জারি রয়েছে অশ্বিনের স্বপ্নের ফর্ম, পিঙ্ক বল টেস্টে গড়লেন অনন্য নজির

কেরিয়ারে স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। অস্ট্রেলিয়া সফর থেকে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ ব্যাটে-বলে অনবদ্য পারফরমেন্স করছেন 'প্রফেসর অ্যাশ'। পিঙ্ক বল টেস্টের প্রথম ইনিংসেও ৩ উইকেট নিয়ে আরও একবার ইতিহাসের পাতায় নাম তুললেন অশ্বিন।
 

Sudip Paul | Published : Feb 25, 2021 6:33 AM IST

18
জারি রয়েছে অশ্বিনের স্বপ্নের ফর্ম, পিঙ্ক বল টেস্টে গড়লেন অনন্য নজির

চেন্নাইতে দ্বিতীয় টেস্ট ব্যাট হাতে কেরিয়ারের পঞ্চম শতরান করার পাশাপাশি ম্য়াচে ৮ উইকেট নিয়েছিলেন অশ্বিন। যার ফলে ম্য়াচের সেরাও নির্বাচিত হয়েছিলেন ভারতীয় স্পিনার।
 

28

মোতেরায় টেস্ট ক্রিকেটের দ্রুততম বোলার হিসেবে ৪০০ উইকেট নেওয়ার মাইলস্টোন গড়ার জন্য অশ্বিনের দরকার ছিল ৬টি উইকেট। যার মধ্যে প্রথম ইনিংসে ৩ উইককেট নিয়েছেন অশ্বিন।
 

38

পিঙ্ক বল টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়ার পর ভারতীয় বোলারদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে সব চেয়ে বেশি উইকেট প্রাপকদের তালিকায় চার নম্বরে উঠে এলেন রবিচন্দ্রন অশ্বিন। 

48

ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ উইকেট প্রাপকদের দলে প্রথমেই রয়েছেন প্রাক্তন লেগ স্পিনার অনিল কুম্বলে। ৯৫৩টি উইকেট নিয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে অফ-স্পিনার হরভজন সিংহ। তাঁর ঝুলিতে আছে ৭০৭টি উইকেট। তিন নম্বরে আছেন কপিল দেব। ৬৮৭টি উইকেট নিয়েছেন তিনি।
 

58

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ৩ উইকেট নিয়ে অশ্বিনের আন্তর্জাতিক ক্রিকেটে উইকেটের সংখ্যা হল ৫৯৯। জাহির খানের ৫৯৭ উইকেটকে পেছনে ফেলে চতুর্থ স্থানে উঠে এলেন অশ্বিন।

68

অপরদিকে,টেস্ট ৪০০ উইকেটের মাইল স্টোন ছোয়ার জন্য অশ্বিনের দরকার আর ৩ উইকেট। তাহলেই বিশ্বের চতুর্থ স্পিনার হিসেবে ৪০০ উইকেটের মালিক হবেন অশ্বিন। 

78

ভারতীয়দের মধ্যে তৃতীয় স্পিনার হিসেবে এই রেকর্ড গড়বেন অশ্বিন। এর আগে অনিল কুম্বলে ও রহভজন সিং ভারতের হয়ে ৬১৯ ও ৪১৭টি উইকেট নিয়েছেন। 

88

দ্বিতীয় ইনিংসেই ৪০০ উইকেট ক্লাবের মাইল স্টোন ছোয়ার জন্য মুখিয়ে রয়েছেন অশ্বিন। এই টেস্টেই অশ্বিন এই রেকর্ড গড়ে ফেলেবন বলে আশাবাদী তার ফ্যানেরা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos