্গল অ্যাকাউন্ট নয়,জয়েন্ট অ্যাকাউন্ট খোলার সুবিধা রয়েছে। কেভিপি-তে ১০০০, ৫০০০, ১০,০০০, ৫০,০০০ টাকার সার্টিফিকেট রয়েছে যা কেনা যেতে পারে।
68
কেভিপি-তে আর্থিক বছর ২০২১-এর প্রথম ত্রৈমাসিকে সুদের হারের পরিমাণ ছিল ৬.৯ শতাংশ।
78
অর্থাৎ ১২৪ মাসে এখানে টাকা ইনভেস্ট করে তা দ্বিগুণ হয়ে যাবে। অর্থাৎ কেউ যদি ১ লক্ষ টাকা ইনভেস্ট করেন তাহলে সে রির্টানে ২ লক্ষ টাকা পাবেন।
88


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos