১০ হাজার টেস্ট রান করে নজির রুটের, প্রেমিক ও স্বামী হিসেবে কতটা সফল ইংল্যান্ড তারকা, জানুন সেই কিহিনি

আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ইংল্যান্ডের জো রুট (Joe Root)। নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে লর্ডস টেস্টে (Lords Test)সেঞ্চুরি করে শুধু দলকে জয় এনে দেওয়াই নয় নিজেও ১০ হাজার টেস্ট রানের মাইলস্টোন স্পর্শ করেছেন জো রুট। ইংল্যান্ডের দ্বিতীয় ও আন্তর্জাতিক ক্রিকেটে ১৪তম ব্যাটসম্যান হিসেবে এই নজির গড়েছেন তিনি। প্রমাণ করে দিয়েছেন ফুরিয়ে যাননি তিনি। বর্তমানে ফ্যানেরা মাঠের বাইরেও ক্রিকেটারদের ব্যক্তিগত জীবন নিয়ে জানার বিষয়ে খুবই আগ্রহী। আজ আপনাদের জানাবো ২২ গজের বাইরে স্ত্রী ক্যারি কটরেলর সঙ্গে কেমন সম্পর্ক রুটোর।  মাঠে শান্ত স্বভাবের রুট ব্যক্তিগত জীবনে কিন্তু খুবই রোমান্টিক। চলুন জানা যাক জো রুট ও ক্যারি কটরেলের কাহিনি।
 

Sudip Paul | Published : Jun 5, 2022 2:09 PM IST / Updated: Jun 05 2022, 07:47 PM IST

18
১০ হাজার টেস্ট রান করে নজির রুটের, প্রেমিক ও স্বামী হিসেবে কতটা সফল ইংল্যান্ড তারকা, জানুন সেই কিহিনি

ইংল্যান্ডের জন্ম জো রুটের স্ত্রী ক্যারি কটরেলের। সেখানেই ছোট বেলা, লেখা-পড়া ও বেড়ে ওঠা। পড়াশোনার শেষ করার পর হেডিংলিতে চাকরি করতেন তিনি। জো রুট ইয়র্কশায়ার কাউন্টি ক্লাবে খেলার সময় ক্যারি কটরেলের সঙ্গে আলাপ হয়। তারপর তাদের মধ্যে বন্ধুত্ব বাড়ে। ডেটিং করা শুরু করেন।   
 

28

২০১৬ সালে টি২০ বিশ্বকাপের আগে জো রুট নিজের প্রেম নিবেদন করেছিলেন ক্যারি কটরেলকে। প্রোপজাল পেয়ে রাজি হয়ে যান ক্যারি। ২০১৬ সালের প্রেম নিবেদনের পর আরও ২ বছর লিভিং করেন জোর রুট ও ক্যারি কটরেল। তাদের সম্পর্কের রসায়নও খবুই ভলো ছিল।
 

38

বিয়ের আগেই ২০১৭ সালে জো রুট ও ক্যারির-র প্রথম পুত্র সন্তানের জন্ম হয়। নাম রাখা হয় আলফ্রেড উইলিয়াম রুট। প্রথম বাচ্চা হওয়ার এক বছর পর রুট ও ক্যারি বিয়ে করার সিদ্ধান্ত নেন। ২০১৮ সালের পয়লা ডিসেম্বর বিবাহ বন্ধনে আবদ্ধ হন ইংরেজ অধিনায়ক। 

48

খ্রীষ্টান মতে বিয়ে করেন তারা। চার্চে পরিবারের সদস্য ও কয়েক খুব কাছের বন্ধুদের নিয়ে হয় বিয়ের অনুষ্ঠান। বিয়ের সময় ঘনিষ্ঠ মুহূর্তে ধরা দেন জো রুট ও তার ক্যারি কটরেল। যেই ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছিল নেট দুনিয়ায়।

58

চার্চে বিয়ের অনুষ্ঠানের পর পার্টি দিয়েছিলেন জো রুট। সেখানেও খোশ মেজাজে পাওয়া যায় নব দম্পত্তিকে। খুব একটা জনপ্রিয়তার শিরোনামে থাকেন না রুটের স্ত্রী ক্যারি কটরেল। ভালোবেসে ইংল্যান্ড অধিনায়ককে 'রুটি' বলে ডাকেন ক্যারি। 
 

68

বিয়ের ২ বছর পর ২০২০ জুলাই মাসে জো রুট ও ক্যারি কটরেলের পরিবারে আসে দ্বিতীয় সন্তান। দ্বিতীয়বারও পুত্র সন্তানের বাবা হন রুট।  খেলার কারণে পরিবারকে খুব একটা সময় দিতে না পারলেও,সুযোগ পেলেই স্ত্রীকে একান্তে সময় দেন জো রুট। বিভিন্ন জায়গায় ট্রাভেলও করেন তারা।

78

২০১৯ সালে ইংল্যান্ডের ক্রিকেট বিশ্বকাপ জয় রুটের জীবনে অন্যতম সেরা মুহূর্ত। বিশ্বকাপ জয়ের পর স্ত্রীর সঙ্গে ছবিও তোলেন রুট। সেই ছবি সোশাল মিডিয়ার মাধ্যমে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে। সকলেই শুভেচ্ছা জানান  রুট ও তার স্ত্রীকে।

88

১০ হাজার টেস্ট রানের পর স্ত্রী তাকে শুভেচ্ছাও জানিয়েছেন। অধিনায়ক না থাকলেও স্বামীর এই মাইলস্টোনে খুশি তিনিও।  শুভেচ্ছার জোয়ারে ভাসছেন রুট। বর্তমাবে স্ত্রী ক্যারি কটরেল ও ২ সন্তানকে নিয়ে সুখী দাম্পত্য জীবন উপভোগ করছেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos