ক্রিকেট বিশ্বের নতুন 'স্পাইডার প্যান্ট', হদিস দিল আইিসিসি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক সিরিজ জয়ে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছেন ভারতের উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। সিডনিতে ড্র ও ব্রিসবেনে জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি। ব্রিসবেনে উইকেটের পিছনে দাঁড়িয়ে স্পাইডার ম্যানের গান গাইতেও শোনা গিয়েছে পন্থকে। তার অনবদ্য পারফরমেন্সের জন্য এবার ঋষভ পন্থকে অভিনব পদ্ধিততে সংবর্ধনা জানালো আইসিসি।
 

Sudip Paul | Published : Jan 21, 2021 6:08 AM IST

18
ক্রিকেট বিশ্বের নতুন 'স্পাইডার প্যান্ট', হদিস দিল আইিসিসি

অস্ট্রেলিয়া বিরুদ্ধে টেস্ট সিরিজ ঋষভ পন্থের নতুন জন্ম দিয়েছে বলে মনে করেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই। প্রথম টেস্টে ঋদ্ধিমান সাহা খেলেন। দ্বিতীয় টেস্ট থেকে দলে সুযোগ পেয়েছিলেন পন্থ।

28

তবে প্রথমে সাফল্য আসেনি। একাধিক ক্যাচ ফেলার কারণে ব্যাপক সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল পন্থকে। কেনও ঋদ্ধির বদলে তাকে খেলানো হচ্ছে তা নিয়ে ওঠে প্রশ্নও।

38

তবে ঘুড়ে দাঁড়ানোর জন্য কঠোর অনুশীলন চালিয়ে গিয়েছিলেন তরুণ উইকেট রক্ষক ব্যাটসম্যান। সিডনিতে ভারতীয় দলের ড্রয়ের পেছনে ঋষভ পন্থের ৯৭ রানের ইনিংস কার্যকরী ভূমিকা নিয়েছিল।
 

48

ব্রিসবেন টেস্টও ভারতের জয়ের জন্য অন্যতম কারিগর ঋষভ পন্থ। তার ৮৯ রানের ইনিংস ও শেষে ঝড়ো ব্যাটিংয়ের উপর ভর করেই ম্যাচ ও সিরিজ  জেতে টিম ইন্ডিয়া।
 

58

তবে ব্রিসবেন টেস্টে আরও একটি ঘটনার জন্য লাইমলাইটে এসেছিলেন ঋষভ পন্থ। স্পাইডার ম্যানের গান গেয়ে অভিনব পদ্ধতিতে স্লেজিং ও বোলারকে বুদ্ধি দে  পন্থ। যেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। 
 

68

ব্রিসবেন টেস্টের চতুর্থ দিন উইকেটের পিছন থেকে ওয়াশিংটন সুন্দর-কে নির্দেশ ও ঘূর্ণির জাল বোনারও পরামর্শ দেন পন্থ। শুধু এখানেই থেমে থাকেননি তিনি। 'স্পাইডারম্যান-স্পাইডারম্যান' গানেও মুখরিত করেন ব্রিসবেনের সবুজ গালিচা।
 

78
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার অনন্য সাফল্যের জন্য ঋষভ পন্থকে গান উৎসর্গ করল আইসিসি। বুধবার আইসিসি-র টুইটারে পন্থের মুখ বসিয়ে স্পাইডারম্যানের একটা ছবি পোস্ট করে তারা। একটি গানও লেখা রয়েছে সেখানেই।
88

টুইটে স্পাইডারম্যানকে  ঋষভ পন্থকে ‘স্পাইডার-প্যান্ট’ বলা হয়েছে। গাব্বায় পন্থের ম্যাচ জেতানো ইনিংসের কথাও উল্লেখ করা হয়েছে সেখানে। আইসসির এই অভিনব সম্মান পেয়ে খুশি পন্থও।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos