Daughters' Day 2021 - সৌরভের মেয়েও কি প্রেম করছেন, ১৯ বছরে কতটা বদলে গেলেন সানা, দেখুন

আজ আন্তর্জাতিক কন্যা দিবস ( International Daughters' Day)। প্রতি বছর সেপ্টেম্বর মাসের চতুর্থ রবিবারে এই দিন পালন করা হয়। বিশ্বব্যাপী কন্যাসন্তানরা যাতে প্রাপ্য সম্মান পায় এবং কন্যা সন্তানের জন্মের সঙ্গে জড়িয়ে থাকা স্টিগমা দূর করতে এই বিশেষ দিনটি ঘরের মেয়েদের উৎসর্গ করা হয়েছে। ভারতীয় ক্রিকেট দলে বহু ক্রিকেটারই কন্যা সন্তানের সৌভাগ্য হয়েছে। তাদের অন্যতম প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আজ আন্তর্জাতিক কন্যা দিবসে দেখে নেওয়া যাক ১৯ বছরে কতটা বদলে গিয়েছেন দাদার কন্যা  সানা (Sana Ganguly) -

amartya lahiri | Published : Sep 26, 2021 12:58 PM IST / Updated: Sep 27 2021, 11:41 AM IST

110
Daughters' Day 2021 - সৌরভের মেয়েও কি প্রেম করছেন, ১৯ বছরে কতটা বদলে গেলেন সানা, দেখুন

২০০১ সালের ৩ নভেম্বর জন্ম হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের মেয়ে সানার। বর্তমানে তিনি লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। এর আগে কলকাতার লা মার্টিনিয়ার ফর গার্লস স্কুলে পড়তেন তিনি।

210

সানা ববার মতো ক্রিকেটার নয়, বরং তাঁর মা, বিখ্যাত  ওড়িশি নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্য়ায়ের পথই বেছে নিয়েছেন। সানা তাঁর মায়ের মতোই হতে চান। ৭ বছর বয়সেই তিনি মায়ের কাছে শাস্ত্রীয় নৃত্যের তালিম নিতে শুরু করেছিলেন। 
 

310

নৃত্যনাট্য কৃষ্ণায় তাঁর মঞ্চাভিষেক ঘটেছিল। তখন তাঁর বয়স ছিল মাত্র ৭ বছর। বালক কৃষ্ণের চরিত্রে অভিনয় করেছিলেন সানা। 

410

নাচের পাশাপাশি শাস্ত্রীয় সঙ্গীতেও তালিম নিয়েছেন সানা। বিখ্যাত গায়িকা কৌশিকী চক্রবর্তী তাঁর সঙ্গীত গুরু। 

510

বাবা সৌরভের সঙ্গে ২০১৯ সালে সেনকো জুয়েলারির বিজ্ঞাপনে দেখা গিয়েছিল সানাকে। এরপর থেকে সোশ্যাল মিডিয়ায় সানাকে খুবই সক্রিয় হয়ে উঠতে দেখা গিয়েছিল। প্রায়শই নিজের ছবি শেয়ার করেন সানা। ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ারের সংখ্যা এখনই ১২ হাজারের বেশি। শীঘ্রই যে তিনি একজন বড় মাপের ইন্টারনেট তারকা হতে চলেছেন, তা বলাই বাহুল্য।

610

২০১৯ সালেই, সানা তাঁর মায়ের সঙ্গে কলকাতা জাদুঘরে একটি নৃত্য পরিবেশন করেছিলেন। অপরূপ সুন্দরী লাগছিল মা-মেয়েকে। 

710

২০১৯ সালের ডিসেম্বরে সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন সানা। জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর দিল্লি পুলিশের পদক্ষেপের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। যা নিয়ে দারুণ হইচই পড়ে দিয়েছিল। 

810

পরে অবশ্য তাঁর বিখ্যাত বাবা হস্তক্ষেপ করেন। সৌরভ মিডিয়ায় বলেছিলেন, রাজনীতি বোঝার জন্য সানা খুবই ছোট। এরপর সানা ওই পোস্টটি মুছেও দিয়েছিলেন। তবে সমালোচনা হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভূমিকার। 

910

সানা গঙ্গোপাধ্যায়ের ব্যক্তিগত জীবন সম্পর্কে যেটা জানা যায়, তা হল, তিনি কেনাকাটা, সাঁতার এবং ভ্রমণ পছন্দ করেন। বাবার মতো সানারও প্রিয় জায়গা লন্ডন। খাবারের বিষয়ে তিনি অবশ্য একেবারে বাঙালি। মিষ্টি,  মিষ্টি দই তাঁর দারুণ পছন্দের।

1010

সচিন তেন্ডুলকরের মেয়ে সারা তেন্ডুলকর, তরুণ ভারতীয় ক্রিকেটার শুবমান গিলের সঙ্গে প্রেম করছেন বলে শোনা যায়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের মেয়ে কার সঙ্গে প্রেম করছেন? নিজের ব্যক্তিগত জীবন একেবারেই গোপন রাখেন সানা। তিনি এই মুহূর্তে কারোর সঙ্গে সম্পর্কে আছেন কিনা, আগে কারোর সঙ্গে সম্পর্ক ছিল কিনা, কিছুই জানা যায়নি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos