কালী পুজোর দিন সোনার দাম বাড়ল না কমল, এক ক্লিকে জানুন সমস্ত আপডেট

সদ্যই শেষ হল ধনতেরাস। সোনাপ্রেমীরা সারা বছর অপেক্ষা করে থাকেন ধনতেরাসের জন্য । ধনতেরাসের আগেই ফের একলাফে দাম বেড়েছিল সোনার দাম।  ইতিমধ্যেই দীপাবলি ও ধনতেরাস উপলক্ষে বাম্পার অফার নিয়ে হাজির বিভিন্ন সোনার দোকান। সকলেরই ভিড় জমছে সোনার দোকানে।   কালীপুজোর দিন সোনার দামে নয়া চমক। কোথায় পৌঁছাল সোনার দাম, একনজরে জেনে নিন আজকের দর।

Riya Das | Published : Nov 14, 2020 8:03 AM IST / Updated: Nov 14 2020, 01:38 PM IST

18
কালী পুজোর দিন সোনার দাম বাড়ল না কমল, এক ক্লিকে জানুন সমস্ত আপডেট

ধনতেরাস মানেই সোনার কেনার  আদর্শ সময়। সদ্যই শেষ হয়েছে ধনতেরাস। বাঙালি নয়, বিশেষ করে অবাঙালিদের ঘরে ধনতেরাস অত্যন্ত পবিত্র উৎসব হিসেবে পালিত হয়, তবে উৎসবে মরশুমে এখন বাঙালিরাও সেই উৎসবে সামিল হচ্ছেন।

28

সোনা কেনা  থেকে উপহার দেওয়ার চল শুরু হয়েছে দীর্ঘদিন ধরেই। এই উৎসবকে মাথায় রেখেই দোকানে দোকানে ভিড় জমছে সাধারণ মানুষের।
 

38

ধনতেরাসের আগেই ফের একলাফে দাম বেড়েছিল সোনার। এবার কালী পুজোতেই  ফের দাম বাড়ল সোনার। সোনার দাম প্রায় ৫০ হাজারের গন্ডি পেরোলেও সোনা কেনা থেকে পিছু হটছেন না সাধারণ মানুষ।

48


২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম  ৪৯,০৬০ টাকা। তবে গত সপ্তাহের চেয়েও অনেক দাম কমেছে এই সপ্তাহে। 

58


২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫৩,৫৫০টাকা। কিন্তু গত সপ্তাহের চেয়ে বেশ অনেকটাই দাম বেড়েছে এই সপ্তাহে। 

68


সোনার দাম বাড়লেও রূপোর দামও একধাক্কায় অনেকটাই কমেছে। ১ কেজি রূপোর আজকের দাম ৬৩,৩০০ টাকা।

78

পুজোর মরশুমে ধনতেরাস ও কালী পুজোর দিনগুলোতেই সোনার দাম উর্ধ্বমুখী। তারপরও সৌভাগ্যের আসায় গয়না কিনতে দোকানে ভিড় জমাচ্ছে সাধারণ মানুষ।

88


গ্রাহকদের টানতে নজরকাড়া অফারও দিচ্ছে সোনার দোকানগুলি। কিন্তু কোনও অফারই কাজ করছে না সোনার দামে। বরং সোনা কিনতে গিয়ে ছ্যাঁকা খাচ্ছে মধ্যবিত্ত।

Share this Photo Gallery
click me!
Recommended Photos