জয়ের আনন্দে কাটা চোট সমস্যা, তৃতীয় টেস্টে অনিশ্চিত ভারতীয় ওপেনার

চিপকে দ্বিতীয় টেস্টে ৩১৭ রানের বিশাল ব্যবধানে জয় পয়েছে ভারতীয় দল। সিরিজে ১-১ ব্যবধানে সমতা ফিরিয়েছে বিরাট কোহলির দল। টেস্ট জয়ের পর উৎসবে মাতলেও, জয়ের আনন্দে ফের কাঁটা হয়ে দেখা দিয়েছে ভারতীয় দলের চোট সমস্যা। চোটের কারণে তৃতীয় টেস্টে এখনও পর্যন্ত অনিশ্চিত টিণ ইন্ডিয়ার ওপেনার।
 

Sudip Paul | Published : Feb 16, 2021 8:30 AM IST / Updated: Feb 16 2021, 02:11 PM IST

18
জয়ের আনন্দে কাটা চোট সমস্যা, তৃতীয় টেস্টে অনিশ্চিত ভারতীয় ওপেনার

অস্ট্রেলিয়াসফরে ঐতিহাসিক জয় পেলেও চোট সমস্যা ভুগিয়েছে ভারতীয় দলকে। প্রথম দলের একাধিক প্লেয়ার চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছিল। তারপরও তরুণ ক্রিকেটারদের অনবদ্য পারফরমেন্সে সিরিজে জয় করে ভারত। 
 

28

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্ট দুরন্ত প্রত্যাবর্তন করেছে ভারতীয় দল। চিপকে ইংল্যান্ডকে ৩১৭ রানে বিশাল ব্যবধানে হারিয়েছে টিম ইন্ডিয়া।

38

কিন্তু জয়ের আনন্দে কাটা হয়ে দেখা দিয়েছে দলের ওপেনার শুভমান গিলের চোট। চোটের কারণে চতুর্থ দিন সকালে মাঠেই নামতে পারেননি ভারতীয় তরুণ তারকা।

48
টেস্টের তৃতীয় দিন ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের তখন ১৮ ওভার চলছে। রবিচন্দ্রন অশ্বিনের একটি ডেলিভারিকে সজোরে সুইপ করেন ড্যান লরেন্স। শর্ট লেগে দাঁড়িয়ে থাকা শুভমনের বাঁহাতের কনুইতে গিয়ে বল লাগে। যন্ত্রণায় ছটফট করতে তখনই মাঠ ছাড়েন তিনি।
58
মঙ্গলবার সকালে বিসিসিআই ট্যুইট করে শুভমান গিলের চোটের বিষয়ে আপডেট দেয়। জানানো হয়,'শুভমন গিলের চোটের স্ক্যান করা হয়েছে। শুভমনকে দলের ডাক্তার ও ফিজিওর তত্বাবধানে থাকতে হবে। সেই জন্য ও এদিন মাঠে নামতে পারেনি।'
68
গিল অবশ্য ব্যাট হাতে দ্বিতীয় টেস্টে মনে রাখার মতো পারফর্ম্যান্স করতে পারেননি। প্রথম ইনিংসে খাতা খোলার আগেই তিনি সাজঘরে ফেরেন। দ্বিতীয় ইনিংসে ১৪ রান করে আউট হন গিল।
78
তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিষেকের পর অনবদ্য ব্যাটিং করে সকলের প্রশংসা কুড়িয়েছিলেন শুভমান গিল। ব্রিসবেনে ভারতে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার।
88

ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট মোতেরাতে। পিঙ্ক বলে দিন-রাতের টেস্টে মুখোমুখি হবে দুই দল। এখনও যন্ত্রণা থাকলেও, তৃতীয় টেস্টের আগে শুভমানকে ফিট করে তোলার চেষ্টা চলছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos