এবার আইপিএলে কোন কোন রেকর্ড গড়তে পারেন বিরাট কোহলি, জেনে নিন আপনিও

আন্তর্জাতিক ক্রিকেটে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন বিরাট কোহলি। এবার সামনে আইপিএলে। আরসিবি-কে প্রথম ট্রফি এনে দেওয়াই প্রধান লক্ষ্য অধিনায়ক কোহলির। তবে একই সঙ্গে  একাধিক ব্যাক্তিগত রেকর্ডের হাতছানি এবারের আইপিএলে রয়েছে বিরাটের সামনে।
 

Sudip Paul | Published : Mar 29, 2021 2:05 PM IST

110
এবার আইপিএলে কোন কোন রেকর্ড গড়তে পারেন বিরাট কোহলি, জেনে নিন আপনিও

মাঝে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ ও টি২০ সিরিজের শুরুতে ব্যাটে রান না পাওয়ায় সমালোচনার সম্মুখীন হয়েছিলেন বিরাট কোহলি। তবে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকেই ছন্দে ফেরেন বিরাট।

210

টি২০ সিরিজেই বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে ৩ হাজার রান করার রেকর্ড গড়েছেন বিরাট কোহলি। বর্তমানে টি২০ ক্রিকেটে বিরাটের রান ৩১৫৯।
 

310

পাশাপাশি অধিনায়ক হিসেবে সব ধরনের ক্রিকেটে মিলিয়ে ১২ হাজার রান করার এলিট ক্লাবে প্রবেশ করার রেকর্ডও এই সিরিজে গড়েছেন বিরাট কোহলি। যেই ক্লাবে কোহলি ছাড়াও রয়েছেন প্রাক্তন অজি ও প্রোটিয়া অধিনায়ক রিকি পন্টিং ও গ্রেম স্মিথ।
 

410

এছাড়া আইসিসি ব়্যাঙ্কিংয়ে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিন ফর্ম্য়াটেই প্রথম পাঁচে জায়গা করে নিয়েছেন কোহলি।  ওয়ান ডে-তে প্রথম, টি২০-তে চতুর্থ ও টেস্ট পঞ্চম স্থানে রয়েছেন ভারত অধিনায়ক।
 

510

এবার সামনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। বিরাট কোহলির সামনে প্রথম লক্ষ্য তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন করা। তবে এবার আইপিএল একাধিক রেকর্ডের হাতছানি রয়েছে বিরাটের সামনে।
 

610

২০০৮ থেকে ২০২০ পর্যন্ত রয়্যাল চালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ১৯২টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। আর আটটি ম্যাত খেললই ২০০টি আইপিএল ম্যাচ খেলার নজির গড়বেন আরসিবি অধিনায়ক।
 

710

আইপিএলে ২০০ ম্যাত খেলার ক্লাবে রয়েছেন ২ জন। ২০৪টি ম্যাচ খেলেছেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি ও ২০০ ম্য়াচ খেলেছেন রোহিত শর্মা। এবার সেই মাইল স্টোন ছোবেন বিরাট কোহলি। তবে দীনেশ কার্তিক ১৯৬ ও সুরেশ রায়না ১৯৩টি ম্যাচ খেলেছেন। তাদের সামনেও নজরিরে হাতছানি।

810

১৯২ ম্যাচে সর্বাধিক ৫৮৭৮ রান করে ইতিমধ্যেই শিখরে রয়েছেন বিরাট। তবে এ বার আরও একটি নজির গড়ে ফেলতে পারেন। আর মাত্র ১২২ রান করলেই আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৬০০০ রান পূর্ণ করে ফেলবেন আরসিবি অধিনায়ক। 
 

910

সব ধরনের টি২০ ক্রিকেট মিলিয়ে ৩০৪ ম্যাচে বিরাট কোহলির রান সংখ্যা ৯৭৩১। ফলে আর ২৬৯ রান করতে পারলেই বিরাট প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান পূর্ণ করতে পারবেন। 
 

1010

ফলে এবার বিরাটের চওড়া ব্যাট ও অধিনায়কত্বের দিকে তাকিয়ে রয়েছেতার ভক্তরাও। বিরাট ভক্তরা চাইছে ব্য়াটে রানের পাশাপাশি আইপিএল ট্রফিও প্রথমবারের জন্য যাক বিরাটের হাতে। সকলেই শুভেচ্ছা জানিয়েছে ভিকে-কে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos