IPL 2022 Mega Auction: নিলামের আগে আইপিএলের কোন দলের পকেটে রয়েছে কত কোটি টাকা, দেখে নিন এক নজরে

আইপিএলের (IPL)ইতিহাসে সবথেকে বড় আসর বসতে চলেছে এবার। ৮ দলের বদলে ১০টি দলের হতে চলেছে আইপিএল ২০২২ (IPL 2022) । মোট ৭৪টি ম্য়াচ হবে ২ মাস ধরে। ইতিমধ্য়েই আইপিএলের আগের আটটি দল তাদের রিটেনশন তালিকা জানিয়ে দিয়েছে।  আগামি ১২ ও ১৩ ফেব্রুয়ারি হতে চলেছে আইপিএলের মেগা নিলাম (IPL Mega Auction)। তার আগে  দেখে নিন কোন দল কত টাকা নিয়ে নিলামে অংশ নিতে চলেছে, আর কোন দল কোন ক্রিকেটারকে কত টাকায় দলে ধরে রেখেছে।
 

Sudip Paul | Published : Jan 30, 2022 8:57 AM IST

110
IPL 2022 Mega Auction: নিলামের আগে আইপিএলের কোন দলের পকেটে রয়েছে কত কোটি টাকা, দেখে নিন এক নজরে

মুম্বই ইন্ডিয়ান্স-
মুম্বই ইন্ডিয়ান্স দলও মোট ৪ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। ১৬ কোটি টাকায় অধিনায়ক রোহিত শর্মা, ১২ কোটি টাকায় জসপ্রীত বুমরা, ৮ কোটি টাকায় সূর্যকুমার যাদব, ৬ কোটি টাকায় কায়রন পোলার্ড। ৪৮ কোটি টাকা নিয়ে নিলামে অংশ নেবে মুম্বই ইন্ডিয়ান্স। 

210

চেন্নাই সুপার কিংস-
২০২১ আইপিএল চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস ৪ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। রবীন্দ্র জাদেজা পাচ্ছেন ১৬ কোটি টাকা, এমএস ধোনি পাচ্ছেন ১২ কোটি, মঈন আলি পাচ্ছেন ৮ কোটি, রুতুরাজ গায়কোয়াড় পাচ্ছেন ৬ কোটি।  সিএসকে নিলামে নামবে  ৪৮ কোটি টাকা নিয়ে।
 

310

কলকাতা নাইট রাইডার্স-
কলকাতা নাইট রাইডার্স  ৪ জন ক্রিকেটারকে দলে ধরে রেখেছে। আন্দ্রে রাসেল ১২ কোটি টাকা, বরুণ চক্রবর্তী ৮ কোটি টাকা, ভেঙ্কটেশ আইয়র ৮ কোটি টাকা, সুনীল নারিন ৬ কোটি টাকা। মোট ৪৮ কোটি টাকা নিয়ে নিলামে নামবে কেকেআর।
 

410

দিল্লি ক্যাপিটালস-
দিল্লি ক্য়াপিটালস দলও ৪ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। ১৬ কোটি টাকায় ঋষভ পন্থ, ১২ কোটি টাকায় অক্ষর প্যাটেল, ৭.৫০ কোটি টাকায় পৃথ্বী শ, আনরিখ নকিয়া ৬.৫০ কোটি টাকায়। নিলামে ৪৭.৫ কোটি টাকা নিয়ে অংশ নেবে রাজধানীর আইপিএল দল।

510

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর-
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৩ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। ১৫ কোটি টাকায় বিরাট কোহলি,     গ্লেন ম্যাক্সওয়েল ১১ কোটি ও মহম্মদ সিরাজ ৭ কোটি টাকা। এই দল তাদের অধিনায়ক এখনও ঘোষণা করেনি। সম্ভবত অধিনায়ক ম্য়াক্সওয়েল। নিলামে ৫৭ কোটি হাতে রয়েছে আরসিবির।

610

পঞ্জাব কিংস-
পঞ্জাব কিংস যে ২ জন ক্রিকেটারকে ধরে রেখেছে তারা হলেন মায়াঙ্ক আগরওয়াল ও অর্শদীপ সিং। ১২ কোটি টাকা দিয়ে মায়াঙ্ক ও ৪ কোটি টাকা দিয়ে অর্শদীপকে রিটেন করেছে প্রীতি জিন্টার দল। নিলামের জন্য তাদের হাতে রয়েছে ৭২ কোটি টাকা। 

710

সানরাইজার্স হায়দরাবাদ-
সানরাইজার্স হায়দরাবাদ মোট ৩ জন ক্রিকেটারকে ধরে রেখেছে।  ১৪ কোটি টাকায় দলে থেকে গিয়েছেন কেন উইলিয়ামসন। তাকে অধিনায়কও ঘোষণা করা হয়েছে। আবদুল সামাদকে ধরে রেখেছে ৪ কোটি টাকার বিনিময়ে. উমরান মালিকও অরেঞ্জা আর্মিতে থেকে গিয়েছেন ৪ কোটি টাকায়। নিলামের জন্য তাদের হাতে রয়েছে ৬৮ কোটি টাকা। 

810

রাজস্থান রয়্যালস-
রাজস্থান রয়্যালস দলও ৩ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। ১৪ কোটি টাকায় দলে থেকে গিয়েছেন সঞ্জ স্য়ামসন। তিনি অধিনায়কও। ১০ কোটি টাকায় দলে রয়েছেন জস বাটলার ও যশস্বী জয়সওয়াল পেয়েছেন ৪ কোটি টাকা। নিলামে তারা অংশ নেবে ৬২ কোটি টাকা নিয়ে।

910

লখনউ সুপার জায়েন্টস-
আইপিএলের নতুন দুটি দলের মধ্যে অন্যতম লখনউ। দলের নামকরণ হয়েঠে লখনউ সুপার জায়েন্টস। ইতিমধ্যেই ৩ জন ক্রিকেটারকে তার দলে নিয়েছে। ১৭ কোটি টাকায় নিয়েছে কেএল রাহুলকে। তাকে অধিনায়ক ঘোষণা করা হয়েছে। মার্কাস স্টোইনিসকে দলে নিয়েছে ৯.২ কোটি টাকায়। আর লেগ স্পিনার রবি বিষ্ণোইকে ৪ কোটি টাকায় দলে নিয়েছে লখনউ। ৫৯ কোটি টাকা নিয়ে নিলামে অংশ গ্রহণ করবে সঞ্জীব গোয়েঙ্কার দল। 
 

1010

আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি-
আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি ড্রাফটে তিন তারকা ক্রিকেটারকে দলে নিয়েছে। তারা হলেন হার্দিক পান্ডিয়া, রশিদ খান ও শুবমান গিল। হার্দিক ও রাশিদ খান পাচ্ছেন ১৫ কোটি টাকা ও শুবমান গিল পাচ্ছেন ৮ কোটি টাকা। আহমেদাবাদ নিলামে নামবে ৫২ কোটি টাকা নিয়ে। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos