সচিনের দলে অব্যাহত করোনা থাবা, এবার আক্রান্ত ইরফান, আতঙ্কে গোটা দল

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ জিতে উৎসবে সামিল হয়েছিলেন ভারতীয় লেডেন্ড দল। কিন্তু সেই আনন্দ বেশিদিন স্থায়ী হল না সচিন তেন্ডুলকরের দলের। করোনা থাবায় আক্রান্ত দলের একের পর এক ক্রিকেটার। দলের প্রথম করোনা আক্রান্ত হয়েছিলেন অধিনায়ক সচিন তেন্ডুলকর। বর্তমানে সংখ্যাটা বাড়তে বাড়তে চারে পৌছে। আতঙ্কে গোটা দল। প্রশ্নে প্রতিযোগিতার জৈব নিরাপত্তা বলয়।
 

Sudip Paul | Published : Mar 30, 2021 5:56 AM IST

110
সচিনের দলে অব্যাহত করোনা থাবা, এবার আক্রান্ত ইরফান, আতঙ্কে গোটা দল

প্রাক্তন তারকা ক্রিকেটারদের ফের ২২ গজে দেখার জন্য মুখিয়েছিলেন সমর্থকরা। সচিন, জয়সূর্য, জন্টি রোডসদের দেখার সুযোগ করে দিয়েছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। 
 

210

সিরিজে অনবদ্য পারফর্ম করে সচিন তেন্ডুলকরের নেতৃত্বাধীন ভারতীয় লেজেন্ড দল। ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারতের প্রাক্তন ক্রিকেট তারকাদের দল।

310

কিন্তু সেই আনন্দ বেশি দিন স্থায়ী হল না ভারতীয় লেজেন্ড দলের। কারণ করোনা ভাইরাসের থাবা। একের পর এক প্লেয়ার আক্রান্ত হচ্ছেন বিশ্ব মহামারী ভাইরাসে।  প্রথম করোনা আক্রান্ত হন দলের অধিনায়ক সচিন তেন্ডুলকর। 
 

410

গত শনিবার সোশ্য়াল মিডিয়ায় নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়ে পোস্ট করেন সচিন। লেখেন, 'আমি পরীক্ষা করাচ্ছিলাম। নিজেকে করোনামুক্ত রাখতে সব রকম চেষ্টা করেছি। আজ করোনা আক্রান্ত আমি। কিছু উপসর্গ রয়েছে। বাড়িতেই নিভৃতবাসে রয়েছি। বাড়ির বাকিদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। চিকিৎসকদের পরামর্শ মেনে চলছি। সকল স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ'।
 

510

এরপর করোনা আক্রান্ত হন ভারতীয় লেজেন্ড দলের ইউসুফ পাঠান। ইউসুফ টুইট করেন,'আজ আমি করোনা পজিটিভ চিহ্নিত হয়েছি। হালকা উপসর্গ রয়েছে। নিশ্চিত হওয়ার পরে আমি বাড়িতে কোয়ারান্টাইনে রয়েছি। প্রয়োজনীয় সবরকম সতর্কতা ও ওষুধপত্র গ্রহণ করেছি। যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, তাঁদের অনুরোধ করছি যত তাড়াতাড়ি সম্ভব নিজেদের পরীক্ষা করিয়ে নিন।'
 

610

তারপর তৃতীয় ক্রিকেটার হিসেবে করোনা আক্রান্ত হন এস বদ্রীনাথ। ট্যুইটারে তিনি লিখেছেন,'আমি সমস্ত ধরনের সতর্কতা অবলম্বন করেছি। নিয়মিত কোভিড টেস্ট করেছি। তবু আমি কোভিড পজিটিভ। তবে আমার খুব সামান্য লক্ষণ রয়েছে। আমি যাবতীয় নিয়ম মেনে চলব। বাড়িতেই আইসোলেশনে থাকব। এবং চিকিৎসক যা বলবে, সেগুলি পালন করব।'
 

710

এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ইউসুফ পাঠানের ভাই ইরফান পাঠান। সোশ্যাল মিডিয়ায় জানান,'কোনও উপসর্গ ছাড়াই আমি করোনা পজিটিভ চিহ্নিত হয়েছি এবং বাড়িতেই কোয়ারান্টাইনে রয়েছি। সাম্প্রতিক অতীতে যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের পরীক্ষা করিয়ে নেওয়ার অনুরোধ করছি।'

810

একইসঙ্গে ইরফান পাঠান সকলের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় বার্তাও দেন।  লেখেন,'সকলকে মাস্ক পরতে ও সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখতে বলব। সকলের সুস্বাস্থ্য কামনা করি।'
 

910

গতবছর করোনা মহামারীর কারণে মাঝপথে বন্ধ করে দিতে হয়েছিল প্রতিযোগিতা। এই বছর জৈব সুরক্ষা বলয় তৈরি করে প্রতিযোগিতার আয়োজন করা হ। কিন্তু তারপরও যেভাবে একের পর এক ভারতীয় ক্রিকেটাররা করোনা আক্রান্ত হচ্ছেন, জৈব সুরক্ষা বলয় ও করোনা বিধি মানা নিয়েও উঠছে নানা প্রশ্ন।

1010

সচিন, ইউসুফ, বদ্রীনাথের পাঠান। একে একে করোনা আক্রান্ত হওয়ায়, আতঙ্ক বেড়েছে দলের অন্যান্য ক্রিকোটারদের মধ্যে। প্রিয় তারকাদের করোনা আক্রান্তের খবরে উদ্বিগ্ন ফ্যানেরা। দ্রুত সুস্থতা কামনা করেছেন সকলে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos