কমবে না ঘাম প্যাচপ্যাচে গরম, মঙ্গলবার সারাদিন বৃষ্টি হবে কি, জানাল হাওয়া অফিস

মুখ ভার হয়ে থাকলেও, ধূসর মেঘের বুক চিরে মাঝে মাঝে উঁকি দিচ্ছে রোদ। আর তাতেই গা জ্বালা গরমের মুখে গোটা দক্ষিণবঙ্গ। সঙ্গে প্রবল আর্দ্রতা থাকায় ঘামজনিত অস্বস্তি থেকেই যাচ্ছে। সব মিলিয়ে মঙ্গলবারের আবহাওয়াও খুব একটা স্বস্তিতে রাখবে না শহরবাসীকে। তবে বৃষ্টির পরিমাণ কমতে পারে মঙ্গলবার। সারাদিন ধরেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বর্ষণের সম্ভাবনা নেই বললেই চলে। 

Parna Sengupta | Published : Aug 3, 2021 2:32 AM IST

16
কমবে না ঘাম প্যাচপ্যাচে গরম, মঙ্গলবার সারাদিন বৃষ্টি হবে কি, জানাল হাওয়া অফিস
মঙ্গলবার কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে।
26
সকালে অত বৃষ্টি না হলেও কলকাতায় বৃষ্টির বেগ বাড়তে পারে দুপুর থেকে বিকেলের দিকে। সেই সঙ্গে বাড়বে তাপমাত্রাও। দুপুর বারোটার পর বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সারাদিন আর্দ্রতার পরিমাণ থাকবে ৮০ থেকে ৯০ শতাংশের মধ্যে।
36
নিম্নচাপ রাজ্যের ওপর থেকে সরে আপাতত রয়েছে ঝাড়খন্ড ও বিহারের ওপর। মঙ্গলবার এই নিম্নচাপের প্রভাবে বিহার, ঝাড়খন্ড তো বটেই, মধ্যপ্রদেশেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
46
নিম্নচাপ সরেছে বিহার ও ঝাড়খন্ডের দিকে। ফলে পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। মঙ্গলবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বরং বৃষ্টি কমই হবে। দক্ষিণের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।
56
তবে দক্ষিণবঙ্গে বৃষ্টি কিছুটা কমলেও উত্তরবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী ২৪ ঘণ্টায়। ফলে তাপমাত্রা অনেকটাই কম থাকবে। হাওয়া অফিস জানাচ্ছে দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।
66
দার্জিলিং ও কালিম্পংয়ে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। অতি ভারী বৃষ্টির জন্য এই দুই জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। সাধারণ মানুষকে সাবধান করা হয়েছে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos