'৪টে টেস্টই জেতার ক্ষমতা ইংল্য়ান্ডের রয়েছে', প্রথম ম্য়াচের আগে হুঙ্কার জো রুটের

দিন কয়েক আগেও ভারতীয় দলকে হুঁশিয়ারী দিয়েছিলেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। এবার ম্যাচে ঠিক আগেও তার গলায় শোনা গেল সেই একই হুঙ্কার। ঘরের মাঠে ভারতের সাফল্যের রেকর্ড নিয়ে কোনওরকমভাবে চিন্তিন নয় বলে জানিয়ে দিলেন ব্রিটিশ অধিনায়ক। ভারতের মাটিতে ৪টি টেস্ট জেতার রসদ ইংল্য়ান্ডের দলের আছে বলে স্পষ্ট জানিয়ে দিলেন রুট। হুঙ্কারে সুরে বলললেন ঘরের মাঠে চাপে থাকবে বিরাটের দল।
 

Sudip Paul | Published : Feb 4, 2021 2:34 PM IST

18
'৪টে টেস্টই জেতার ক্ষমতা ইংল্য়ান্ডের রয়েছে', প্রথম ম্য়াচের আগে হুঙ্কার জো রুটের

দিন কয়েক আগেই ভারতীয় দলকে হুঁশিয়ারী দিয়েছিলেন জো রুট। বলেছিলেন, বিদেশের মাটিতে টেস্ট জিততে শিখে গিয়েছে তার দল। বিপক্ষরে ২০  উইকেট কীভাবে নিতে হয় তাও জানে ইংল্য়ান্ড প্লেয়াররা।
 

28

এক সাক্ষাৎকারে ইংল্যান্ড অধিনায়ক বলেছেন,'আগে আমরা বিপক্ষের ২০ উইকেট নিতে পারতাম না, বিশেষ করে দেশের বাইরে। এখন মনে হয়ে শিখে গিয়েছি। প্রথম ইনিংসে রান করার ব্যাপারেও অনেক ধারাবাহিক হয়ে উঠেছি আমরা।'

38

এবার ম্য়াচের আগের দিন ফের হুঙ্কার ছাড়লেন ব্রিটিশ অধিনায়ক। মাইন্ড গেম খেলে রুট জানান, অস্ট্রেলিয়ার বিরদ্ধে সিরিজ জিতে দেশের মাটিতে নামছে ভারতীয় দল। বিপূল প্রত্যাশ্যায় চাপে থাকবে ভারতীয় দল।

48

ইংল্যান্ড অধিনায়ক পরিস্কার জানিয়ে দেন, 'বড় সিরিজ। আমরা জানি ভারতে এসে ভারতের বিরুদ্ধে খেলা কতটা কঠিন। তবে তার জন্য আমরা তৈরি। কোনরকম ভয় কাজ করছে না আমাদের মধ্যে। ৪টে টেস্ট জেতার রসদ আমাদের আছে। দারুণ একটা সিরিজ খেলা হবে।'
 

58

নিজের কেরিয়ারের কথা উল্লেখ করে তার মধ্যে এখনও অনেক খেলা রয়েছে বলে শততম টেস্টে নামার আগে জানিয়ে দিলেন জো রুট। তিনি বলেন,'শেফিল্ডের ছোট ছেলেটা স্বপ্ন দেখত ইংল্যান্ডের জার্সি পরে একটা টেস্ট খেলার, আজ এখানে বসে আছে সে। আশা করব এটাই শেষ নয়। আমার মধ্যে এখনও অনেক খেলা বেঁচে রয়েছে। যতদিন পারব খেলে যেতে চাই।'

68

ভারতের মাটিতে স্পিনারদের সামলানোর জন্য তার দল তৈরি সেই কথাও আগেই জানিয়ে দিয়েছিলেন জো রুট। এবং তার দলেও যে ভারতকে বেগ দেওয়ার মত স্পিন শক্তি রয়েছে তাও জানিয়েছেন রুট।
 

78

তবে শুধু রুট নয়, এর আগে বেন স্টোকস থেকে জোফ্রা আর্চার সকলেই ভারতের বিরুদ্ধে নামার আগে সুর চড়িয়েছেন। মন্থর পিচে আগুন ঝড়াতে যে ব্রিটিশ পেসাররা তৈরি তা জানিয়েছিলেন আর্চার।

88

নিজের শততম টেস্টে চেন্নাইতে নামার আগে তিনি ও তার দল যে একশো শতাংশ আত্মবিশ্বাসী জো রুটের কথাতেই তার প্রমাণ। তবে ২২ গজে কে বাজিমাত করে তার জন্য আগামি ৫ দিন চোখ রাখতে হবে চেন্নাইতে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos