আরও ৩ মাস বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস, লকডাউনের মেয়াদ বাড়তেই বড় ঘোষণা

করোনা রুখতে দফায় দফায় লকডাউনের  সিদ্ধান্ত নিচ্ছে প্রশাসন।  আনলক-২ এর মধ্যেই গ্রাহকদের জন্য বড় সুখবর। করোনা সঙ্কটের মধ্যে গ্রাহকদের জন্য বড় ঘোষণা। বিশেষ করে প্রধানমন্ত্রীর উজ্জ্বলা যোজনার আওতায় যারা রয়েছেন, তাদের জন্য দারুণ খবর। যদি এই প্রথম নয়, এর আগে বিনামূল্যেই গ্যাস সিলিন্ডার দিয়েছে কেন্দ্রীয় সরকার। এবার আরও ৩ মাস সম্পূর্ণ বিনামূল্যেই মিলবে রান্নার গ্যাসের সিলিন্ডার। জানুন কীভাবে।

Riya Das | Published : Jul 10, 2020 12:29 PM IST

19
আরও ৩ মাস বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস, লকডাউনের মেয়াদ বাড়তেই বড় ঘোষণা

লকডাউনের জেরে আর্থিক সমস্যায় পড়েছেন দেশের সিংহভাগ মানুষ। দিনদরিদ্রের পরিস্থিতি  আরও চরমে পৌঁছেছিল। তাদের কথা মাথায় রেখেই একাধিক পদক্ষেপ নিয়েছিল সরকার। এর মধ্যে অন্যতম ছিল প্রধানমন্ত্রীর উজ্জ্বলা যোজনা। সম্পূর্ণ বিনামূল্যে সিলিন্ডার দিয়েছিল কেন্দ্রীয় সরকার। এবার আরও বড় সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার।

29

এবার প্রধানমন্ত্রী  উজ্জ্বলা  যোজনায় গ্রাহকদের জন্য বাড়ানো হল বিনামূল্যে গ্যাস সিলিন্ডারের সময়সীমা। 

39

প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, যে লকডাউন শুরুর পরের মাস অর্থাৎ এপ্রিল থেকে পর পর ৩ মাস বিনামূল্যে গ্যাসের সিলিন্ডার দেবে সরকার। কিন্তু বর্তমান পরিস্থিতিতে নতুন সিদ্ধান্তে এই সময়সীমার মেয়াদ আরও ৩ মাস বাড়ানো হল।

49

চলতি বছরের আগামী ৩০ সেপ্টেম্বর অবধি এই সময়সীমা বাড়ানো হয়েছে। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, বর্তমানে ৭.৪০ কোটি উজ্জ্বলা গ্রাহক এই বিনামূল্যে এই সুবিধা পাবেন। 

59

সরকারের এই সিদ্ধান্তের ফলে এই বিরাট সংখ্যক মানুষ উপকার পাবেন বলে মনে করা হচ্ছে।

69

এবার থেকেই সম্পূর্ণ বিনামূল্যেই  আরও ৩ মাস পাবেন রান্নার গ্যাসের সিলিন্ডার।

79

এই স্কিমের আওতায় কেন্দ্রের তরফে উজ্জ্বলার গ্রাহকদের অ্যাকাউন্টে সরাসরি টাকা জমা পড়ে যায়। এরপর সেই টাকা দিয়ে গ্যাস সিলিন্ডার নিয়ে নেন গ্রাহক। 

89

এই প্রকল্পের আওতায় ২০২০ সালের এপ্রিল-জুন মাসে মোট ৯৭,০৯.৮৬ কোটি টাকা গ্রাহকদের অ্যাকাউন্টে স্থানান্তরিত করা হয়েছিল

99

মোট ১১ কোটিরও বেশি সিলিন্ডার সুবিধাভোগীদের হাতে পৌঁছে দেওয়া হয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos