কীভাবে বাস্কেট বল প্লেয়ারের প্রেমে হয়েছিলেন 'ক্লিন বোল্ড' , জন্মদিনে জানুন ইশান্ত শর্মার প্রেম কাহিনি

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) ফাস্ট বোলার ইশান্ত শর্মা (Ishant Sharma) ২রা সেপ্টেম্বর নিজের ৩৪ তম জন্মদিন পালন করছেন। সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তিনি। প্রিয় তারকার ব্যক্তিগত জীবন নিয়ে সবসময় জানার ইচ্ছা প্রকাশ করেন ফ্যানেরা। আপনারা এর আগে বিরাট-অনুষ্কা, ধোনি-সাক্ষীর প্রেমের গল্প অনেকবার শুনেছেন। কিন্তু আজ ইশান্তের জন্মদিনে (Ishant Sharma Birthday) আমরা আপনাকে ইশান্ত শর্মার প্রেমের গল্প (Love Story) জানাবো, যা কোনও সিনেমার থেকে কম নয়। 

Sudip Paul | Published : Sep 2, 2022 9:32 AM IST / Updated: Sep 02 2022, 03:55 PM IST

18
কীভাবে বাস্কেট বল প্লেয়ারের প্রেমে হয়েছিলেন 'ক্লিন বোল্ড' , জন্মদিনে জানুন ইশান্ত শর্মার প্রেম কাহিনি

১৯৮৮ সালের ২ সেপ্টেম্বর দিল্লিতে জন্মগ্রহণ করেন ভারতীয় দলের তারকে পেসার ইশান্ত শর্মা। বর্তমানে তার কোনও আলাদ পরিচয়ের প্রয়োজন নেই। তিনি ১৯ বছর বয়স থেকে ভারতীয় দলের হয়ে  খেলছেন। আর ১০০ টি টেস্ট ম্যাচে খেলা যে কোনও পেসারের পক্ষেই বড় মাইল স্টোন। 
 

28

ব্যক্তিগত জীবন নিয়ে খুব বেশি আলোচনায় না এলেও তাঁর প্রেমের গল্প সিনেমার গল্পের চেয়ে কম নয়। ইশান্ত বিয়ে করেছেন প্রতিমা সিংকে। তিনি একজন বাস্কেট বল প্লেয়ার ছিলেন। আসলে ইশান্তকে প্রতিমা প্রথমে অহংকারী মনে করত। আর তাকেই প্রথম দেখাতে ভালোবেসে ফেলেছিলেন ভারতীয় পেসার। পড়ে তারা সারা জীবন একসঙ্গে থাকার জন্য গাঁটছড়া বেধেছিল.

38

উভয়ের প্রথম দেখা হয়েছিল একটি বাস্কেটবল ম্যাচ চলাকালীন। যেখানে প্রধান অতিথি হিসেবে এসেছিলেন ইশান্ত শর্মা। যেই ম্যাচে চোট পাওয়া সত্যেও অনবদ্য খেলেছিলেন প্রতিমা।  এটা দেখে ইশান্ত শর্মা তার প্রতি আরও মুগ্ধ হয়েছিলেন।  বলেছিলেন যে প্রথম দেখায় প্রেম এমনই হয়।

48

একদিকে প্রতিমার প্রেমে পাগল হয়ে ওঠেন ইশান্ত শর্মা। অন্যদিকে প্রতিমা দেখে তাকে অহংকারী ভাবতে শুরু করেন। আসলে, একটি সাক্ষাৎকারে ইশান্ত বলেছিলেন, 'প্রথম দিকে প্রতিমা আমাকে একদমই পছন্দ করত না। সে মনে করত দুজনেই দেশের হয়ে প্রতিনিধিত্ব করলেও তাহলে শুধু ক্রিকেটাররাই বেশি খ্যাতি পান কেন? কিন্তু যখন আমাদের দুজনের আলাপ হল, তখন সে বুঝল আমি এতটা অহংকারী নই।'

58

তবে ফেসবুকে ইশান্ত শর্মার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করতে দুই বছর লেগেছে প্রতিমার। ফেসবুকে বন্ধু হওয়ারপরে  দুজনে তাদের নম্বর বিনিময় করে একে অপরের সাথে কথা বলতে শুরু করে। সেখান থেকেই তাদের দুজনের মধ্যে ভালো লাগা শুরু হয়। 

68

ধীরে ধীরে দুজনের মধ্যে আলাপ-আলোচনা আরও বাড়তে থাকে। ইশান্ত এবং প্রতিমা একে অপরের প্রেমে পড়েন।  প্রায় দুই থেকে তিন বছর ডেটিং করেন তারা। অবশেষে  ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর   বিবাহ বন্ধনে আবদ্ধ হন দুজন।

78

আপনাদের জেনে রাখা দরকার যে প্রতিমা সিং বারাণসীর বাসিন্দা এবং জাতীয় স্তরের বাস্কেটবল খেলোয়াড়ও। একাধিক এশিয়ান গেমসে তিনি দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। তিনি ভারতীয় মহিলা বাস্কেটবল দলের প্রাক্তন অধিনায়কও ছিলেন।

88

ভারতের ১০৫টি টেস্ট ম্যাচ, ৮০ টি একদিনের ম্য়াচ ও ১৪টি টি২০ ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে এই পেসারের উইকেট সংখ্যা টেস্টে ৩১১, ওডিআইতে ১১৫ ও টি২০-তে ৮টি। এছাড়া আইপিএলে ৯৩টি ম্যাচ ৭২টি উইকেট নিয়েছেন ইশান্ত। খেলার বাইরে ইশান্ত শর্মা স্ত্রী প্রতিমা সিংয়ের সঙ্গে সখী দাম্পত্য জীবন উপভোগ করেন। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos