'ক্রিকেট নয়, টাকার খেলা আইপিএল', হঠাৎ কেন এমন বিস্ফোরক অভিযোগ করলেন স্টেইন

আইপিএলের ১৪ তম মরসুমের জন্য জোর কদমে প্রস্তুতি সারছে বিসিসিআই। হয়ে গিয়েছে ২০২১ আইপিএলের নিলাম। তবে এবারের নিলামমের আগেই আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন প্রোটিয়া তারকা ডেইল স্টেইন। বর্তমানে খেলছেন পাকিস্তান সুপার লিগে। কিন্তু সেখানে গিয়েই দীর্ঘ বছর ধরে খেলে যাওয়া আইপিএলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন স্টেইন।
 

Sudip Paul | Published : Mar 3, 2021 8:03 AM IST

19
'ক্রিকেট নয়, টাকার খেলা আইপিএল', হঠাৎ কেন এমন বিস্ফোরক অভিযোগ করলেন স্টেইন

আইপিএলে শুরুর রসু থেকেই একাধিক ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলেছেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেইল স্টেইন। প্রথমে আগুন ঝড়ালেও, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে পড়েছে পারফরমেন্সও।
 

29

আইপিএলে ৯৫টি ম্যাচ খেলেছেন দক্ষিণ আফ্রিকার পেসার। নিয়েছেন ৯৭টি উইকেট। ডেকান চার্জার্স, গুজরাত লায়নস, সানরাইজার্স হায়দরাবাদ এবং ব্যাঙ্গালোর দলে খেলেছিলেন স্টেন। ২০১৪ এবং ২০১৫ সালে সব চেয়ে বেশি দাম পেয়েছিলেন স্টেন। সাড়ে ৯ কোটি টাকা দাম পেয়েছিলেন তিনি হায়দরাবাদ দলে।

39

শেষ মরসুম ২০২০-তেও বিরাট কোহলির আরসিবি দলের সদস্য ছিলেন স্টেইন। কিন্তু একেবারেই ছন্দে ছিলেন না তিনি। তিন ম্যাচ এক উইকেট ছিল স্টেইনের নামের পাশে। ওভারপিছু ১১ রানেরও বেশি করে খরচ করেছিলেন তিনি।

49

চলতি বছরে আরসিসিবি যে তাকে রিটেন করবে না তা আগেই বুঝতে পেরেছিলেন প্রোটিয়া তারকা। আরসিবি রিলিজ করার পাশাপাশি আইপিএলে না খেলার কথা জানিয়েছিলেন স্টেইন।
 

59

বর্তমানে পাকিস্তান সুপার লিগে করাচির কুয়েত্তা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলছেন স্টেইন। কিন্তু পিএসএলে যেতেই আইপিএলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন প্রোটিয়া স্পিড স্টার।

69

এক ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকারে স্টেইন বলেন,'আইপিএলে ক্রিকেটের প্রতি কারও খুব বেশি নজর থাকে না। বরং টাকা নিয়েই সবাই ভাবে বেশি। তবে পিএসএলে টাকার থেকেও ক্রিকেটকে বেশি প্রাধান্য দেওয়া হয়।' 
 

79

এছাড়া প্রোটিয়া তারকা বলেছেন,'আইপিএলে তারকাদের মেলা। সেখানে অনেক টাকা। তাই ক্রিকেট নিয়ে কথা কম হয়। আইপিএলে খেলার সময় অনেকেই জিজ্ঞাস করত, এক মরশুমে আমি কত টাকা পাচ্ছি। আমি পাকিস্তান প্রিমিয়র লিগেও খেলেছি। এখানে ক্রিকেট নিয়ে কথা অনেক বেশি হয়।'

89
স্টেইন বলেন,'আইপিএলের মতো তারকাদের ভিড় নেই। টাকাও তুলনামূলক কম। এখানে কিন্তু আমাকে সবাই একজন পেসার হিসাবে দেখে। এখানে আমার উপার্জন নিয়ে সেভাবে কথা কম হয়। আমিও সব ভুলে ক্রিকেট নিয়ে মেতে থাকতে পারি।'
99

দীর্ঘ বছর ধরে আইপিএল খেলেছেন ডেইল স্টেইন। কিন্তু আইপিএল ছেড়ে অন্য লিগে খেলতে যেতেই কেনও এমমন বিস্ফোরক অভিযোগ করছেন স্টেইন, তা নিয়ে উঠছে প্রশ্ন।     

Share this Photo Gallery
click me!
Recommended Photos