আফগানিস্তানে তালিবানি তাণ্ডব, ক্রিকেটারের সঙ্গে নতুন জীবন শুরুর আগেই স্বপ্নভঙ্গ আরশি খানের

তালিবানি তাণ্ডবের জেরে আফগানিস্তান জুড়ে এখন শুধুই বারুদের গন্ধ ও প্রাণে বাঁচার চেষ্টা। কার্যত মৃত্যুপরীতে পরিণত হয়েছে গোটা আফগানিস্তান। সুন্দর-স্বাঙাবিক জীবনে অভ্যস্ত আফগানবাসীর হঠাৎই যেন স্বপ্নভঙ্গ। সেই স্বপ্নভঙ্গের তালিকায় রয়েছে টেলিু অভিনেত্রী আরশি খানও। জীবনের নতুন অধ্যায় শুরু হওয়ার আগেই তালিবানদের কারণে শেষ হয়ে গেল সবকিছু।
 

Sudip Paul | Published : Aug 26, 2021 9:24 AM IST

110
আফগানিস্তানে তালিবানি তাণ্ডব, ক্রিকেটারের সঙ্গে নতুন জীবন শুরুর আগেই স্বপ্নভঙ্গ আরশি খানের

তালিবানি সন্ত্রাসের কারণে আফহানিস্তান জুড়ে চলছে হিংসা, রক্তপাত ও প্রাণহানি। দেশ ছেড়ে পালিয়ে প্রাণে বাঁচতে চাইছেন অনেকেই। তালিবানি তন্ডবের কারণে অভিনেত্রী আরশি খানের জীবনে পড়ল বড়সড় প্রভাব।
 

210

বিগ বস ১১ তে প্রতিযোগী হয়ে এসেছিলেন আরশি খান। ১৪ নম্বর সিজনে ফের তাঁকে দেখা যায়। তিনি আসেন চ্যালেঞ্জার হিসেবে। আরও অনেক রিয়্যালিটি শোয়ে অংশ নিয়েছেন আরশি খান। বিগ বস থেকেই তার জন প্রিয়তা অনেকটাই বেড়ে যায়। 
 

310

বহু মিউজিক ভিডিয়োতে কাজ করেছেন তিনি। ‘সাবিত্রী দেবী কলেজ অ্যান্ড হসপিট্যাল’, ‘বিষ’, ‘ইস্ক মে মরজাওয়া’ টেলিভিশন শোতেও অংশ নিয়েছিলেন। ওয়েব সিরিজে কাজ করেছেন আরশি। ‘রাত কি রানি বেগম জান’ ও ‘দ্য ইভল ডিজায়ার্স’-এ কাজ করেছেন তিনি।

410

কিন্তু এই সুপার হট অভিনেত্রীর জীবনও বাদ গেল না তালিবানি তাণ্ডবের প্রভাব থেকে। কারণ আফগানিস্তানের এক ক্রিকেটারের সঙ্গে বাগদান ও বিয়ে ঠিক হয়েছিল আরশির। কিন্তু তালিবানি হিংসা শেষ করেল দিল সবকিছু।

510

আরশির জন্য ক্রিকেটার পাত্র ঠিক করেছিল তার বাবা। বাবার বন্ধুর ছেলে হিসেবে ছোট থেকেই একে অপরকে চিনতেন তাঁরা। বন্ধুত্বপূর্ণ সম্পর্কও ছিল তাঁদের মধ্যে। তাই বিয়ে পর্যন্ত এগিয়েছিল সম্পর্ক।
 

610

জন্মসূত্রে আফগানিস্তানের সঙ্গে তাঁর যোগসূত্র থাকলেও, নিজেকে একজন ভারতীয় নাগরিকই মনে করেন তিনি। তাঁর পরিবারের সবাই ভারতেই বসবাস করছেন। ইউসুফজাই পরিবারের সন্তান আরশি। কিন্তু তাঁর রুজিরুটি থেকে জীবনযাত্রা, সবটাই ভারতে।
 

710

আরশি জানিয়েছেন, সামনের অক্টোবরেই আমার বাগদান হওয়ার কথা ছিল। পাত্র এক আফগান ক্রিকেটার। বাবাই আমার জন্য সেই পাত্র পছন্দ করেছিলেন। কিন্তু এখন যেহেতু তালিবানদের রাজত্ব শুরু হয়েছে, বাবা সেই সম্বন্ধ বাতিল করে দিয়েছেন।
 

810

তবে কোন আফগান ক্রিকেটারের সঙ্গে তাঁর বিয়ে হওয়ার কথা ছিল, সে বিষয়ে কোনও মন্তব্য করেননি আরশি। জানাননি সেই খেলোয়াড়ের নাম। কিছুটা হয়তো নিরাপত্তার কথা মাথায় রেখেই নাম গোপন রাখার সিদ্ধান্ত নিয়েছেন আরশি।
 

910

প্রিয় অভিনেত্রীর বিয়ের খবরে খুশি ছিলেন তার ফ্যানেরা। কিন্তু তালিবানি সন্ত্রাস যে ভারতে থাকা আরশি খানের জীবনেও প্রভাব ফেলতে পারে তা ভাবতেও পারেননি কেউ।  এই খবরে হতাশ তার ফ্যানেরা।

1010

তবে ভবিষ্যতে বিয়ে করলে পরিবারকে ভারতীয় ছেলে দেখার কথাই জানিয়েছেন আরশি খান। এই স্মৃতি খুব তাড়াতাড়ি ভুলতে চান বিগবস খ্যাত আরশি খান।

Share this Photo Gallery
click me!
Recommended Photos