৫ তারিখ শুরু সিরিজ, তার আগেই লড়াই জো রুট ও ঋষভ পন্থের

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই হুঙ্কার দিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। এবার ভারতীয় উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থের সঙ্গে নতুন লড়াইয়ে জড়িয়ে পড়লেন ইংল্যান্ড অধিনায়ক। যা টেস্ট সিরিজের উন্মাদনা আরও কিছুটা বাড়িয়ে দিল বলেই মনে করছে ক্রিকেট বিশেষজ্ঞরা।
 

Sudip Paul | Published : Feb 3, 2021 4:05 AM IST

16
৫ তারিখ শুরু সিরিজ, তার আগেই লড়াই জো রুট ও ঋষভ পন্থের
চলতি মাস থেকে মাসের সেরা ক্রিকেটারকে পুরষ্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। সেই তালিকায় প্রথম তিনে নির্বাচিত হয়েছেন জো রুট, ঋষভ পন্থ ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং।
26

অস্ট্রেলিয়ায় ভারতের ঐতিহাসিক টেস্ট জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন ঋষভ পন্থ। সিডনিতে ভারতের ড্রয়ে ৯৭ রানের ইনিংস খেলেছিলেন তিনি। আর ব্রিসবেনের জয়ে ৮৯ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন পন্থ।
 

36

এই দুই ইনিংসের সৌজন্যেই আইসিসির মাসের সেরা প্লেয়ারের তালিকায় জায়গা করে নিয়েছেন ভারতীয় উইকেট রক্ষক ব্যাটসম্যান। ঋষভ পন্থের এই দুই ইনিংসের প্রশংসা করেছে ক্রিকেট বিশ্ব।
 

46

অপরদিকে, জো রুটও শ্রীলঙ্কার বিরুদ্ধে দু ম্যাচের টেস্ট সিরিজে অসাধারণ খেলেন। প্রথম টেস্টে ২২৮ রান ও দ্বিতীয় টেস্টে ১৮৬ রান করেন রুট। দুটি টেস্টেই জয় পায় ইংল্যান্ড। যার ফলে তিনিও প্রথম তিনে জায়গা করে নিয়েছেন।

56

তালিকায় তৃতীয় ক্রিকেটার হিসেবে রয়েছেন আয়ারল্যান্ডের ক্রিকেটার পল স্টার্লিং। সংযুক্ত আরব আমিরশাহি ও আফগানিস্তানের বিরুদ্ধে একদিনের ম্যাচে আয়ারল্যান্ডের পল স্টারলিং তিনটি শতরান করেন। 
 

66

৫ তারিখ থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজ। তার আগে ইংল্যান্ড অধিনায়ক ও ঋষভ পন্থের মধ্যে এই নতুন লড়াই সিরিজের উন্মাদনা কিছুটা বাড়িয়ে দিয়েছে বলে মনে করা হচ্ছে। এখন দেখার শেষ হাসি কে হাসেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos