বাম্পার ধামাকা এলআইসি-র, এজেন্ট নয় সরাসরি পলিসি কেনার দুর্দান্ত সুযোগ

দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম। মূল্যবৃদ্ধির বাজের সকলেই আপ্রাণ চেষ্টা করছেন আয়ের কিছু টাকা জমানোর । কিন্তু কোন টাকা কোন খাতে জমালে সেখান থেকে ভবিষ্যতে সুরক্ষা মিলবে এটাই সবথেকে বড় বিষয়। গ্রাহকদের জন্য সুখবর নিয়ে হাজির এলআইসি। সেভিংস ও সুরক্ষার কথা মাথাই রেখে জনসাধারণের জন্য নতুন পদক্ষেপ নিয়েছে এলআইসি। যেখানে কোনও এজেন্ট নয়, এবার সরাসরি পলিসি কিনতে পারবেন গ্রাহকেরা।  এতে টাকও যেমন সেভিংস থাকবে  তেমনই এর পাশাপাশি থাকবে সুরক্ষাও। ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম দারুণ সুবিধা নিয়ে এসেছে সাধারণ মানুষদের জন্য। 
 

Riya Das | Published : Nov 27, 2020 10:03 AM IST

18
বাম্পার ধামাকা এলআইসি-র, এজেন্ট নয় সরাসরি পলিসি কেনার দুর্দান্ত সুযোগ

 ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম দারুণ সুবিধা নিয়ে এসেছে সাধারণ মানুষদের জন্য। এবার এজেন্টদের আত্ম নির্ভর করতে এক বড়সড় পদক্ষেপ নিয়েছে এলআইসি।

28


দেশের সবচেয় বড় বিমা সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম এলআইসি । সেভিংস ও সুরক্ষার কথা মাথাই রেখে জনসাধারণের জন্য নতুন পদক্ষেপ নিয়েছে এলআইসি।

38


এলআইসি-র এই নয়া পদক্ষেপের মাধ্যমে পলিসি কিনতে গেলে এবার থেকে এজেন্টের সঙ্গে দেখা করার কোনও প্রয়োজন নেই।

48


যদিও করোনার প্রকোপের ফলেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে । বিমা সেক্টরে এই ধরনের পদক্ষেপ  প্রথম আনন্দ নামের অ্যাপ্লিকেশন লঞ্চ করেছে ।  এলআইসির চেয়ারম্যান এমআর কুমার কয়েকজন শীর্ষ আধিকারিকদের সঙ্গে নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লঞ্চ করেছেন নয়া অ্যাপ্লিকেশনটি ।

58

এলআইসি-র এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে কাজ করলে এজেন্টও সাহায্য করবে । প্রথমত, আধারের সঙ্গে লিঙ্ক করে এই অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণ করতে হবে ।    

68


সামাজিক দূরত্ব ও নিউ নর্মাল পরিস্থিতিতে গ্রাহকদের আরও বেশি সুযোগ দিতে চায় এই নয়া পলিসি এনেছে এলআইসি। 

78

এলআইসির মোট ৩২ কোটি পলিসি আছে যার অর্থমূল্য প্রায় ৩২ লক্ষ কোটি টাকা। বর্তমানে প্রায় ১৩ লক্ষ এজেন্ট রয়েছেন ।

88

ইতিমধ্যেই এজেন্টদের জন্য ই-ট্রেনিং ভিডিও শুরু হয়েছে । এই পদ্ধতির মাধ্যমে পলিসির সম্পূর্ণ চরিত্র জানা যাবে । এবং এর জন্য মার্কেটিং পলিসিও চূড়ান্ত হয়ে গেছে । এর ফলে পলিসি ধারকেরা সরাসরি উপকৃত হবেন  । 

Share this Photo Gallery
click me!
Recommended Photos