সোনা জিতেই আর্থিক পুরস্কারের বন্যা, রাতারাতি কোটিপতি নীরজ চোপড়া

টোকিও অলিম্পিকে সোনা জয়ের পর থেকেই শুভেচ্ছার ল জোয়ারে ভাসছেন নীরজ চোপড়া। শুধু শুভেচ্ছা নয়, পুরস্কারের বন্যাতেও ভাসছেন অ্যাথলেটিক্সে অলিম্পিকে প্রথম সোনা জয়ী। ইতিমধ্যেই কোটিপতি হয়ে গিয়েছেন নীরজ। চলুন দেখা যাক নীরজের পুরস্কারের তালিকা।
 

Sudip Paul | Published : Aug 8, 2021 4:56 PM IST

110
সোনা জিতেই আর্থিক পুরস্কারের বন্যা, রাতারাতি কোটিপতি নীরজ চোপড়া
টোকিও ২০২০ অলিম্পিকে নীরজ চোপড়ার হাত ধরে স্বপ্নপূরণ হয়েছে ১৩০ কোটি দেশবাসীর। দ্বিতীয় থ্রোয়ে ছোড়া নীরজের জ্যাভলিনরে দূরত্ব ৬টি চেষ্টাতেও পার করতে পারেননি অন্যান্য অ্যাথলিটরা। ৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুঁড়ে নীরজের গলায় ওঠে সোনার পদক।
210
সোনা জিতে দেশবাসীর স্বপ্নপূরণ নয়, একগুচ্ছ রেকর্ড তৈরি করলেন নীরজ চোপড়া। ২০০৮ বেজিং অলিম্পিকে অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ব্যক্তি হিসেবে ব্যক্তিগত ইভেন্টে সোনা পেলেন নীরজ চোপড়া। একইসঙ্গে স্বাধীনতার পর অলিম্পিক্স অ্যাথলেটিক্সে প্রথম পদক জিতল ভারত।
310
নীরজের সোনা জয়ের সৌজন্য সঙ্গে সঙ্গে টোকিও অলিম্পিকে ভারত ছাপিয়ে গেল লন্ডন অলিম্পিককেও। লন্ডনে ভারতের ঝুলিতে এসেছিল ৬টি পদক, যা ছিল সর্বোচ্চ। এদিন নীরজের সোনা জয়ে টোকিও অলিম্পিকে ভারতের পদক সংখ্যা হল ৭। নীরজের সোনা জয়ে দেশজুড়ে উৎসবের পরিবেশ।
410
নীরজের সোনা জয়ের পর শুধু শুভেচ্ছা নয়, পুরস্কারের জোয়ারে ভাসছেন নীরজ চোপড়া। আর্থিক পুরস্কার ১১কোটি হয়ে গিয়েছে ইতিমধ্যেই। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর নীরজ চোপড়ার সোনা জয়ের পর ৬ কোটি টাকা পুরস্কার প্রদানের ঘোষণা করেছেন। এর বাইরে, রাজ্য সরকার চাকরি ও হরিয়ানার যে কোনও জায়গায় ৫০ শতাংশ ছাড়ে জমি পাবেন।
510
হরিয়ানার পাশাপাশি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও নীরজকে তার সোনা জয়ের পর ২ কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণা করেছেন। তিনি বলেন, নীরজের পাঞ্জাবের সঙ্গে গভীর সম্পর্ক রয়েছে, তার সোনা জেতা সব পাঞ্জাবের জন্য গর্বের বিষয়।
610
এছাড়াও মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের সরকারও অলিম্পিকে ইতিহাস সৃষ্টি কারী নীরজ চোপড়ার জন্য আর্থিক পুরস্কার গোষণা করেছে। মণিপুর সরকার নীরজ চোপড়াকে দিচ্ছে এক কোটি টাকা।
710
ঐতিহাসিক সোনা জয়ের পর সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকেও নীরজ চোপড়ার জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়েছে। বিসিসিআইয়ের তরফ থেকে এক কোটি টাকা দেওয়া হচ্ছে।
810
আইপিএল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসও নীরজ চোপড়াকে এক কোটি দেওয়ার ঘোষণা দিয়েছে। পাশাপাশি একটি বিশেষ জার্সিও তৈরি করছে সিএসকে। নীরজ ফাইনালে ৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুঁড়ে সোনা জিতেছেন, তাই সেই জার্সির নম্বরও থাকবে ৮৭৫৮।
910
নগদ অর্থ ছাড়াও, অনেক কোম্পানি নীরজ চোপড়াকে তাদের পরিষেবা প্রদান করেছে। যেখানে বিমান সংস্থা ইন্ডিগো তাকে পুরো বছরের জন্য বিনামূল্যে টিকিট ঘোষণা করেছে। ফলে এক বছর ফ্লাইটে বিনামূল্যে ভ্রমণের সুযোগ পাবে।
1010
মহীন্দ্রা গাড়ি কোম্পানির মালিক আনন্দ মহীন্দ্রাও অলিম্পিকে সোনা জয়ের জন্য একটি গাড়ি উপহার দেওয়ার ঘোষণা করেছেন। নীরজকে একটি এক্সইউভি ৭০০ গাড়ি দেওয়া হবে, যার বাজারমূল্য এই মুহূর্তে ২৮-৩০ লক্ষের কাছাকাছি।
Share this Photo Gallery
click me!
Recommended Photos