Hardik Pandya: নিজের কেরিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত নিতে পারেন হার্দিক পান্ডিয়া,জানুন বিস্তারিত

চোট কীভাবে একজন ক্রিকেটারের কেরিয়ারকে প্রশ্ন  চিহ্নের মুখে ফেলে দিতে পারে বা বড়সড় ধাক্কাদিতে পারে তার জ্বলন্ত উদাহরণ হলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। চোটের কারণে দীর্ঘ দিন ধরে ভুগছেন তিনি। টি২০ বিশ্বকাপ (T20 World Cup)দলে সুযোগ  পেলেও একেবারেই চেনা ছন্দে পাওয়া যায়নি তাকে।  ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) একজন পারফেকক্ট অলরাউন্ডারের সমস্যা হার্দিক আসার পর মিটে গিয়েছে বলে মনে করা হচ্ছিল। কিন্তু বর্তমানে চোটের কারণে বোলিং  করতে সমস্য়া হচ্ছে তার। যার ফলে এবার নিজের কেরিয়ার নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে পারেন হার্দিক।
 

Sudip Paul | Published : Dec 10, 2021 6:30 AM IST

110
Hardik Pandya: নিজের কেরিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত নিতে পারেন হার্দিক পান্ডিয়া,জানুন বিস্তারিত

মিডিয়াম পেস বোলিং ও সঙ্গে মারকাটারি ব্যাটিং। সঙ্গে দুরন্ত ফিল্ডার। কপিল দেবের পর এমন একজন পারফেক্ট অলরাউন্ডারের  খোঁজ কয়েক দশক ধরে চালাচ্ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। হার্দিক পান্ডিয়াকে পাওয়ার সকলেই মনে করেছিল শেষ হয়েছে সেই খোঁজ।
 

210

একদিনের ক্রিকেট, টি২০ ক্রিকেটে নিজেকে বারবার প্রমাণ করেছেন হার্দিক পান্ডিয়া।  কিন্তু টেস্ট কেরিয়ারের কয়েকটি পারফরমেন্স বাদ দিলে নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি হার্দিক পান্ডিয়া। তারউপর চোট সমস্যায় জেরবার হার্দিক পান্ডিয়া ক্রিকেট জীবন নিয়ে বর্তমানে নানা সমস্যায় রয়েছে।
 

310

যার ফলে এবার নিজের কেরিয়ার নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে পারেন বলে শোনা যাচ্ছা হার্দিক পান্ডিয়া। সূত্রের খবর, খুব শীঘ্রই টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করতে পারেন হার্দিক পান্ডিয়া। বোর্ডের সূত্রেও মিলেছে এমনই ইঙ্গিত।  
 

410

২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁকে শেষবার টেস্ট জার্সি গায়ে দেখা গিয়েছিল। তার পর থেকে তিনি শুধু রঙিন জার্সিতেই খেলেছেন। শেষ পর্যন্ত সাদা জার্সির ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়ে ফেলবেন হার্দিক পান্ডিয়া! রিপোর্ট তো তাই বলছে।
 

510

কিন্তু কেন হাঠাৎই এত কম বয়সে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে পারেন হার্দিক পান্ডিয়া। তা নিয়ে চলছে জল্পনা। কারণ টেস্ট ক্রিকেটে দেশের হয়ে খেলাটা যে কোও ক্রিকেটারের স্বপ্ন। সেখানে হার্দিক এই সিদ্ধান্ত নিলে অনেকেই হাতাশ হবেন। 
 

610

তবে জানা যাচ্ছে দীর্ঘ দিন ধরে চোট সমস্যায় ভুগছেন হার্দিক। চোটমুক্ত হওয়ার পর তাই টেস্ট ক্রিকেটের  লোড আর নিতে চাইছেন না হার্দিক পান্ডিয়া। বেশি করে একদিনের ক্রিকেট ও টি২০ ক্রিকেটে মনোনিবেশ করতে চাইছেন ভারতীয় তারকা অলরাউন্ডার।

710

বিসিসিআই-এর এক কর্তা একটি সংবাদ সংস্থাকে জানিয়েছেন, পান্ডিয়াকে আপাতত বোর্ড টেস্ট টিমে রাখার পরিকল্পনা করছে না। আর তাই পান্ডিয়া বুঝে গিয়েছেন, টেস্ট দলে ফেরাটা তাঁর পক্ষে কঠিন। 
 

810

বিসিসিআইয়ের এক উচ্চপদস্থ কর্মকর্তা গণমাধ্যমের মুখোমুখি হয়ে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার সম্পর্কে জানিয়েছেন, এই মুহূর্তে তিনি (হার্দিক পান্ডিয়া) সাদা বলের ক্রিকেট ও আইপিএলের দিকে বেশি মনোনিবেশ করেছেন। তিনি এই বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানিয়েছেন, তবে আনুষ্ঠানিকভাবে এই ইচ্ছার কথা ঘোষণা করেননি। 

910

ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এখনও পর্যন্ত, ১১ টেস্ট, ৬৩ ওয়ানডে এবং ৫৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যথাক্রমে টেস্টে ৫৩২ রান, ওয়ানডেতে ১২৮৬ এবং টি-টোয়েন্টিতে ৫৫৩ রান করেছেন। এছাড়া বল হাতে টেস্টে ১৭ উইকেট, ওয়ানডেতে ৫৭ উইকেট এবং টি-টোয়েন্টিতে ৪২টি উইকেট নিয়েছেন। 

1010

বর্তমানে মুম্বইয়ে দীর্ঘ রিহ্যাবে রয়েছেন হার্দিক। চোট থেকে সম্পূর্ণ মুক্ত হয়ে পূর্বের ফিটনেস ফিরে পেতেই হার্দিকের এই সিদ্ধান্ত। রিহ্যাবে মুম্বইয়ে থাকলেও হার্দিককে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির আধারিকারিকদের সামনে ফিটনেস টেস্ট পাশ করতেই হবে। হার্দিক অনুরাগী ও সমর্থকদের তাকে পুরোনো ছন্দে ফেরার শুভেচ্ছা জানিয়েছেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos