সকালেই কলকাতা সহ ১১ জেলায় বজ্রবিদ্যুৎ-প্রবল বৃষ্টির পূর্বাভাস, ভারী বর্ষণ দুই বঙ্গেই

 কলকাতায় মেঘলা আকাশ। বজ্রগর্ভ মেঘ থেকে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দফতর জানিয়েছে,  উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে আরও ২৪ ঘণ্টা।  দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বুধবার সকালেই ১১ জেলায় বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণের পূর্বাভাস। দেখুন ছবি।

Asianet News Bangla | Published : Aug 4, 2021 4:12 AM IST / Updated: Aug 05 2021, 07:24 AM IST

110
সকালেই কলকাতা সহ ১১ জেলায় বজ্রবিদ্যুৎ-প্রবল বৃষ্টির পূর্বাভাস, ভারী বর্ষণ দুই বঙ্গেই

আবহাওয়া দফতর জানিয়েছে, ২ থেকে ৩ ঘন্টার মধ্যে কলকাতা সহ , দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি জেলায় বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ হবে।জমা জলের মধ্যেই আরও জল বাড়তে পারে।

210

হাওয়া অফিস জানিয়েছে, ৭ টা ১০ এবং ৭ টা ৫৫ মিনিট থেকে ২ থেকে ৩ ঘন্টার পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে  বজ্রবিদ্যুৎ সহ ঝাপিয়ে বৃষ্টি নামবে।  পাশাপাশি বুধবার সাতসকালে দুই মেদিনীপুর এবং বীরভূম  বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।
 

310


মৌসুমী অক্ষরেখা সক্রিয়। সুস্পষ্ট নিম্নচাপের ওপর দিয়ে গয়া ও মালদার ওপর দিয়ে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত এই অক্ষরেখা। সুস্পষ্ট নিম্নচাপ  উত্তর প্রদেশ ও  মধ্য প্রদেশে অবস্থান করছে। 
 

410

বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এর টানে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে সাগর থেকে। বজ্রগর্ভ মেঘ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে ।
 

510


আবহাওয়া দফতর জানিয়েছে,উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে আরও ২৪ ঘণ্টা।  উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে।

610


 বুধবার ভারী বৃষ্টির সর্তকতা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বাড়বে নদীর জল স্তর। ধসের সম্ভাবনা আছে পার্বত্য এলাকায়।
 

710

হাওয়া অফিস জানিয়েছে,  দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। মূলত মেঘলা আকাশ। বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস । 

 

810

বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা , পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলাতে ১০০ মিলি মিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস।  বৃহস্পতিবার উপকূলের চার জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সঙ্গে হাওড়া এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা।
 

910


হাওয়া অফিস জানিয়েছে,   শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৩.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৪  ডিগ্রী।    স্বাভাবিকের থেকে ১ডিগ্রি উপরে। 

1010

অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে।  অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। সর্বনিম্ন ৬৬ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos