ভারতীয় আদালতে ধাক্কা খেল Amazon-Flipkart, তদন্ত বন্ধের আর্জি খারিজ

ভারতের আদালতে বড় ধাক্কা খেল ফ্লিপকার্টের বিরুদ্ধে অ্যামাজন আর ওয়ালমার্টের আবেদন।  অভিযোগের বিরুদ্ধে তদন্ত বন্ধ করার আর্জি জানিয়েছিল দুটি ইকমার্স সংস্থা। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দেওয়া দুটি সংস্থাই রীতিমত ধাক্কা খেল। 
 

Ashish Gupta | Published : Jul 23, 2021 4:43 PM IST / Updated: Jul 25 2021, 05:13 PM IST

17
ভারতীয় আদালতে ধাক্কা খেল Amazon-Flipkart, তদন্ত বন্ধের আর্জি খারিজ

শুক্রবার কর্নাটক আদালতে বড় ধাক্কা খেল মার্কিন ইকমার্স সংস্থা অ্যামাজন আর ওয়ালমার্টের ফ্লিপকার্ট। প্রতিযোগীতা কমিশন অব ইন্ডিয়া বা CCI র তদন্ত বন্ধ করার আবেদন জানিয়েছিল দুটি সংস্থা। সেই আবেদনই খারিজ হয়ে যায়। 
 

27

প্রতিযোগীতা কমিশন অব ইন্ডিয়া বা CCI বেশ কয়েক জন খুলচে বিক্রেতাদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পরে তদন্তের নির্দেশ দিয়েছিল মার্কিন ই কমার্স সংস্থা অ্যামাজন আর ওয়ালমার্টের বিরুদ্ধে। অভিযোগ ছিল দুটি সংস্থাই ব্রিক্রেতাদের টানতে আর প্রতিযোগিতা কমাতে বিশাল ছাড়দেয়।
 

37

সংস্থাগুলি এই নির্দেশের বিরুদ্ধে ভারতীয় প্রতিষ্ঠানকে চ্যালেঞ্জ জানায়। কিন্তু তদন্ত বেশ কয়েক মাস ধরে আটকে ছিল। মার্কিন বাণিজ্যিক সংস্থার দাবি ছিল সিসিআই-এর কাথে যেথেষ্ট প্রমাণের অভাব রয়েছে। 
 

47

শুক্রবার কর্নাটক আদালত মার্কিন ই কমার্স সংস্থার আবেদন খারিজ করেছে। সিসিআইকে তদন্ত চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে। 
 

57

আদালত জানিয়েছে আপিলগুলি তেমন কিছু নয়, কিন্তু  সিসিআই কতৃক গৃহীত উদ্যোগটি চূড়ান্ত নিশ্চিত করা জরুরি। অ্যাপিল গুলির কোনও যোগ্যতা নেই।তা খারিজ যোগ্য বলেও জানিয়েছে আদালত। 
 

67

বিষয়টি মুখ খোলেনি ফ্লিপকার্ট আর অ্যামাজন। 

77

 সিসিআই-র তদন্ত এই ইকমার্স সংস্থার কাছে একটি কঠিন চ্যালেঞ্জ। কারণ অভিযোগ উঠেছে বাণিজ্যিক সংস্থাগুলি 

Share this Photo Gallery
click me!
Recommended Photos