এই অ্যাকাউন্ট থাকলেই পেয়ে যাবেন ২ লক্ষ টাকার সুবিধা, বড় অফার দিচ্ছে স্টেট ব্যাঙ্ক


 দেশের সবচেয়ে বড় ব্যাঙ্কের গ্রাহকদের জন্য এবার বড়  উপহার নিয়ে এসেছে এসবিআই।  স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের জন্য অত্যন্ত সুখবর নিয়ে এসেছে এসবিআই আপনার কি স্টেট ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে।  গ্রাহকদের জন্য বড়  সুখবর নিয়ে হাজির স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (State bank of India)। এবার গ্রাহকদের বিনামূল্যে ২ লক্ষ টাকার ইনস্যুরেন্স দিচ্ছে এসবিআই। কারা পাবেন এই বিশেষ সুবিধা, এবং কীভাবেই  বিনামূল্যে পাবেন এই ২ লক্ষ টাকার বিশেষ সুবিধা তা নিয়েই বড় ঘোষণা করল স্টেট ব্যাঙ্ক।

Riya Das | Published : Mar 21, 2022 10:27 AM IST / Updated: Mar 21 2022, 04:45 PM IST

19
এই অ্যাকাউন্ট থাকলেই পেয়ে যাবেন ২ লক্ষ টাকার সুবিধা, বড় অফার দিচ্ছে স্টেট ব্যাঙ্ক

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের জন্য অত্যন্ত সুখবর নিয়ে এসেছে এসবিআই আপনার কি স্টেট ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে।  গ্রাহকদের জন্য বড়  সুখবর নিয়ে হাজির স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এবার গ্রাহকদের বিনামূল্যে ২ লক্ষ টাকার ইনস্যুরেন্স দিচ্ছে এসবিআই। কারা পাবেন এই বিশেষ সুবিধা, এবং কীভাবেই  বিনামূল্যে পাবেন এই ২ লক্ষ টাকার বিশেষ সুবিধা তা নিয়েই বড় ঘোষণা করল স্টেট ব্যাঙ্ক (State Bank of India)।

29


প্রধানমন্ত্রীর জনধন যোজনায় দেশের গরিবদের জন্য দারুণ সুবিধা নিয়ে এসেছে। জনধন যোজনা অনুযায়ী দেশের গরিব মানুষেরা জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খুলতে পারবেন। এই অ্যাকাউন্টে গ্রাহকরা পাবেন একাধিক সুযোগ সুবিধা।  গ্রাহকদের জন্য বড়  সুখবর নিয়ে হাজির স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (State Bank of India)।

39

 এবার গ্রাহকদের বিনামূল্যে ২ লক্ষ টাকার ইনস্যুরেন্স দিচ্ছে এসবিআই। তবে  এই ২ লক্ষ টাকার বিশেষ সুবিধা বিনামূল্যে পাবেন কেবল জনধন অ্যাকাউন্ট হোল্ডাররা (State Bank of India) । ২০১৪ সালে জনধন যোজনা শুরু হয়েছি আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের নিয়ে। 

49

এসবিআই রুপে কার্ডের মাধ্যমে যেমন অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন তেমনি এই কার্ড ব্যবহার করে শপিং করারও সুবিধা রয়েছে।আপনার অ্যাকাউন্টে ব্যালেন্স না থাকলেও ৫০০০ টাকা পর্যন্ত তুলতে পারবেন। জনধন যোজনায় গ্রাহকদের ৫০০০ টাকা পর্যন্ত ওভারড্রাফ্ট সুবিধা দেওয়া হয়ে থাকে (State Bank of India)  ।  

59

 নতুন জনধন অ্যাকাউন্ট খুলতে চাইলে নিকটবর্তী ব্যাঙ্কের শাখায় গিয়ে ফর্ম জমা দিয়ে এই অ্যাকউন্ট (State Bank of India)  খোলা যাবে। ব্যাঙ্কে গিয়ে ফর্ম জমা দিয়ে নতুন অ্যাকাউন্ট খুলতে পারবেন গ্রাহকরা। তবে জনধন  অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক না করানো হলে সমস্যায় পড়তে পাড়েন গ্রাহকদের ৷ 

69

কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে, জনধন অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক  না করানো থাকলে সমস্ত রকম সুযোগ সুবিধাও আটকে দেওয়া হবে ৷ জনধন অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক না করলেই লোকসান হতে পারে  ১.৩০ লক্ষ টাকা। কারণ এই জনধন অ্যাকাউন্টের গ্রাহকদের এসবিআই (State Bank of India)   রুপে কার্ড দেওয়া হয়ে থাকে ৷ এই কার্ডে ২ লক্ষ টাকা অ্যাক্সিডেন্ট ইনস্যুরেন্স পাওয়া যায় ৷ আধারের সঙ্গে জনধন অ্যাকাউন্ট লিঙ্ক না করানো থাকলে এই সুবিধা পাবেন না ৷ ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক থাকলে তবেই এই সুবিধা মিলবে ৷

79

এছাড়াও জনধন অ্যাকাউন্টে আপনি ৩০,০০০ টাকার অ্যাক্সিডেন্টাল ডেথ ইনস্যুরেন্স কভার পাওয়া যায় ৷ কিন্তু ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক থাকলে তবেই এই সুবিধা মিলবে ৷ তা না হলেই পুরোটাই বাতিল হয়ে যাবে (State Bank of India)  ।

89

এছাড়াও এসএমএস-এর মাধ্যমেও জনধন  অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করতে পারবেন। এসবিআই-তে (State Bank of India)  যদি অ্যাকাউন্ট থাকে তাহলে গ্রাহকরা নিজের রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে মেসেজ বক্সে গিয়ে 'ইউআইডি' স্পেস 'আধার নম্বর' স্পেস  'অ্যাকাউন্ট নম্বর' লিখে '৫৬৭৬৭৬'নম্বরে  মেসেজ পাঠিয়েও লিঙ্ক করাতে পারেন।

99


আপনার ব্যাঙ্কে গিয়ে জনধন  অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করতে পারবেন। আধার কার্ডের ফটো কপি ও পাসবুক নিয়ে যেতে হবে লিঙ্ক করানোর জন্য। এসএমএস ছাড়াও এটিএম থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করতে পারবেন ৷ কিন্তু এক্ষেত্রে আধার কার্ডে বা ব্যাঙ্ক অ্যাকাউন্টে আলাদা মোবাইল নম্বর থাকলে লিঙ্ক করা কোনওভাবেই সম্ভব হবে না  (State Bank of India)  ৷

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos