আইসিসি ব়্যাঙ্কিংয়ে স্বপ্নের দৌড় অব্যাহত বিরাট কোহলির, পেছনে ফেললেন নিজেরই সতীর্থকে

খরা কাটিয়ে রানে ফিরতেই একের পর একের রেকর্ড গড়ে চলেছেন  ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। আইসিসি ব়্যাঙ্কিংয়েও উন্নত করলেন ভিকে। টি২০ ব়্যাঙ্কিংয়ে আরও ওপরে উঠে এলেন বিরাট। পেছনে ফেললেন সতীর্থ কেএল রাহুলকে। 
 

Sudip Paul | Published : Mar 24, 2021 1:49 PM IST

110
আইসিসি ব়্যাঙ্কিংয়ে স্বপ্নের দৌড় অব্যাহত বিরাট কোহলির, পেছনে ফেললেন নিজেরই সতীর্থকে

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে সর্বোচ্চ ২৩১ রান করেন বিরাট কোহলি। যার ফলে কোনও টেস্ট খেলীয় দেশের সঙ্গে দুই দেশের টি২০ সিরিজের নিরিখে সর্বোচ্চ রানের রেকর্ড নিডের পকেটে পুড়েছেন বিরাট কোহলি। 
 

210

সেক্ষেত্রে পেছনে ফেলেছিলেন সতীর্থ কেএল রাহুলকে। ২০২০ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্য়াচের সিরিজে ২২৪ রান করেছিলেন রাহুল। ২৩১ করে সেই রেকর্ড ভাঙেন বিরাট।

310

এমনিতেও ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের চেনা ফর্মে ছিলেন না কেএল রাহুল। আর অনবদ্য ব্যাটিং করার পুরষ্কার এবার আইসিসি-র প্রকাশিত টি২০ ব়্যাঙ্কিংয়েও পেলেন বিরাট কোহলি। 

410

আইসিসির টি২০ ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে ৭৬২ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে উঠে এলেন বিরাট। ছিলেন পাঁচে। এক্ষেত্রে পেছনে ফেললেন কেএল রাহুলকে। ইংল্যান্জ সিরিজে অফ ফর্মের কারণে ৩ থেকে নেমে পাঁচে গেলেন রাহুল।
 

510

বিরাট ৩ নম্বরে থাকলেও প্রথমে তিনে রয়েছেন ডেভিড মালান, অ্যারন ফিঞ্চ ও বাবর আজম। প্রথম দশে ৪ বিরাট কোহলি  ও ৫ কেএল রাহুল ছাড়া অন্যকোনও ভারতীয় নেই।
 

610

বিরাট কোহলি অবশ্য ওয়ান ডে'র এক নম্বর ব্যাটসম্যানের মুকুট যথারীতি নিজের মাথাতেই ধরে রেখেছেন। ৮৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষ রয়েছেন বিরাট। দুই ও তিনে রয়েছেন বাবর আজম ও রোহিত শর্মা। রোহিত দুই থেকে তিনে নেমেছেন।
 

710

টেস্ট ক্রিকেটেও গত রেকর্ডের মতই ব্যাটসম্যানদের তালিকায় ৫ নম্বর স্থান ধরে রেখেছেন বিরাট কোহলি। বিরাটের আগে প্রথম চার হলেন প্রথম কেন উইলিয়ামসন, দ্বিতীয় স্টিভ স্মিথ, তৃতীয় মার্নাস লেবুশাঙে ও চতুর্থ জো রুট।
 

810

এছাড়া গত সপ্তাহতেই আইসিসি-র ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে সব ধরনের ক্রিকেটে প্রথম পাঁচে জায়গা করে নেওয়া একমাত্র ক্রিকেটার হয়েছিলেন বিরাট ককোহলি।

910

আইসিসির ঘোষিত দলের তালিকাতেও ননিজেদের জায়গা ধরে রেখেছে বিরাট কোহলির দল। টিম ইন্ডিয়া টেস্টে ধরে রেখেছে শীর্ষস্থান এছাড়া ওয়ান ডে ও টি২০-তে দ্বিতীয় স্থানেই রয়েছে ভারতীয় দল। 
 

1010

নিজের ও দলের সাফল্যে খুব খুশি ভারত অধিনায়ক। নিজের দলকে যে তিনি দরাজ সার্টিফিকেট দেন সেই প্রমাণ আমরা বারবার পেয়েছি। সাফল্য ধরে রাখাই লক্ষ্য ভিকের। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos