গলি ক্রিকেটের আবহে ব্যতিক্রমী উদ্বোধন! মাতালেন, বিরাট-মালালা, দেখুন ফটো অ্যালবাম

বলা যেতে পারে একরকমের ব্যতিক্রমী উদ্বোধনী অনুষ্ঠনের সাক্ষী থাকল ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। সাধারণত বিভিন্ন নাচ-গানের অনুষ্ঠানে সাজানো হয় কোনও বহুদেশীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান। কিন্তু, বুধবার লন্ডনে 'ওপেনিং পার্টি' ছিল শুধু মাত্র ক্রিকেট উদযাপনের। নাচ-গান ছিল, তবে তার থেকেও বেশি ছিল, ক্রিকেট। বিশ্বকাপের ১০ দলের অধিনায়ক, প্রাক্তন ক্রিকেটার, বিভিন্ন ক্ষেত্রের সেলিব্রিটি ও অসংখ্য সাধারণ মানুষের যোগদানে গোটা অনুষ্ঠানটি ক্রিকেট কার্নিভালের রূপ নিয়েছিল।

 

amartya lahiri | Published : May 30, 2019 8:19 AM IST / Updated: May 30 2019, 04:53 PM IST

113
গলি ক্রিকেটের আবহে ব্যতিক্রমী উদ্বোধন! মাতালেন, বিরাট-মালালা, দেখুন ফটো অ্যালবাম
পার্টির সঞ্চালক ছিলেন অ্যান্ড্রু ফ্লিনটফ, শিবানি দাণ্ডেকর ও প্যাডি ম্যাকগিনেস।
213
পার্টি শুরু হয়, বির্টিশ গায়ক জন নিউম্যানের 'ফিল দ্য লাভ' গানটি দিয়ে।
313
এরপর লরিন শোনান এইবারের বিশ্বকাপের থিম সং 'স্ট্যান্ড বাই'।
413
১০ দলের অধিনায়ককেই মঞ্চে ডেকে নেওয়া হয়। ইয়ন মর্গান, বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসিস তাঁদের মতামত ভাগ করে নেন সমর্থকদের সঙ্গে।
513
ইংরেজ অধিনায়ক কিন্তু কাপ জেতার নয়, উদ্বোধনের দিন ভালো আয়োজক হয়ে সবাইকে গর্বিত করার আশা প্রকাশ করেছেন।
613
তবে সবচেয়ে বেশি উন্মাদনা ছিল ভারত অধিনায়ককে ঘিরে। বিরাট জানান, ইংল্যান্ডে এত ভারতীয় সমর্থক রয়েছেন, দেশ থেকেও অনেকে এসেছেন। এই বিপুল সমর্থনকে তাঁরা কাজে লাগাতে চান।
713
এরপরই ৬০ সেকেন্ডের চ্যালেঞ্জ নাম দিয়ে গলি ক্রিকেট খেলা হয় লন্ডনের রাস্তায়। সেখানে বিশ্বকাপের ১০টি দলের হয়ে প্রতিনিধিত্ব করেন একজন করে প্রাক্তন ক্রিকেটার ও একজন করে সেলিব্রিটি। বাংলাদেশের হয়ে ছিলেন অভিনেত্রী জয়া আহসান।
813
ভারতের প্রতিনিধি ছিলেন অনিল কুম্বেলে ও ফারহান আখতার। তাঁরা যদিও সবার নিচে শেষ করেন।
913
৬০ সেকেন্ড চ্যালেঞ্জ জিতে নেয় ইংল্যান্ড। তাদের প্রতিনিধি ছিলেন কেভিন পিটারসেন ও ক্রিস হিউগস।
1013
এই মজার প্রতিযোগিতায় অংশ নেন ব্রেট লি, ভিভিয়ান রিচার্ডস, ব্রেট লি, মাহেলা জয়বর্ধনেদের মতো মহান প্রাক্তন ক্রিকেটাররা।
1113
পাকিস্তানের হয়ে সেলিব্রিটি হিসেবে ৬০ সেকেন্ডস চ্যালেঞ্জে ছিলেন নোবেল জয়ী মালালা ইউসাফজাই। বিরাটের পর সবচেয়ে বেশি উন্মাদনা ছিল তাঁকে ঘিরেই। তিনি মহিলাদের ক্রিকেটের প্রসারে যুক্ত। তিনি মহিলাদের আরও বেশি করে ক্রিকেট ও অন্যান্য খেলাধূলায় অংশ নেওয়ার পক্ষে ব্য়াট করেছেন।
1213
৬০ সেকেন্ডের চ্যালেঞ্জ শেষ হওয়ার পর মঞ্চে বিশ্বকাপের সোনালি ট্রফি নিয়ে আসেন ২০১৫ সালের বিশ্বজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক।
1313
পার্টি চলাকালীন লন্ডনের রাস্তার দখল নিয়েছিলেন বিভিন্ন দেশের পতাকার রঙে সজ্জিত ক্রিকেট সমর্থকরা। উৎসাহ উন্মাদনায় প্রথম বল পড়ার আগে থেকেই এই বিশ্বকাপ ব্য়তিক্রমী হয়ে উঠল। আগামী ছয় সপ্তাহে আরও অনেক চমক দেখার আশা করা হচ্ছে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos