আইপিএলে ধোনির অধিনায়কত্বের ২০০ তম ম্য়াচ, সেঞ্চুরি করে অনন্য উপহার ঋতুরাজের

একেই হয়তো বলে 'গুরুদক্ষিণা'। প্রথম কয়েটি ম্যাচে টানা ব্যর্থতা। তবুও তারউপর আস্থা হারাননি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) অধিনায়ক এমস ধোনি (MS Dhoni)। তারপর ফর্মে ফিরে যে রান করা শুরু করেছেন থামার নাম নেই। আর আইপিএলে ধোনির অধিনায়কত্বের ২০০ তম ম্য়াচে প্রথম সেঞ্চুরি করে ধোনিকে উপহার দিলেন ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)।
 

Sudip Paul | Published : Oct 2, 2021 5:47 PM IST

18
আইপিএলে ধোনির অধিনায়কত্বের ২০০ তম ম্য়াচ, সেঞ্চুরি করে অনন্য উপহার ঋতুরাজের

প্রতি ম্য়াচেই রান করছিলেন। অপেক্ষা ছিল শুধু সেঞ্চুরির। অবশেষে স্বপ্নপূরণ হল ঋতুরাজ গায়কোয়াড়ের। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল কেরিয়ারের প্রথম সেঞ্চুরি করলেন সিএসকে তারকা।
 

28

প্রথম থেকে শেষ পর্যন্ত ব্যাট করেন ঋতুরাজ গায়কোয়াড়। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন তরুণ তারকা। শুধু আইপিএল নয়, এই প্রথমবার টি-২০ ক্রিকেটে সেঞ্চুরি করলেন ঋতুরাজ।

38

৬০ বলে ১০১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ঋতুরাজ গায়কোয়াড়। নিজের কেরিয়ারের অন্যতম সেরা ইনিংসে ৯টি বাউন্ডারি ও ৫টি ছক্কা হাঁকান চেন্নাই সুপার কিংসের নতুন তারকা।

48

শেষ দুই বলে শতরান পূর্ণ করার জন্য ঋতুরাজ গায়কোয়াড়ের দরকার ছিল ৫ রান। মুস্তাফিজুর রহমানের ওভারের পঞ্চম বলটিতে কোনও রান আসেনি। শেষ বলে বিশাল ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূরণ করেন তিনি। 
 

58

শুধু সেঞ্চুরি নয়, আইপিএল ২০২১-র সর্বোচ্চ স্কোরারের তালিকায় শীর্ষে উঠে এলেন ঋতুরাজ গায়কোয়াড়। তবে এবারের আইপিএল কেরিয়ায় শুরুটা কিন্তু ভালো হয়নি সিএসকে তারকার।

68

প্রথম তিনটি ম্যাচে ৫, ৫ ও ১০ রানে আউট হয়েছিলেন ঋতুরাজ। কিন্তু খারাপ ফর্মের পরেও ঋতুরাজেই আস্থা রাখেন ধোনি ও টিম ম্যানেজমেন্ট। এর পরের ম্যাচগুলিতে ঋতুরাজের স্কোর ৬৪, ৩৩, ৭৫, ৪, অপরাজিত ৮৮, ৩৮, ৪০, ৪৫ ও অপরাজিত ১০১।
 

78

কেরিয়ারের প্রথম সেঞ্চুরি করে খুশি ঋতুরাজ গায়কোয়াড়। তবে দল জিততে না পারায় কিছুটা হতাশ তিনি। তবে নিজের পারফরমেন্সে সন্তুষ্ট ডান হাতি ব্যাটসম্যান। আগামি দিনেও নিজের ফর্ম ধরে রাখাই লক্ষ্য ঋতুরাজের।

88

এদিনের ম্যাচ ছিল আইপিএল কেরিয়ারে অধিনায়ক হিসেবে ধোনির ২০০ তম ম্যাচ। সেই ম্য়াচে অধিনায়ককে সেঞ্চুরি উপহার দিলেন ঋতুরাজ। ম্য়াচ না জিতলেও, প্লে অফে দল ভালো খেলবে বলে আশাবাদী ঋতুরাজ।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos