মেগা ফাইনালের আগে দলকে উজ্জীবিত করতে 'বিরাট বার্তা', কী বলেন ভারত অধিনায়ক

আর কিছু সময়ের অপেক্ষা। তারপরই সাউদ্যাম্পটনের এজিয়াস রোজ বলে শুরু হবে ভারত বনাম নিউজিল্যান্ডের মহারণ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মেগা ফাইনাল ঘিরে চড়ছে উন্মাদনা-উত্তেজনার পারদ। হাইভোল্টেজ ম্যাচের আগে দলকে বার্তা দলেক 'বিরাট বার্তা' দিলেন ভারত অধিনায়ক। ম্য়াচ জয়ের জন্য দিলেন চাপমুক্ত থাকার পরামর্শ।
 

Sudip Paul | Published : Jun 18, 2021 8:34 AM IST

18
মেগা ফাইনালের আগে দলকে উজ্জীবিত করতে 'বিরাট বার্তা', কী বলেন ভারত অধিনায়ক
আর কয়েক মুহূর্ত পরেই শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে গুরুত্বপূর্ণ বার্তা দিলেন বিরাট কোহলি।
28
ফাইনাল যুদ্ধের আগে দলকে যতটা সম্ভব হালকা মেজাজে রাখার চেষ্টা করলেন ভারত অধিনায়ক। আর পাঁচটা সাধারণ ম্য়াচের মতই এই ম্য়াচকে ভাবতে বললেন বিরাট।
38
সতীর্থদের ফাইনাল ম্যাচ নিয়ে বেশি চাপ না নেওয়ারই বার্তা দিলেন তিনি। বিরাটের মতে, একটা ম্যাচ খারাপ খেললে পৃথিবী কখনই উলটে যাবে না। তাই ওই ম্যাচ নিয়ে বেশি ভাবার প্রয়োজন নেই।
48
ম্য়াচের আগে সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি বলেন,পাঁচদিনের একটা টেস্ট দিয়ে কিছুই বিচার হয় না। যাঁরা ক্রিকেট বোঝান, তাঁরা জানেন গত চার-পাঁচ বছর ধরে কী পারফর্ম করেছে।
58

এছাড়াও ভারত অধিনায়ক বলেন,'যদি আমরা জিতি তাহলেও ক্রিকেট বন্ধ হয়ে যাবে না। আর হারলেও হবে না। এটাও ঠিক আরেকটা ম্যাচের মতোই। বাইরে থেকে দেখে অনেক কিছু মনে হতে পারে।'

68
বিরাটের মতে, 'মানছি, এটা দারুণ একটা মুহূর্ত। কিন্তু মনে রাখতে হবে জীবন যেমন থেমে থাকে না, তেমনই ক্রিকেটও থেমে থাকবে না। আমাদের প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করতে হবে। এটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।'
78
এখানেই থেমে না থেকে ভারত অধিনায়ক আরও বলেছেন,'নিজেদের ক্ষমতার উপর বিশ্বাস রাখতে হবে সকলকে। যতটা সম্ভব পরিস্থিতি সহজ-সরল রাখতে হবে। খেলাটা উপভোগ করতে হবে'।
88
তবে ম্য়াচে ভালো ফলের বিষয়ে আত্মবিশ্বাসী বিরাট। নিজের দলের উপর তার আস্থাও রয়েছে। কোহলি বলেছেন,'আমরা শ্রেষ্ঠত্ব প্রমাণের তাগিদে মাঠে নামি এবং আমরা জানি, দল হিসেবে আমরা কারা।'
Share this Photo Gallery
click me!
Recommended Photos