টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, ঘোষিত বিরাটদের প্রথম একাদশ, জেনে নিন কারা জায়গা পেলেন দলে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কি হতে চলেছে ভারতীয় দলের প্রথম  একাদশ। তা নিয়ে চলছিল নানা জল্পনা। ৩ পেসার না ৪ পেসার, এক স্পিনার না দুই স্পিনার, ৭ ব্যাটসম্যান ৪ বোলার না ৬ ব্য়াটসম্যান ৫ বোলার, এই সব কিছু নিয়েই চলছিল বিশ্লেষণ। অবশেষে ম্য়াচের আগের দিনই ভারতীয় দলের প্রথম একাদশ। এক ঝলকে দেখে নিন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলের প্রথম একাদশ।
 

Sudip Paul | Published : Jun 17, 2021 4:27 PM IST / Updated: Jun 17 2021, 09:59 PM IST

111
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, ঘোষিত বিরাটদের প্রথম একাদশ, জেনে নিন কারা জায়গা পেলেন দলে

রোহিত শর্মা-
ভারতীয় দলের ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন রোহিত শর্মা। হিটম্যানের অভিজ্ঞতা ও বিধ্বংসী ব্যাটিংয়ের উপর ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট।
 

211

শুভমান গিল-
অস্ট্রেলিয়া সফরে দুরন্ত ব্যাটিংয়ের ফলস্বরূপ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিতের সঙ্গে ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন শুভমান গিল।

311

চেতেশ্বর পুজারা-
বরাবরের মত ভারতীয় দলের মিডল অর্ডারের প্রধান স্তম্ভ হিসেবে দায়িত্ব সামলাবেন চেতেশ্বর পুজারা। রোজ বোলের পেস সহায়ক উইকেটে পুজারা বড় ভরসা।

 

411

বিরাট কোহলি-
অধিনায়কত্বের দায়িত্ব তো রয়েছেই, তার সঙ্গে মিডল অর্ডারে ব্যাটিংয়ের দায়িত্বও থাকছে বিরাট কোহলির উপর। টেস্টে ক্রিকেট রানে ফিরতে মরিয়া বিরাট। 

511

অজিঙ্কে রাহানে-
অস্ট্রেলিয়ায় রাহানের নেতৃত্বে ঐতিহাসিক সিরিজ জয় করেছিল ভারত। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও বিরাটের ডেপুটির দায়িত্ব সামলানোর পাশাপাশি ব্যাট হাতেও বড় রান করার জন্য মুখিয়ে রয়েছেন রাহানে।

611

ঋষভ পন্থ-
ভারতীয় দলের উইকেট রক্ষক ব্যাটসম্যানের দায়িত্ব সাম লাবেন ঋষভ পন্থ। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সিরিজের ফর্ম ধরে রাখাই লক্ষ্য পন্থের।

711

রবীন্দ্র জাদেজা-
দলে স্পিনার  অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন চোট সারিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা রবীন্দ্র জাদেজা। জাড্ডুর অলরাউন্ড পারফরমেন্সের উপর তাকিয়ে থাকবে দল।
 

811

রবিচন্দ্রন অশ্বিন-
দলে স্পিন অ্য়াটাকের সরা অস্ত্র রবিচন্দ্রন অশ্বিন। অস্ট্রেলিয়া সফর থেকে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ। দুরন্ত ফর্মে রয়েছেন তারকা অফ স্পিনার। প্রয়োজনে ব্যাট হাতও রান পেয়েছে অশ্বিন।
 

911

মহম্মদ শামি-
মহম্মদ শামির পেস ও সুইং ইংল্যান্ডের উইকেটে বড় ভরসা হতে চলেছে টিম ইন্ডিয়ার। চোট সারিয়ে ফিরেই ফাইনালে জ্বলে উঠতে মুখিয়ে রয়েছেন শামি।
 

1011

জসপ্রীত বুমরা-
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দিয়ে ভারতীয় টেস্ট দলে কামব্যাক করছেন জসপ্রীত বুমরাও। বুমরার পেস, সুইং, ইয়র্কার শক্তি টিম ইন্ডিয়ার।
 

1111

ইশান্ত শর্মা-
প্রথম একাদশে জায়গা পেয়েছেন ইশান্ত শর্মা। ইংল্যান্ডের উইকেটে ইশান্ত শর্মার পেস ও বাউন্স সমস্যায় ফেলতে পারে বিপক্ষকে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos