অভিষেকে বিশ্ব রেকর্ড গড়লেন ক্রুণাল, আবেগে কান্নায় ভেঙে পড়লেন 'পান্ডিয়া ব্রাদার্স'

তিন বছর আগে টি২০ ক্রিকেটে ভারতীয় দলের হয়ে অভিষেক হলেও, ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ক্রিকেট অভিষেক হল ক্রুণাল পান্ডিয়ার। আর অভিষেক ম্য়াচেই দুরন্ত ব্যাট করে বিশ্ব রেকর্ড গড়লেন ক্রুণাল। সদ্য পিতৃবিয়োগের পর ক্রুণালের এই রাজকীয় অভিষেকে আবেগে কান্নায় ভেঙে পড়লেন দুই ভাই হার্দিক ও ক্রুণাল। একইসঙ্গে জন্মদিনের ঠিক এক দিন আগে এমন নজির গড়ে নিজেকেই নিজে 'বার্থ ডে গিফ্ট' দিলেন ক্রুণাল।
 

Sudip Paul | Published : Mar 24, 2021 8:17 AM IST

110
অভিষেকে বিশ্ব রেকর্ড গড়লেন ক্রুণাল, আবেগে কান্নায় ভেঙে পড়লেন 'পান্ডিয়া ব্রাদার্স'

পিতৃবিয়োগের পর দেশের জার্সিতে ইংল্যান্ড বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ছিল ক্রুণাল পান্ডিয়া প্রথম ম্যাচ। তারউপর টি২০-তে অভিষেক আগে হলেও একদিনের ক্রিকেটে মঙ্গলবারই অভিষেক হল ক্রুণালের। ম্যাচের আগে হার্দিকের থেকে ভারতীয় দলের টুপি পেয়ে চোখের কোণ ভিজেছিল দুই ভাইয়ের।

210

কিন্তু তখনও হয়তো ক্রুণাল ভাবেননি তার জন্য অপেক্ষা করছে আরও  বড় কিছু। একসময় ২০৫ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর ব্য়াট করতে নামেম ক্রুণাল। ক্রিজে ছিলেন কেএল রাহুল। 
 

310

এরপর কেএল রাহুল ও ক্রুণাল পান্ডিয়া অনবদ্য ব্যাটং করেন। একসময় ভাবা হচ্ছিল ৩০০ রানের গন্ডী টপকাতে পারবে না ভারত। কিন্তু রাহুল-ক্রুণালের পার্টনারশিপে ৩১৭ রান করে ভারতীয় দল।
 

410

দীর্ঘদিন রান না পাওয়া কেএল রাহুল এদিন যেন খোলস ছেড়ে বেরোলেন। জবাব দিলেন সমালোচকদের। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন অভিষেককারী ক্রুণাল পাণ্ডিয়া। দু’জনেই দুরন্ত অর্ধ-শতরান করলেন। রাহুল করলেন ৪৩ বলে ৬০ রান। এবং ক্রণালের সংগ্রহ ৩১ বলে ৫৮ রান। 

510

কিন্তু রেকর্ড বুকে নিজের নাম তুলে নিলেন ক্রুণাল পান্ডিয়া। ওয়ান ডে অভিষেকই মাত্র ২৬ বলেই হাফ-সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়েন ক্রুনাল৷ ওয়ান ডে অভিষেকে এটাই সবচেয়ে কম বলে ফিফটি৷ ৩১ বলে দু’টি ছয় ও সাতটি বাউন্ডারির সাহায্যে ৫৮ রানে অপরাজিত থাকেন ক্রুনাল৷
 

610

একই সঙ্গে ১৫তম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ান ডে অভিষেকে হাফ-সেঞ্চুরি করলেন ক্রুনাল৷ পাশাপাশি ২০১৬ সালে ফয়াজ ফজলের পর এই নজির গড়েন তিনি৷ 

710

মঙ্গলবার, সাত নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ৩১ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন ক্রুনাল৷ তাতেও নজির গড়েন তিনি৷ ক্রুনালের আগে ভারতীয় দু’জন সাত নম্বরে নেমে অভিষেকে হাফ-সেঞ্চুরি করেছিলেন৷ এঁরা হলেন প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান সাবা করিম ও টিম ইন্ডিয়ার অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা৷
 

810

আর একদিনের ক্রিকেটে অভিষেকে অসাধারণ ইনিংস খেলে ড্রেসিংরুমে ফেরার পথেই ভাই হার্দিককে জড়িয়ে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় ক্রুণালকে। যেই ভিডিও ইতিমদধ্যে ভাইরাল নেট দুনিয়ায়।
 

910

তাঁর অসাধারণ এই ইনিংস তিনি তার স্বর্গীয় বাবার উদ্দেশ্যে উৎসর্গ করেন ক্রুণাল।ম্যাচ শেষে টুইট করে লিখলেন, ‘বাবা, প্রতিটা বল খেলার সময় তোমার কথাই মনে পড়েছে। চোখ দিয়ে জল পড়ছিল। তোমাকে সব সময় নিজের পাশে অনুভব করেছি। আমার শক্তি হওয়ার জন্য ধন্যবাদ। সব সময় আমার পাশে থাকার জন্য ধন্যবাদ। আশা করি তোমায় গর্বিত করতে পেরেছি। এটা তোমার জন্য বাবা, আমরা যা করি তা তোমার জন্যই’।
 

1010

একইসঙ্গে আজ ২৪ মার্চ ক্রুণাল পান্ডিয়ার জন্মদিন। ফলে স্পেশাল দিনের এক দিন আগে অনন্য নজির গড়ে নিজেকেই নিজেকে উপহার দিলেন ক্রুণাল। খুশি পান্ডিয়া পরিবারও। আগামি দিনেও সাফল্য ধরে রাখাই লক্ষ্য ক্রুণালের।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos