IPL 2021- কেউ কাঁদছে, কেউ আনন্দে আত্মহারা, ধোনির 'সিংহ' গর্জনে আবেগতাড়িত গোটা স্টেডিয়াম

দিল্লি  ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএলে ২০২১-এর (IPL 2021) প্রথম কোয়ালিফায়ারে রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেয়ে ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। ম্যাচে দীর্ঘ দিন পরে ক্রিকেট প্রেমীরা ফিরে পেয়েছেন ফিনিশার এমএস ধোনিকে (MS Dhoni)। যা দেখে আবেগতাড়িত গোটা স্টেডিয়াম। তারই কিছু ঝলক রইল আপনাদের জন্য।
 

Sudip Paul | Published : Oct 11, 2021 6:31 AM IST

110
IPL 2021- কেউ কাঁদছে, কেউ আনন্দে আত্মহারা, ধোনির 'সিংহ' গর্জনে আবেগতাড়িত  গোটা স্টেডিয়াম

আইপিএলে (IPL) ব্যাট হাতে ধোনির অফ ফর্ম নিয়ে জোর সমালোচনা চলছিল। কিন্তু আইপিএল ২০২১-এর (IPL 2021) প্রথম প্লে অফে দলের সবথেকে প্রয়োজনের ৬ বলে ১৮ রানের ইনিংস খেলে সিএসকে-কে(CSK) ফাইনালে তুলেছেন এমএস ধোনি (MS Dhoni)। এই ইনিংস সমালোচকদের বার্তা 'সিংহ বুড়ো হয়েছে ঠিকই, কিন্তু শিকার করতে ভোলেনি।' মাহি খুব ভালো করেই জানেন কিভাবে কঠিন সময়ে তার দলকে জয় এনে দিতে হয়।
 

210

রবিবার আইপিএল ২০২১-এর প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস। দিল্লি ১৭৩ রানের টার্গেট দেয় চেন্নাইকে। রান তাড়া করতে নেমে ঋতুরাজ গায়কোয়াড় ৭৩ ও রবিন উথাপ্পা ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলে। শেষ কাজটা করেন ধোনি।  
 

310

কিন্তু ঋতুরাজ গায়কোয়াড় ও রবিন উথাপ্পা আউট হওয়ার পর লাগাতার উইকেট হারায় সিএসকে। যাপে পড়ে যায় দল। মনে হয়েছিল এই ম্য়াচ হাতছাড়া হয়ে গিয়েছে। সেই সময় রুদ্ধশ্বাস ম্যাচে ৬ বলে ১৮ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন ধোনি।

410

ম্যাচে সেই পুরোনো ফিনিশার ধোনিকে দেখার পাশাপাশি দেখা যায় মাহির ট্রেডমার্ক হেলিকপ্টার শটও। যা দেখে সকলেই খুশি হয়ে যায়। এমন অবস্থায় স্ট্যান্ডে বসা তার স্ত্রী সাক্ষী ধোনিও তার এই অবতার দেখে আবেগপ্রবণ হয়ে পড়েন এবং তার মেয়েকে জড়িয়ে ধরেন।
 

510

অন্যদিকে, স্টোডিয়ামে বসে ধোনির ছোট ভক্তরা তাদের তারকা খেলোয়াড়ের পুরনো রূপ দেখে আবেগতাড়িত হয়ে কান্না শুরু করে। তাদের ভালোবাসা মন ছুঁয়ে যায় ধোনিরও। ম্যাচ শেষে ধোনি তাদের বল এবং ব্যাটে অটোগ্রাফ উপহার দেন।
 

610

খেলা দেখার জন্য স্টেডিয়ামে উপস্থিত ছিলেন ধোনির মেয়ে জিভাও। টেনশনের মুহূর্তে তাকেও চিন্তিত ও জয়ের পর আনন্দে আত্মহারা হতে দেখা যায়। জীভার পাশাপাশি সুরেশ রায়নার মেয়ে গ্রাসিয়াও বাবার দলকে চিয়ার করছিলেন।
 

710

টি -টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ -এর আগে, ধোনির ফর্মে ফিরে আসা এবং দুর্দান্ত অধিনায়কত্ব দেখা খুবই গুরুত্বপূর্ণ, কারণ এবার মাহীকে টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের পরামর্শদাতা করা হয়েছে। যাতে ভারতীয় দল উপকৃত হবে বলেই মনে করা হচ্ছে।
 

810

ধোনির এই দুর্দান্ত ইনিংস দেখে আরসিবি এবং ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও টুইট করে মাহির প্রশংসা করেছেন। তিনি লিখেছেন, 'রাজা ফিরে এসেছেন। গেমের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফিনিশার। আমাকে আজ রাতে আবারও আমার আসন থেকে লাফ দিতে বাধ্য করেছে। '
 

910

প্রসঙ্গত, ২০২০ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংস ছিল প্রথম দল যারা প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছিল। আর সেখান থেকে প্রত্যাবর্তন করে ২০২১ মরসুমে প্রথম দল হিসেবে আইপিএল ফাইনালে উঠল সিএসকে।

1010

১৫ অক্টোবর আইপিএল ফাইনাল। চতুর্থবারের জন্য চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি চেন্নাই সুপার কিংসের কাছে। ফাইনালে আগে ফিনিশার ধোনির কামব্যাক যেমন চিন্তা বাড়াবে বিপক্ষ দলের, ঠিক তেমনই খুশি সিএসকে শিবির ও সমর্থকরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos