KKR vs GT- হারের হ্যাটট্রিকের পর গুজরাট চ্যালেঞ্জ, কারা থাকছে দলে, দেখে নিন কেকেআরের সম্ভাব্য একাদশ

প্রথম চার ম্য়াচে তিনটি জয় পেয়ে আইপিএল ২০২২ (IPL 2022) -এর শুরুটা ভালোই করেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু শেষ তিন  ম্য়াচে দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হার চিত্রটা পুরোপুরি বদলে দিয়েছে। দেওয়ালে অনেকটাই পিঠ ঠেকে গিয়েছে কেকেআরের (KKR)। শেষ চারে যাওয়ার রাস্তা মসৃণ রাখতে হলে গুজরাট টাইটানসের (Gujarat Titans) বিরুদ্ধে  জয়ে ফিরতে মরিয়া শ্রেয়স আইয়রের দল। হারের হ্য়াটট্রিকের পর দুরন্ত ফর্মে থাকা হার্দিক পাণ্ডিয়ার দলের বিরুদ্ধে কেমন হতে পারে নাইটদের প্রথম একাদশ তা নিয়ে চলছে জল্পনা।  দেখে নিন কেমন হতে পারে নাইটদের সম্ভাব্য একাদশ (Proable Playing XI)।

Sudip Paul | Published : Apr 23, 2022 5:57 AM IST / Updated: Apr 23 2022, 11:30 AM IST

111
KKR vs GT- হারের হ্যাটট্রিকের পর গুজরাট চ্যালেঞ্জ, কারা থাকছে দলে, দেখে নিন কেকেআরের সম্ভাব্য একাদশ

ভেঙ্কটেশ আইয়র-
এখনও পর্যন্ত আইপিএল ২০২২-এ একটি অর্ধশতরান ছাড়া বলার মত কোনও  পারফরম্যান্স নেই কেকেআরের ওপেনার ভেঙ্কটেশ আইয়রের। রাজস্থানের বিরুদ্ধে শেষ ম্য়াচে তার ব্যাটিং অর্ডারে পরিবর্তন ঘটিয়ে নিজের দিকে নামানো হলেও ব্যাটে রান আসেনি তার। করেছিলেন ৬ রান। গতবার আইপএলে অনবদ্য পারফরম্যান্স করে সকলের নজর কেড়েছিলেন তিনি। জাতীয় দলেও সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু এবার একেবারেই ছন্দে পাওয়া যাচ্ছে না তাকে। গুজরাটের বিরুদ্ধে রানে ফিরতে মরিয়া  ভেঙ্কটেশ আইয়র।
 

211

অ্যারন ফিঞ্চ-
হায়দরাবাদের বিরুদ্ধে অজিঙ্কে রাহানের জায়গায় ওপেনিংসে সুযোগ পেয়েছিলেন অজি তারকা অ্যারন ফিঞ্চ। কিন্তু কেকেআরের হয়ে অভিষেক ব্যর্থ হয়েছিলেন তিনি। কিন্ত রাজস্থানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেই রানে ফেরেম অজি তারকা। ২৮ বলে ৫৮ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন তিনি। এবার গুজরাট টাইটানসের বিরুদ্ধেও আরও একবার বড় ইনিংস খেলার জন্য মুখিয়ে রয়েছেন ফিঞ্চ।

311

শ্রেয়স আইয়র-
আইপিএল ২০২২-এ অধিনায়ক হিসেবে  শুরুটা ভালো করলেও শেষ তিন ম্য়াচে হার চাপে রেখেছে শ্রেয়স আইয়রকে। দিল্লির বিরুদ্ধে অর্ধশতরানের পর গত ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫১ বলে ৮৫ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন কেকেআর অধিনায়ক। শ্রেয়সসের রানে ফেরা কিছুটা স্বস্তি দিয়েছে কেকেআর টিম ম্যানেজমেন্টকে। এই পরিস্থিতিতে শনিবার গুজরাটের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে আরও একবার ব্য়াট হাতে জ্বলে উঠতে চাইছেন শ্রেয়স।
 

411

নীতিশ রানা-
ব্যাট হাতে এবারের আইপিএলে কেকেআরের মিডল অর্ডারের অন্যতম বড় ভরসা নীতিশ রানা। প্রথম দিকের ম্য়াচগুলিতে রান না পেলেও শেষ ম্য়াচে হায়দরাবাদের বিরুদ্ধে রানে ফিরেছেন তিনি। খেলেছেন ৫৪ রানের অনবদ্য ইনিংস।  কিন্তু রাজস্থানের বিরুদ্ধে ১৮ রান কে সাজঘরে ফেরত যান নীতিশ রানা। আজ গজরাটের বিরুদ্ধে ব্য়াট হাতে ছন্দে ফেরাই লক্ষ্য নীতিশ রানার।
 

511

শেলডন জ্যাকসন-
নেটে তার বিগ হিট কেকেআ কোচ ব্র্যান্ডন ম্যাকালামের মন জয় করলেও মাঠে কিন্তু একেবারেই সেরা ছন্দে পাওয়া যায়নি শেল্ডন জ্যাকসন। রাজস্থানের বিরুদ্ধে সুযোগ পেয়েছিলেন দলকে ম্যাচ জিতিয়ে হিরো হওয়ার। কিন্তু তা করতে পারেননি। ব্যাট হাতে পরপর ব্যর্থ হওয়ায় নেট দুনিয়ায় ট্রোলের শিকার হয়েছেন তিনি। আজ গুজরাটের বিরুদ্ধে নিজের সেরাটা দেওয়াই লক্ষ্য শেলডন জ্যাকসনের। 

611

আন্দ্রে রাসেল-
এবারের আইপিএলে দেখা যাচ্ছে পুরোনো আন্দ্রে রাসেলকে। ব্য়াট হাতে যেমন বিধ্বংসী ইনিংস খেলছেন, তেমনই  বল হাতেও নিচ্ছেন উইকেট।  সানরাইজার্সের বিরুদ্ধেও ২৫ বলে ৪৯ রানের ইনিংস খেলার পাশাপাশি বল হাতে নিয়েছিলেন দুই উইকেট। তবে শেষ ম্য়াচে রাজস্থানের বিরুদ্ধে খাতাই খুলতে পারেননি রাসেল।  দলের পরপর তিনটি হারে কিছুটা হতাশ রাসেল। গুজরাটের বিরুদ্ধে আরও একবার জ্বলে ওঠার অপেক্ষায় রাসেলের মাসেল পাওয়ার।  

711

সুনীল নারিন-
কেকেআরের স্পিন অ্যাটাকের অন্যতম সেরা অস্ত্রের নাম সুনীল নারিন। তার মিস্ট্রি স্পিনের মায়াজাল যে এখনও বিপক্ষের ব্যাটসম্য়ানরা পুরোপুরি বুঝে উঠতে পারেননি সেই কথা বারবার প্রমাণিত হয়েছে। এবার বল হাতে দুরন্ত ছন্দে রয়েছেন ক্যারেবিয়ান তারকা স্পিনার। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধেও  একমাত্র সফল ছিলেন তিনি। নিয়েছিলেন ২ উইকেট। গুজরাটের বিরুদ্ধেও নিজের সেরাটা দিতে মুখিয়ে রয়েছে সুনীল নারিন। 
 

811

প্যাট কামিন্স-
মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্যাট কামিন্সের বিধ্বংসী ব্যাটিংয়ের পর আর কোনও বলার মত পারফরম্যান্স করতে পারেননি কেকেআরের অজি তারকা প্যাট কামিন্স। বল হাতে একেবারেই ছন্দে পাওয়া যাচ্ছে না তাকে। প্রতি ম্যাচে খরচ করছেন অনেক রান। তাই গুজরাট টাইটানসের বিরুদ্ধে বল হাতে আগুন ঝরানোর জন্য মুখিয়ে রয়েছেন অজি পেস ব্যাটারি।

911

উমেশ যাদব-
প্রথম কয়েটি ম্যাচে নতুন বলে শুরুটা দুরন্ত করেছিলেন উমশ যাদব। আগুন ঝরাচ্ছিলেন তিনি। উইকেট নিয়ে কেকেআরকে সুবিধাজনক জায়গায় নিয়ে যাচ্ছিলেন। কিন্তু শেষ দুই ম্য়াচে কিছুটা ছন্দ হারিয়েছেন  'বিদর্ভ এক্সপ্রেস' । গুজরাট টাইটানসের বিরুদ্ধে বল হাতে নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে ভারতীয় তারকা পেসার। 
 

1011

বরুণ চক্রবর্তী -
কেকেআরের স্পিন অ্যাটাকের অপর সেরা অস্ত্র মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। তবে আইপিএল ২০২২-এ এখনও পর্যন্ত নিজের চেনা ছন্দে আসতে পারেননি তিনি। অনেক রানও খরচ করে ফেলছেন তিনি।  রাজস্থানের বিরুদ্ধেও দিয়েছিলেন ২ ওভারে ৩০ রান।  ফলে গুজরাট টাইটানসের বিরুদ্ধে ফের একবার নিজের মিস্ট্রি স্পিনের জাল  বুনতে মুখিয়ে রয়েছেন বরুণ চক্রবর্তী।  
 

1111

শিবম মাভি-
আইপিএল নিলামে শিবম মাভির পেছনে অনেক টাকা খরচ করেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু যে কটি ম্য়াচে সুযোগ পেয়েছেন নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন।  রাজস্থানের বিরুদ্ধে ৪ ওভারে ৩৪ রান দিয়ে এক উইকেট নিয়েছিলেন শিবম মাভি।  আজকের ম্য়াচেও তার খেলাটা প্রায় পাকা। আর নিজের সেরাটা দেওয়ার লক্ষ্যে নামতে চলেছেন তরুণ পেসার।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos