কে রইল আর কে পড়ল বাদ, জানুন ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০-তে ভারতের সম্ভাব্য একাদশ

টেস্ট সিরিজ জয়ের পর এবার লক্ষ্য টি২০ সিরিজ জয়। শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্য়ান্ডের ৫ ম্য়াচের টি২০ সিরিজ। ক্রিকেটের সব থেকে ছোট ফর্ম্য়াটে ভারতীয় দলে একাধিক পরিবর্তন হতে চলেছে। যে স্কোয়াড ঘোষণা করা হয়েছে তাতে  রয়েছে একাধিক তারকা প্লেয়ার ও টি২০০ স্পেশালিস্ট। ফল প্রথম ১১-তে কারা থাকতে পারে তা নিয়ে চলছে জল্পনা। তবে ভারতীয় দলের অন্দর থেকে সূত্র মারফত যে খবর পাওয়া যাচ্ছে তা থেকে চলুন দেখা যাক টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ।

Sudip Paul | Published : Mar 11, 2021 8:07 AM IST

111
কে রইল আর কে পড়ল বাদ, জানুন ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০-তে ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা-
টেস্ট সিরিজে যখন অন্যান্য ভারতীয় ব্যাটসম্যান ফ্লপ হয়েছে, সেখানে রান পেয়েছেন রোহিত শর্মা। এমনিতেও সাদা বলের ক্রিকেটে তার শ্রেষ্ঠত্ব স্বীকার করেছে গোটা বিশ্ব। ফলে প্রথম টি২০ তে দলে জায়গা পাকা রোহিতের।
 

211

শিখর ধওয়ান-
অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের সিরিজের পর আর কোনও ম্যাচ খেলা হয়নি শিখর ধওয়ানের। তবে 'গব্বরের' চওড়া ব্যাটে উপর আস্থা রয়েছে দলের। ওপেনিংয়ে রোহিতের সঙ্গী হতে চলেছেন তিনি।
 

311

বিরাট কোহলি-
টেস্ট সিরিজে কথা বলেনি তার ব্যাট। যা নিয়ে সমালোচনা এখনও চলছে। টি২০-তে বিরাটের ব্যাট যে ভয়ানক সে কথা সকলের জানা। সঙ্গে অধিনায়কত্বের দায়িত্ব। টি২০ সিরিজে রানে ফিরতে মরিয়া ক্যাপ্টেন কোহলি।
 

411

কেএল রাহুল-
এই জায়গাটি নিয়ে যথেষ্ট লড়াই রয়েছে। নাম রয়েছে শ্রেয়স আইয়রের। বাইনে রয়েছেন সূর্যকুমার যাদবও। তবে ভারতীয় দলের হয়ে বহু যুদ্ধের নায়ক ও ইনফর্ম কে এল রাহুলের উপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট।
 

511

হার্দিক পান্ডিয়া-
টেস্ট সিরিজে দলে থাকলেও, প্রথম একাদশে জায়গা হয়নি হার্দিক পান্ডিয়ার। তবে টি২০ সিরিজে তার জায়গা পাকা। টি২০-তে হার্দিকের বিধ্বংসী ব্য়াটিং ভারতীয় দলের কাছে বড় অস্ত্র।
 

611

ঋষভ পন্থ-
অস্ট্রেলিয়া সফরেও টি২০ বা একদিনের দলে জায়গা পাননি ঋষভ পন্থ। কিন্তু পরপর দুটি টেস্ট সিরিজে তার দুরন্ত ফর্ম ও বিধ্বংসী ব্যাটিংয়ের কারণে টি২০ দলে নিজের জায়গা ফিরে পেতে চলেছে ভারতীয় উইকেট রক্ষক ব্য়াটসম্যান।
 

711

ওয়াশিংটন সুন্দর-
সীমিত সুযোগে ব্য়াটে-বলে নিজের জাত চিনিয়েছেন ওয়াশিংটন সুন্দর। ইংল্য়ান্ডকে বধ করতে যে ফের স্পিনকেই হাতিয়ার করবে ভারতীয় দল, তা একপ্রকার নিশ্চিৎ। তাই তিনম স্পিনার নিয়ে নামতে পারে কোহলিরা। সেখানে সুন্দরের জায়গা পাকা।
 

811

অক্ষর প্যাটেল-
জাদেজার চোট ও টেস্ট সিরিজে স্বপ্নের অভিষেকের পর এবার টি২০ সিরিজেও জায়গা পাওয়া নিশ্চিণ অক্ষর প্যাটেলের। আরও একবার স্পিনের ভেলকিতে নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে রয়েছেন তরুণ বাঁ-হাতি স্পিনার।
 

911

যুজবেন্দ্র চাহল-
ভারতীয় টি২০ দলে তার জায়গা অবধারিত। স্পিন অ্যাটাকের অন্যতম ভরসা তিনি। লেগ স্পিন খেলতে বরাবরই সমস্যায় পড়েছে ইংল্যান্ড দল। তাই ভারতীয় দলের তুরুপের তাস হতে পারেন তিনি।
 

1011
ভুবনেশ্বর কুমার/ শার্দুল ঠাকুর চোট সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ভুবনেশ্বর কুমার। টি২০ ফর্ম্যাটে ভুবির বোলিং যে অনবদ্য তা সকলের জানা। তার সঙ্গে অবশ্য লড়াইয়ে রয়েছে শার্দুল ঠাকুরও। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ে সিদ্ধ হস্তক শার্দুল। ফলে এই জায়গাটি নিয়ে লড়াই হতে পারে।
1111

দীপক চাহার-
টি২০ ক্রিকেটে ভারতীয় পেস অ্যাটাকের অন্যতম ভরসা তিনি। তার সুইংয়ের কাছে নাজেহাল হন তাবড় তাবড় ব্যাটসম্যান। টি২০ দলে তার জায়গায় যে পাকা তা নিয়ে কোনও সন্দেহ নয়।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos