ভারতীয় স্টেট ব্যাঙ্কে কর্মী নিয়োগ, চলতি বছরেই মিলতে পারে ১৪ হাজার কর্ম-সংস্থানের সুযোগ

মহামারি আবহে যেখানে একের পর এক সংস্থা কর্মীছাটাই বা বন্ধের পথে হাঁটতে বাধ্য হচ্ছে। সেখানে দেশের অন্যতম ব্যাঙ্ক এসবিআই বিপুল সংখ্যাক কর্মী নিয়োগ করতে চেলেছে। পাশাপাশি ভারত সরকারের ন্যাশনাল অ্যাপারেন্টিসশিপ স্কিম-এর অধীনে প্রশিক্ষণের সুযোগ চালু করতে চলেছে স্টেট ব্যাঙ্ক৷
 

deblina dey | Published : Sep 8, 2020 4:21 AM IST / Updated: Sep 08 2020, 12:14 PM IST

16
ভারতীয় স্টেট ব্যাঙ্কে কর্মী নিয়োগ, চলতি বছরেই মিলতে পারে ১৪ হাজার কর্ম-সংস্থানের সুযোগ

মহামারী আবহেই দেশের বিপুল সংখ্যাক বেকারদের কর্ম-সংস্থানের জন্য উদ্যোগী হয়েছে স্টেট ব্যাঙ্ক। চলতি বছরে প্রায় ১৪ হাজার নতুন কর্মী নিয়োগের প্রস্তুতি চলছে।

26

কর্মীদের প্রতি যাবতীয় দায়বদ্ধতা পূরণ ও কর্মহীন তরুণদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তোলার জন্য স্টেট ব্যাঙ্ক৷-এর তরফ থেকে জারি করা হয়েছে এক বিশেষ বিবৃতি। 

36

ভারত সরকারের ন্যাশনাল অ্যাপারেন্টিসশিপ স্কিম-এর অধীনে প্রশিক্ষণের সুযোগ চালু করতে চলেছে স্টেট ব্যাঙ্ক৷ এই বিবৃতি জারি করা হয়েছে ব্যাঙ্কের তরফ থেকেই।

46

স্টেট ব্যাঙ্কের মুখপাত্র ভারতীয় সংবাদ মাধ্যমে জানিয়েছেন, বর্তমানে কর্মরত বেশ কিছু সংখ্যক ব্যাঙ্ককর্মী স্বেচ্ছায় অবসর নিতে আগ্রহী। তাঁদের সেই সুযোগ দিতে নয়া পরিকল্পনা নিয়েছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক৷ 

56

বর্তমানে স্টেট ব্যাঙ্কে প্রায় ২ লক্ষ ৫০ হাজার কর্মচারী রয়েছেন৷ এই মহামারী আবহে যারা শারীরিক বা পারিবারিক সমস্যা বা যাতায়াতের জন্য স্টেট ব্যাঙ্ক থেকে স্বেচ্ছায় অবসর নিতে চান, তা নিশ্চিত করার জন্যই নয়া কর্মী নিয়োগের চেষ্টা করছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

66

ভারতীয় স্টেট ব্যাঙ্ক নিজেদের কর্মক্ষেত্র বা গ্রাহক পরিষেবা আরও বাড়ানোর লক্ষ্যে এগোচ্ছে। সে ক্ষেত্রে প্রয়োজন প্রচুর কর্মীর। আর এর ফলেই চলতি বছরে প্রায় ১৪ হাজার কর্মী নিয়োগের পথে এগোচ্ছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos