৬টি শহরে হতে পারে এবারের আইপিএল, আপত্তি রয়েছে নাম না থাক ৩ ফ্র্যাঞ্চাইজির

আইপিএল ২০২১ এর জন্য ৬টি ভেন্যু নির্ধারিত করেছে বিসিসিআই। সেই তালিকায় রয়েছে কলকাতার নামও। তবে নেই পঞ্জাব, হায়দরাবাদ ও রাজস্থান। যা নিয়ে বিসিসিআইকে আপত্তি জানাতে চলেছে তিনটি ফ্র্যাঞ্চাইজি দলই।
 

Sudip Paul | Published : Mar 1, 2021 12:07 PM IST

16
৬টি শহরে হতে পারে এবারের আইপিএল, আপত্তি রয়েছে নাম না থাক ৩ ফ্র্যাঞ্চাইজির

করোনার কারণে গতবার ২০২০ সালে আইপিএল হয়েছিল আরব আমিরশাহিতে। তবে এবার দেশের মাটিতে আইপিএলের আসর একপ্রকার নিশ্চিৎ। এবার কোন কোন ভেন্যুতে হতে পারে তার তালিকা প্রকাশ করল বিসিসিআই। 
 

26

মোট ৬টি ভেন্যুকে বেছে নেওয়া হয়েছে বিসিসিআইয়ের তরফ থেকে। তবে সেই তালিকায় নাম না থাকায় ইতিমধ্যেই বিসিসিআইকে চিঠে লেখা হয়েছে পঞ্জাব কিংস দলের পক্ষ থেকে। তালিকায় নাম না থাকায় আপত্তি রেয়ছে রাজস্থান রয়্যালসের।
 

36

প্রথমে বিসিসিআই ঠিক করেছিল মুম্বই ও পুণেতে হবে এবারের আইপিএলের গ্রুপ পর্বের খেলা। আর নকআউট পর্বের খেলা অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। কিন্তু মহারাষ্ট্রে করোনা সংক্রমণ বাড়তে থাকায় নিজেদের সিদ্ধান্ত বদলানোর সিদ্ধান্ত নেয় বিসিসিআই।
 

46

বর্তমানে ৬টি শহরকে আইপিএলের ভেন্যু হিসেবে চিহ্নিত করা হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে কলকাতা, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লী, আহমেদাবাদ ও মুম্বইকে আইপিএল আয়োজন করার জন্য বেছে নেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। তবে মহারাষ্ট্রে  দর্শকশূন্ গ্যালারিতে ম্যাচ হওয়ার সম্ভাবনা বেশি।
 

56

এদিকে আইপিএল ভেন্যুতে মোহালি, হায়দরাবাদ  ও রাজস্থানের নাম থাকায় উঠেছে আপত্তিও। এই নিয়েই আপত্তি জানিয়ে পাঞ্জাব কিংসের অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া চিঠি লিখেছেন বোর্ডকে। তিনি জানতে চেয়েছেন কেন মোহালি বা তাদের অন্য কোনো পছন্দের স্টেডিয়ামে ম্যাচ দেওয়া হচ্ছে না। 
 

66

সূত্রের খবর অনুযায়ী, একই পথে হাঁটতে চলেছে রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদও। ফলে আইপিএল শুরুর আগেই ভেন্যু নিয়ে দেখা দিয়েছে নয়া বিতর্ক। যদিও আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে আশাবাদী বিসিসিআই।  
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos