আইপিএল ২০২২ নিলামের প্রথম দিনে সেরা ১০ দামি ক্রিকেটার কারা, দেখে নিন তালিকা

আইপিএল ২০২২ মেগা নিলামের (IPL 2022 Mega Auction) প্রথম দিন জমজমাট। কোটি টাকায় বিক্রি হল একাধিক তারকা ক্রিকেটার। মোট ১০ জন ক্রিকেটারের দর উঠল ১০ কোটি বা তার উপরে। প্রথম দিন দামের নিরিখে সকলকে ছাপিয়ে গেলেন ইশান কিশান (Ishan Kisan)। প্রথম দিনের নিলাম শেষে দেখে নিন কোন ১০ ক্রিকেটার পেলেন সবথেকে বেশি দর।
 

Sudip Paul | Published : Feb 12, 2022 5:51 PM IST

110
আইপিএল ২০২২ নিলামের প্রথম দিনে সেরা ১০ দামি ক্রিকেটার কারা, দেখে নিন তালিকা

ইশান কিশান-
ইশান কিশান গত মরসুম পর্যন্ত কেলেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সে। ২ কোটি টাকার বেস প্রাইস ছিল ইশান কিষানের জন্য।  তাঁকে নিয়ে দীর্ঘ লড়াই চলে মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাট টাইটানস, পঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে।  ইশানের জন্য যে কোনও মূল্য দিতে রাজি ছিল মুম্বই। শেষ পর্যন্ত ১৫.২৫ কোটি টাকা খরচ করে ইশান কিশানকে ধরে রাখল রোহিত শর্মার দল। 

210

দীপক চাহার-
এবার চেন্নাই সুপার কিংসে খেলতে দেখা যাবে দীপক চাহারকে। তবে গতবারের থেকে অনেক বেশি টাকায় তাকে কিনল এমএস ধোনির দল। নিলামে দীর্ঘ দড়ি টানাটানির পর ১৪ কোটি টাকায় দীপক চাহারকে পায় সিএসকে।

310

শ্রেয়স আইয়র-
বেস প্রাইজ ২ কোটি টাকায় শুরু হয় শ্রেয়স আইয়রের জন্য নিলাম। প্রথমে লখনউ যোগ দেয় লড়াইয়ে। কেকেআর পরে আগ্রাহ দেখায়। তাদের লড়াই চলে দিল্লির সঙ্গে। দিল্লি শ্রেয়সকে ফেরাতে মরিয়া ছিল। গুরজাট টাইটানস ১০ কোটি টাকা দর হাঁকায়।  কিন্তু শ্রেয়সকে পেতে কতটা মরিয়া ছিল কলকাতা নাইট রাইডার্স তা শেষ পর্যন্ত দেখা যায়। শেষ মেশ দীর্ঘ লড়াইয়ের পর  ১২ কোটি ২৫ লক্ষ টাকায় শ্রেয়সকে দলে নেয় কিং খানের কেকেআর। 

410

হার্সল প্য়াটেল-
আরসিবির হয়ে গত মরসুমে দুরন্ত পারফর্ম করেছিলেন হর্সল প্য়াটেল। ৩২টি উইকেট নিয়ে হয়েছিলেন প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেট শিকারী। ভারতীয় দলেও অভিষেক হয়েছে তার। এবার আইপিএল নিলামে তিনি যে বড় দর পাবেন তা স্থির ছিল। নিলামে অন্য়ান্য দলের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর ১০.৭৫ কোটিতে তাকে ফের দলে নেয় আরসিবি।

510

ওয়ানিন্দু হাসরাঙ্গা-
শ্রীলঙ্কার তারকা স্পিনার ওয়ানিন্দু হাসরাঙ্গা আইপিএল নিলামে বড় দর পাবে তা নিশ্চিৎ ছিল। তারজন্য পুরোপুরি ঝাপায় আরসিবি। অন্যান্য দলের সঙ্গে লড়াই করে অবশেষে ১০.৭৫ কোটি টাকায় হাসরঙ্গাকে দলে নেয় রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর।

610

নিকোলাস পুরান-
গতবার পর্যন্ত পঞ্জাব কিংসে ছিলেন নিকোলাস পুরান। ২০২১ আইপিএলে খুব একটা ফর্মে না থাকলেও ২০২২ নিলামে বড় দাম পেলেন ক্য়ারেবিয়ান উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান। ১০.৭৫ কোটি টাকায় তাকে দলে নিল সানরাইজার্স হায়দরাবাদ।

710

শার্দুল ঠাকুর-
আইপএল নিলামে গতবারের থেকে ইঅনেক বেশি দর পেলেন শার্দুল ঠাকুর। বল হাতে সাফল্যেকর পাশাপাশি জাতীয় দলে ব্য়াট হাতেও বারবার গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। ১০.৭৫ কোটি টাকায় তাকে দলে নিল শার্দুল ঠাকুর।

810

প্রসিদ্ধ কৃষ্ণা-
গতবার পর্যন্ত আইপিএলে কেকেআরের খেলেছেন প্রসিদ্ধ কৃষ্ণা। জাতীয় দলের হয়ে ভালো পারফরমেন্সের ফসলও পেলেন তিনি। এবার নিলামে তাকে নিয়ে দীর্ঘ দড়ি টানাটানি হয়। শেষ পর্যন্ত ১০ কোটি টাকায় প্রসিদ্ধ কৃষ্ণাকে কিনল রাজস্থান রয়্যালস।

910

লকি ফার্গুসন-
২০২১ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে খেলেছিলেন নিউজিল্য়ান্ডের তারকা পেসার লকি ফার্গুসন। তার জন্য ঝাপায় একাধিক দল। শেষ পর্যন্ত লম্বা নিলামের লড়াইয়ের পর গুজরাট টাইটানস ১০ কোটি টাকায় কেনে কিউই পেসারকে। 

1010

আবেশ খান-
ভারতীয় আনক্যাপড পেস বোলার হিসেবে নজির তৈরি করলেন আবেশ খান। ১০ কোটি টাকায় তাকে কিনল লখনউ সুপার জায়ান্টস। গতবার দিল্লির হয়ে ২৩টি উইকেট নিয়েছিলেন তিনি। এবার কেএল রাহুলের দলে দেখা যাবে তাকে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos