বিরাট কোহলির হলটা কি, আরও এক লজ্জার রেকর্ড ভারত অধিনায়কের নামে

মাঠে বিরাট কোহলির আগ্রাসন বা ক্ষিপ্রতা পছন্দ করেন অনেকেই। ব্যাট হাতে আধুনিক ক্রিকেটের রান মেশিন বলা হয় তাকে। তার ফিটনেসের দিকে যে বাড়তে নজর দেন বিরাট, তা সকলেই জানেন। কেরিয়ারে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন তিনি। কৃতিত্বের রেকর্ডের পাশাপাশি লজ্জার রেকর্ডও বিরাটের ঝুলিতে কম নেই। এবার যোগ হল আরও এক লজ্জার রেকর্ড। 
 

Sudip Paul | Published : Mar 18, 2021 11:06 AM IST

19
বিরাট কোহলির হলটা কি, আরও এক লজ্জার রেকর্ড ভারত অধিনায়কের নামে

ইংল্যান্ডের  বিরুদ্ধে টেস্ট সিরিজে দুটি শূন্য করেছিলেন বিরাট কোহলি। প্রথম টি২০ ম্যাচেও শূন্য করার ভারতীয় অধিনায়কদের মধ্যে সবথেকে বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ড গড়েন তিনি।
 

29

এর আগে সৌরভ গঙ্গোপাধ্যায় ১৩টি শূন্য করে সবার উপরে ছিলেন। বিরাট কোহলি ১৪টি শূন্য করে শীর্ষে পৌছে গিয়েছেন। গড়েছেন নিজের কেরিয়ারের এক লজ্জার রেকর্ড।

39

কয়েক দিন যেতে না যেতেই আরও এক লজ্জার রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক। তৃতীয় টি২০ ম্যাচে জস বাটলারের ক্যাচ ফেলার পরই সেই রেকর্ডের অধিকারী হলেন বিরাট।

49

২০১৯ সাল থেকে টি২০ ক্রিকেটে সারা বিশ্বে সব থেকে বেশি ক্যাচ ফেলার রেকর্ড গড়েছেন ভারতীয় দলের অধিনায়ক। শুনতে অবাক লাগলেও, এটাই সত্যি।

59

আমাদের সকলেরই জানা মাঠে কতটা আগ্রাসী বিরাট। একিসঙ্গে দুরন্ত ফিল্ডারও তিনি। নিজের ফিটনেসের উপরেও কতটা জোর দেন ভারত অধিনায়ক তাও সকলের জানা। তারপরও এই রেকর্ড এখন বিরাটের দখলে।

69
এই ২ বছরের থেকে একটু বেশি সময়ে যেমন বেশ কিছু কঠিন ক্যাচ নিয়েছেন বিরাট কোহলি, তেমনই কিছু সহজ সহজ ক্যাচ হাত ফসকেছেন ভারত অধিনায়ক।
79
২০১৯ সালে থেকে এখনও পর্যন্ত ৬টি ক্যাচ ফেলেছেন বিরাট কোহলি। সারা বিশ্বে টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে সব চেয়ে বেশি ক্যাচ ফেলেছেন তিনিই। ৯টি ক্যাচ নিয়েছেন ভারত অধিনায়ক।
89
কোহলির পরেই রয়েছেন ইংল্যান্ডের ক্রিস জর্ডন। তিনি ৫টি ক্যাচ ফেলেছেন, নিয়েছেন ১৫টি। ভারতের যুজবেন্দ্র চহাল এবং অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ফেলেছেন ৪টি করে ক্যাচ। এই তালিকায় স্মিথের নামও সকলকে অবাক করেছে।
99
ব্যাট হাতে দ্বিতীয় ও তৃতীয় টি২০ ম্যাচে রানে ফিরেছেন বিরাট কোহলি। তবে তিনি নিশ্চই চাইবেন না ক্যাচ ফেলার এই লজ্জার রেকর্ডকে এগিয়ে নিয়ে যেতে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos