KKR vs DC-টানা চার ম্য়াচ হেরে দলে হতে পারে অনেক পরিবর্তন, দেখে নিন দিল্লির বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশ

আইপিএল ২০২২-এ টানা চার ম্য়াচ হেরে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে কলকাতা নাইট রাইডার্সের। শেষ চারে ওঠার আশা জিইয়ে রাখতে হলে জয়ে ফিরতেই হবে কেকেআরকে। এই পরিস্থিতিতে বহস্পতিবার দ্বিতীয় লেগের খেলায় দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নামতে চলেছে শ্রেয়স আইয়রের দল। ব্যাটিং-বোলিং বিভাগে লাগাতার ব্যর্থ হওয়া নাইটদের একাধিক ক্রিকেটারের উপর কোপ পড়ার সম্ভাবনা রয়েছে দিল্লি ম্যাচে। দলে হতে পারে আমূল পরিবর্তন। দিল্ল্ ক্য়াপিটালসের বিরুদ্ধে কেমন হতে পারে কেকেআরের একাদশ, দেখে নিন এক নজরে। 

Sudip Paul | Published : Apr 27, 2022 11:10 AM IST / Updated: Apr 27 2022, 05:24 PM IST

111
KKR vs DC-টানা চার ম্য়াচ হেরে দলে হতে পারে অনেক পরিবর্তন, দেখে নিন দিল্লির বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশ

অজিঙ্কে রাহানে-
আইপিএল ২০২২-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম দিকের কিছু ম্য়াচে ওপেন করেছিলেন অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যান অজিঙ্কে রাহানে। প্রথম ম্য়াচে ব্যাটে রান পেলেও পরের দিকে ম্য়াচে রানের মধ্যে ছিলেন না তিনি। তবে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্য়াচে ফের একবার ওপেনে রাহানাকে ফেরানো হতে পারে। সুযোগ পেলে বড় রান করার জন্য মুখিয়ে রয়েছেন রাহানে।

211

স্যাম বিলিংস / অ্যারন ফিঞ্চ-
ব্য়াট হাতে এবারের আইপিএলে লাগাতার অফ ফর্মের পর দল থেকে বাদ পড়তে পারেন ভেঙ্কটেশ আইয়র। এমনিতেও ওপেন থেকে সরানো হয়েছিল শেষ দুটি ম্য়াচে। ফলে সেই জায়গায় রাহানের সঙ্গে ইনিংসের শুরু করতে দেখা যেতে পারে ইংল্যান্ডের তারকা ব্য়াটসম্য়ান স্যাম বিলিংস। গত ম্য়াচেও সুযোগ পেয়ে রান করতে পারেননি। দিল্লি বিরুদ্ধে বড় রান করাই লক্ষ্য বিলিংসের। তাছাড়া এই জায়গায় খেলার সম্ভাবনা রয়েছে অ্যারন ফিঞ্চেরও। রাজস্থানের বিরুদ্ধে ৫৮ রান করেছিলেন তিনি। শেষ ম্য়াচে দলে ছিলেন না। তাকে ফেরানো হতে পারে।

311

শ্রেয়স আইয়র-
আইপিএল ২০২২-এ অধিনায়ক হিসেবে  শুরুটা ভালো করলেও শেষ চার ম্য়াচে হার চাপে রেখেছে শ্রেয়স আইয়রকে। কিন্তু ব্যাটসম্যান হিসেবে  দুটি ম্য়াচে ভালো খেললেও  ধারাবাহিকভাবে রান করতে পারছেন না শ্রেয়স আইয়র। প্রথম পর্বে দল হারলেও দিল্লির বিরুদ্ধে অর্ধশতরান করেছিলেন শ্রেয়স। পুরোনো দলের বিরুদ্ধে ম্য়াচ জয়ের পাশাপাশি ব্য়াট হাতেও জ্বলে ওঠাই লক্ষ্য কেকেআর অধিনায়কের।

411

নীতিশ রানা-
ব্যাট হাতে এবারের আইপিএলে কেকেআরের মিডল অর্ডারের অন্যতম বড় ভরসা নীতিশ রানা।  হায়দরাবাদের বিরুদ্ধে একটি অর্ধশতরান ছাড়া তার ব্যাটেও রানের খরা। যার ফলে সমস্যায় পড়তে হচ্ছে কেকেআরকে। দলের দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। এই পরিস্থিতে রানে ফিরতে মুখিয়ে রয়েছেন নীতিশ রানা। 
 

511

রিঙ্কু সিং-
গুজরাট টাইটানসের বিরুদ্ধে এবারের আইপিএলের প্রথম দলে সুযোগ পেয়েছিলেন রিঙ্কু সিং। প্রয়োজনের সময় খেলেছিলেন ৩৫ রানের লড়াকু ইনিংস। ফলে দিল্লির বিরুদ্ধে তার জায়গা দলে পাকা। আর দুরন্ত ফিল্ডিংয়ের পাশাপাশি ফর্ম ধরে রেখে দিল্লির বিরুদ্ধে বড় স্কোর করাই লক্ষ্য রিঙ্কু সিংয়ের। 
 

611

আন্দ্রে রাসেল-
এবারের আইপিএলে দেখা যাচ্ছে পুরোনো আন্দ্রে রাসেলকে। ব্য়াট হাতে যেমন বিধ্বংসী ইনিংস খেলছেন, তেমনই  বল হাতেও নিচ্ছেন উইকেট। গত ম্য়াচে গুজরাটের বিরুদ্ধে ৪৮ রানের ইনিংস খেলার পাশাপাশি নিয়েছিলেন ৪ উইকেট। তবে দলের পরপর চারটি হারে কিছুটা হতাশ রাসেল। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আরও একবার জ্বলে ওঠার অপেক্ষায় রাসেলের মাসেল পাওয়ার।  

711

সুনীল নারিন-
কেকেআরের স্পিন অ্যাটাকের অন্যতম সেরা অস্ত্রের নাম সুনীল নারিন। তার মিস্ট্রি স্পিনের মায়াজাল যে এখনও বিপক্ষের ব্যাটসম্য়ানরা পুরোপুরি বুঝে উঠতে পারেননি সেই কথা বারবার প্রমাণিত হয়েছে। এবার বল হাতে দুরন্ত ছন্দে রয়েছেন ক্যারেবিয়ান তারকা স্পিনার। দিল্লি ক্যাপিটালসের  বিরুদ্ধেও নিজের সেরাটা দিতে মুখিয়ে রয়েছে সুনীল নারিন। 

811

টিম সাউদি-
বল হাতে লাগাতার অফ ফর্মের জন্য গত ম্যাচে প্য়াট কামিন্সের জায়গায় দলে সুযোগ পেয়েছিলেন মিডিয়াম পেসার টিম সাউদি। ৩ উইকেট নিয়ে করেছিলেন অনবদ্য বোলিং। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও বল হাতে জ্বলে ওঠার জন্য মুখিয়ে রয়েছেন কিউই তারকা পেসার।

911

উমেশ যাদব-
প্রতিযোগিতার শুরুটা অনবদ্য করেছিলেন উমেশ যাদব। বল হাতে ঝরাচ্ছিলেন আগুন। কিন্তু শেষ দুই ম্য়াচে কিছুটা হলেও ফর্ম পড়েছে উমেশের। শেষ ম্য়াচে একটি উইকেট পেয়েছিলেন তিনি।  দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ফের একবার আগুন ঝরানোর বিষয়ে আত্মবিশ্বাসী  'বিদর্ভ এক্সপ্রেস' ।
 

1011

বরুণ চক্রবর্তী / অনুকুল রায়-
কেকেআরের স্পিন অ্যাটাকের অপর সেরা অস্ত্র মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। তবে আইপিএল ২০২২-এ এখনও পর্যন্ত নিজের চেনা ছন্দে আসতে পারেননি তিনি। অনেক রানও খরচ করে ফেলছেন তিনি।  দল থেকে বাদও পড়তে পারেন তিনি।  বরুণ চক্রবর্তীর জায়গায় দলে সুযোগ দেওয়া হতে পারে আরেক স্পিনার অনুকুল রায়কে। বাঁ-হাতি স্পিনার সুযোগ পেলে নিজেকে প্রমাণ করতে মুখিয়ে রয়েছেন।

1111

শিবম মাভি / আমন খান-
আইপিএল নিলামে শিবম মাভির পেছনে অনেক টাকা খরচ করেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু যে কটি ম্য়াচে সুযোগ পেয়েছেন নিজেকে এখনও তেমনভাবে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন। শেষ ম্য়াচেও ৪ ওভারে ৩৬ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। মাভির খেলার সম্ভাবনা বেশি হলেও আমন খানকে আরও একবার সুযোগ দেওয়া হতে পারে। একটি ম্য়াচ খেলেও তেমন কিছু করার সুযোগ পাননি। দলে সুযোগ পেলে সেরাটা দেওয়া লক্ষ্য তার।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos