দুর্গা পুজোয় ডোনা-সানার থেকে আলাদা সৌরভ, উৎসবে মন খারাপ বিসিসিআই প্রেসিডেন্টের

শুরু হয়ে গিয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজা ২০২১ (Durga Puja 2021) । কোভিড বিধি একটু শিথিল হতেই উৎসবের জোয়ারে গা ভাসিয়েছে শহর থেকে জেলা। সেলেবরাও গতবারের তুলনায় একটু বেশিই উৎসবমুখর। কিন্তু এই আনন্দের দিনে মন খারাপ বাংলার 'দাদা' তথা বর্তমান বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের (Sourav Ganguly)। কারণ শারদোৎসবে স্ত্রী ও কন্যার সঙ্গে 'দূরত্ব' বেড়েছে। মন খারাপ সৌরভের।
 

Sudip Paul | Published : Oct 11, 2021 12:08 PM IST / Updated: Oct 11 2021, 05:39 PM IST

110
দুর্গা পুজোয় ডোনা-সানার থেকে আলাদা সৌরভ, উৎসবে মন খারাপ বিসিসিআই প্রেসিডেন্টের

বাঙালির শ্রেষ্ঠ উৎসবে মাতোয়ারা গোটা বাংলা। প্রতিবারই দুর্গো পুজায় সপরিবারের আনন্দে মেতে ওঠেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বারোয়ারী পুজো উদ্বোধন থেকে নিজের বাড়ির পুজোতে অংশগ্রহণ, পুজোর কটা দিন উৎসবমুখর হয়ে ওঠেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

210

পরিবারের সঙ্গেই পুজো কাটাতে ভালোবাসেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ঢাক বাজানো থেকে স্ত্রী ডোনা ও কন্য়া সানাকে নিয়ে প্যান্ডাল হপিং, কোনও কিছুতেউ খামতি দেন না 'দাদা'।

310

গতবার কোভিড পরিস্থিতিতেও একসঙ্গে দেখা গিয়েছিল সৌরভ-ডোনা-সানাকে। কিন্তু এবার পরিস্থিতি একটু আলাদা। স্ত্রী ও কন্যার সঙ্গে দুর্গা পুজো উপভোগ করতে পারছেন না সৌরভ। তাই মন খারাপ বিসিসিআই প্রেসিডেন্টের।

410

মন খারাপ নিয়েই সৌরভ গঙ্গোপাধ্যায়ও  এবারও দুর্গা পুজোয় অংশ নিচ্ছেন। রবিবার বেহালায় বরিশা প্লেয়ার্স কর্নারের পুজোর উদ্বোধন করেন। কোভিড পরিস্থিতিতে প্রোটোকল মেনে উৎসব উদযাপনের আর্জি জানান জনগণের কাছে। 

510

পুজোর উদ্বোধনের পর সৌরভ বলেন, পুজোয় তিন দিন কলকাতায় আছি। নবমীর দিন দুবাই যাব। পুজোয় আগের মতো অত ঘুরতে পারি না। কিন্তু মা দুর্গাকে দেখলেই ভাল লাগে। মা দুর্গা আসা মানেই বাঙালির জীবনে আনন্দ-উৎসবে ভরে ওঠে।

610

এরপরই সৌরভ জানান, এবার পুজোয় তার মন কিছুটা খারাপ। কারণ স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যা ও মেয়ে সানার সঙ্গে এবার পুজো কাটাতে পারছেন না তিনি। ডোনা ও সানাকে খুব মিস করছেন তিনি। 

710

কারণ পুজোর সময় ডোনা ও সানা ইংল্যান্ডে রয়েছেন। সম্প্রতি উচ্চশিক্ষার জন্য লন্ডনের গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি  হয়েছেন সানা। সেই কারণেই তাকে ইংল্যান্ডে থেকে যেতে হয়েছে। সৌরভকে দুর্গা পুজো মিস করার কথাও জানিয়েছেন সানা।
 

810

সৌরভ বলেন, ওদের খুব মিস করছি। রা নিশ্চয়ই সেখানে পুজোতে অংশ নেবে। কিন্তু এখানকার পুজো মিস করবে নিশ্চয়ই। এখনও পর্যন্ত ও পুজো নিয়ে আমাকে কিছু জিজ্ঞাসা করেনি। কিন্তু আমি নিশ্চিত সানা যদি এখানে থাকত তাহলে খুব মজা হত।
 

910

পুজো উদ্বোধনে ছেলে বেলার নানা স্মৃতি থেকে ডোনার সঙ্গে পুজোর প্রেমের কথাও বলেছেন সৌরভ। কীভাবে সব ভাইয়েরা দাদুর দেওয়া জামা পড়ে ঠাকুর দেখতে বেরোতেন, তারপর একটু বড় হয়ে প্যান্ডেলের বাইরে ডোনার সঙ্গে প্রেম, স্মৃতিমন্থন করেন সৌরভ।

1010

তবে এবার পুজোতে সৌরভ গঙ্গোপাধ্যায়ও পুরো থাকতে পারবেন না। অষ্টমী পর্যন্ত তিনি কলকাতায় থাকাবেন। নবমীর দুবাই যাবেন, পরের দিন আইপিএল ফাইনালে যোগ দিতে। তারপর টি২০ বিশ্বকাপ। ঠাসা কর্মসূচি সৌরভের। তারমধ্যেও পুজোর কটা দিন স্ত্রী ও মেয়ের জন্য মন খারাপ সৌরভের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos