বিরাট,রোহিত না ধোনি, আইপিএলে সব থেকে বেশি ছয় মেরেছেন কোন ব্যাটসম্যান, দেখে নিন তালিকা

আইপিএল ২০২০ শুরু হতে বাকি আর হাতে গোনা কয়েকটা দিন। করোনা আবহে দুর্বিসহ মানুষের জীবনে আইপিএল নিয়ে আসতে পারে কিছুটা খুশির স্রোত। চার-ছয়ের জোয়ারে মেতে উঠবেন সকলেই। তবে আপনি কি জানেন কোন ক্রিকেটার আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি ছক্কা হাকিয়েছেন। তবে প্রথমে এটুকু জেনে অবাকই হবেন যে বিশ্ব ক্রিকেটের রান মেশিন বিরাট কোহলি এই ছয় মারার লড়াইয়ে অনেকটাই পিছিয়ে। তাহলে আইপিএল শুরুর আগে জেনে নিন ছক্কা মারার পরিসংখ্যানে কে এগিয়ে আর কে পিছিয়ে।
 

Sudip Paul | Published : Sep 5, 2020 4:00 PM IST

110
বিরাট,রোহিত না ধোনি, আইপিএলে সব থেকে বেশি ছয় মেরেছেন কোন ব্যাটসম্যান, দেখে নিন তালিকা

ক্রিস গেইল 
সব থেকে বেশি ছক্কা হাকানো ব্যাটসম্যানদের নিয়ে আলোচনা হবে, আর সবার প্রথমে ক্রিস গেইলের নাম আসবে না এটা হতেই পারেনা। এই তালিকায় শীর্ষে রয়েছে ইউনিভার্সাল বসের নাম। আইপিএলে ১২৫টি ম্যাচে ৩২৬টি ছয় মেরেছেন ক্রিস গেইল। তার মোট রান ৪৪৪৮।
 

210

এবি ডিভিলিয়ার্স
এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন প্রোটিয়া তারকা ও আরসিবির নির্ভরযোগ্য ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্স। এবিডি ১৫৪ ম্যাচে এখনও পর্যন্ত ২১২টি ছয় মেরেছেন। আইপিএলে তার মোট রান ৪৩৯৯।

310

এমএস ধোনি 
প্রাক্তন ভারত অধিনায়ক তথা হেলিকপ্টার শটের জনক এমএশ ধোনি সর্বোচ্চ ছয় মারার তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। তিনি এখনও পর্যন্ত ১৯০টি আইপিএল ম্যাচে ২০৯টি ছয় মেরেছেন। আইপিএল ধোনির সংগ্রহ ৪৪৩২ রান করেছেন।
 

410

রোহিত শর্মা
তালিকায় চার নম্বরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক ও সর্বাধিক আইপিএল জয়ী অধিনায়ক রোহিত শর্মা। হিটম্যান এখনও পর্যন্ত ১৮৮ ম্যাচে ১৯৪টি ছক্কা হাঁকিয়েছেন। আইপিএলে রোহিতের মোট রান ৪৮৯৮।
 

510

সুরেশ রায়না
পাঁচ নম্বর স্থানে রয়েছেন সুরেশ রায়না। ১৯৩ ম্যাচ খেলে রায়না রোহিত শর্মার সমসংখ্যক ১৯৪টি ছয় মেরেছেন। কিন্তু রোহিতের থেকে বেশি ম্যাচ োখেলার কারনে রায়না পাঁচে রয়েছেন। রায়নার আইপিএলে মোট রান ৫৩৬৮ যা আইপিএলের ইতিহাসে রেকর্ড।
 

610

বিরাট কোহলি
আরসিবি অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় ৭ নম্বরে রয়েছেন। বিরাট আইপিএলে ১৭৭ ম্যাচে ১৯১ টি ছয় মেরেছেন। তবে আইপিএলের ইতিহাসে ৫৪১২ রান করে নজির সৃষ্টি করেছেন বিরাট কোহলি।

710

ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার এই তালিকায়  সপ্তম স্থানে রয়েছেন। অজি তারকা এখনও পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১২৬ ম্যাচে ১৮১ টি ছয় মেরেছেন। এবছপ সানরাইজার্স হায়দরাবাদ দলের অধিনায়কও তিনি। ওয়ার্নার আইপিএলে  এখনও পর্যন্ত ৪৭০৬ রান করেছেন।
 

810

শেন ওয়াটসন
তালিকায় অষ্টম স্থানে রয়েছেন আরও এক অজি তারকা শেন ওয়াটসন। ১৩৪ ম্যাচে ওয়াটসন এখনও পর্যন্ত ১৭৭টি ছয় মেরেছেন। আইপিএলে তার মোট রান ৩৫৭৫।

910

কারেন পোলার্ড
তালিকা নবম স্থানে রয়েছেন ক্যারিবিয়ান তারকা কারেন পোলার্ড। এখনও পর্যন্ত আইপিএলে ১৪৮ ম্যাচে ১৭৬ টি ছয় মেরেছেন পোলার্ড। তার মোট রান ২৭৫৫।

1010


ইউসুফ পাঠান
তালিকায় একেবারে শেষে দশ নম্বর স্থানে রয়েছেন ইউসুফ পাঠান। আইপিএলে ১৭৪টি ম্যাচ খেলে ১৫৮টি ছয় মেরেছেন ইউসুফ পাঠান। তার মোট রান ৩২০৪।

Share this Photo Gallery
click me!
Recommended Photos