সিরিজ শুরুর আগেই হুঁশিয়ারী পেইন-স্মিথের, যুদ্ধের মহড়ায় সিডনিতে টিম ইন্ডিয়া

অস্ট্রেলিয়া সফর মানেই শুধু মাঠের মধ্যে ব্যাটে-বলের লড়াই নয়। মাঠের বাইরে মাইন্ড গেমের জন্য প্রস্তুত থাকতে হয়। বিশেষ করে প্রতিপক্ষ দল যদি ভারত হয়, তাহলে বাক্যবাণ আরও বেশি মাত্রায় নিক্ষেপ করতে থাকেন অজিরা। অতীতেও তার অসংখ্য উদাহরণ রয়েছে। এবারও তার ব্যতিক্রম হল না। স্টিভ স্মিথ ও অস্ট্রেলিয়ার একদিনের দলের অধিনায়ক টিম পেইন হুঁশিয়ারী দিয়ে রাখলেন ভারতীয় দল ও অধিনায়ক বিরাট কোহলিকে। অপরদিকে সিডনিতে যুদ্ধের জন্য প্রস্তুতিতে নেমে পড়ল টিম ইন্ডিয়া।

Sudip Paul | Published : Nov 15, 2020 10:07 AM IST

17
সিরিজ শুরুর আগেই হুঁশিয়ারী পেইন-স্মিথের, যুদ্ধের মহড়ায় সিডনিতে টিম ইন্ডিয়া

আইপিএলের পরই দুবাই থেকে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিল ভারতীয় দল। সেখানে গিয়ে সিডনিতে কোয়ারেন্টাই রয়েছে বিরাট ব্রিগেড। প্রবেশ করতে হয়েছে আরও একটি জৈব সুরক্ষা বলয়ে। একইসঙ্গে করোনা পরীক্ষাও হয় গোটা দলের।
 

27

করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসতেই অনুশীলনও শুরু করে দিয়েছে ভারতীয় দল। আইপিএলের ধকল থাকলেও, অস্ট্রেলিয়া সফরকে যে কতটা সিরিয়াসভাবে নিচ্ছে ভারতীয়দল, তা রেস্ট না করে অনুশীলনে নেমে প্রমাণ করে দিল টিম ইন্ডিয়া।
 

37

অনুশীলনে নেমে মাঠে গা ঘামাতে দেখা গিয়েছে ভারতীয় প্লেয়ারদের। প্রথমে ফিটনেসের উপরই জোর দেওয়া হচ্ছে। তাই দৌড় ও ফিজিক্যাল করছেন প্রথমে প্লেয়াররা।
 

47

ভারতীয় ক্রিকেটারেরা মাঠে নেমে গা ঘামানোর পাশাপাশি জিমেও ট্রেনিং শুরু করেছেন। আইপিএলে সাড়া ফেলে দেওয়া ইয়র্কার বিশেষজ্ঞ পেসার টি নটরাজন, দীপক চাহার, শ্রেয়স আয়ারদের দেখা গিয়েছে জিমে। ভারতীয় বোর্ড টুইট করেছে,'অনুশীলনের পাশাপাশি ছেলেরা জিমেও গা ঘামাতে শুরু করেছে।'
 

57

অপরদিকে, বুমরা, শামি, ইশান্ত, উমেশদের কার্যত হুঁশিয়ারী দিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। বিগত কয়েকটি সিরিজে শট বলে সমস্যায় পড়তে দেখা গিয়েছিল তাকে। তাই এবার তিনি বলেছেন,'প্রতিপক্ষ দল যদি অতিরিক্ত শর্ট বল করে আমারলবিরুদ্ধে তার জন্য অমি তৈরি। আর তাতে অস্ট্রেলিয়ারই সুবিধে হবে। কারণ, টানা শর্ট বল করলে বোলারদের শরীরে অনেক ধকল পড়ে। যেটা তাদের খেলায় ছাপ ফেলতে বাধ্য।' যোগ করেন,'ক্রিকেট জীবনে অনেক শর্ট বল খেলতে হয়েছে আমাকে। কখনও সমস্যায় পড়েছি বলে তো মনে করতে পারছি না।'
 

67


অপরদিকে,সিরিজ শুরুর আগেই মাইন্ড গেম শুরু করে দিয়েছেন অস্ট্রেলিয়া দল। অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক টিম পেইন বলেছেন, বিরাট তাঁর কাছে আলাদা কোনও চরিত্র নন। বিরাট তাঁর কাছে আর পাঁচ জন ক্রিকেটারের মতোই। পেন আরও জানিয়েছেন, বিরাটকে ঘৃণা করতেই পছন্দ করেন তাঁর দেশের সমর্থক ও ক্রিকেটারেরা। 

77

২৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ। প্রথমে তিনটি করে একদিন ও টি২০ ম্যাচ খেলবে দুই দল। তারর ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে ৪ ম্যাচের টেস্টচ সিরিজ। তবে সিরিজ শুরু আগে অজি প্লেয়ারদের মাইন্ড গেমে বাড়ছে সিরিজের উত্তাপ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos