বিনিয়োগ মাত্র ৯৫ টাকা, আয় হবে ১৪ লক্ষ টাকার, দারুণ সুযোগ দিচ্ছে পোস্ট অফিস

ক্রমশ দাম বাড়ছে জিনিসপত্রের। সঞ্চয় করে লাভের খাতায় মিলছে প্রায় শূণ্য। বিশেষ করে সরকারি ক্ষেত্রে বিনিয়োগে কোনও লাভই পাচ্ছেন না সাধারণ মানুষ, শুধু মিলছে সুরক্ষার আশ্বাস। বেসরকারি ক্ষেত্র লাভ দিলেও, নেই সুরক্ষা। এই পরিস্থিতিতে দারুণ সুযোগ দিচ্ছে পোস্ট অফিস। ভারতীয় ডাক বিভাগ নিয়ে এসেছে গ্রাম সুমঙ্গল গ্রামীণ পোস্টাল লাইফ ইনস্যুরেন্স স্কিম। যেখানে দুরকম প্ল্যান রয়েছে। 

Parna Sengupta | Published : Jul 25, 2021 1:55 PM IST

14
বিনিয়োগ মাত্র ৯৫ টাকা, আয় হবে ১৪ লক্ষ টাকার, দারুণ সুযোগ দিচ্ছে পোস্ট অফিস

ভারতীয় ডাক বিভাগ মোট ছয় রকমের বিমা প্রদান করে। এর মধ্যে অন্যতম গ্রাম সুমঙ্গল গ্রামীণ পোস্টাল লাইফ ইনস্যুরেন্স। যেখানে ৯৫ টাকা বিনিয়োগ করে ফেরত পাওয়া যায় ১৪ লক্ষ টাকা। 

24

যদি কোনও ব্যক্তি বিমার মেয়াদ শেষ হওয়ার পরেও বেঁচে থাকেন, তবে মানি ব্যাক থেকে সুবিধা লাভ করতে পারেন। গ্রাম সুমঙ্গল গ্রামীণ পোস্টাল লাইফ ইনস্যুরেন্স দুটি পর্যায়ের জন্য মেলে। ১৫ বছর ও ২০ বছর। 

34

কেউ যদি এই পলিসি করতে চান, তবে তাঁর বয়স কমপক্ষে ১৯ বছর হতে হবে। ১৫ বছর ও ২০ বছরের পলিসি নিতে হলে বয়সের উর্দ্ধসীমা ৪৫ বছর ও ৪০ বছর। 

44

টাকা ফেরত পাওয়ার নিয়ম ১৫ বছরের পলিসি হলে ৬ বছর, ৯ বছর ও ১২ বছরের মাথায় মোট ৬০ শতাংশ টাকা ফেরত পাওয়া যাবে। বাকি ৪০ শতাংশ টাকা বোনাস সহ পলিসির মেয়াদের শেষে মিলবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos