83 Movie, কপিল-রোমি থেকে গাভাসকর-শাস্ত্রী, দেখুন রিয়েল ও রিল লাইফের তারকাদের ছবি

মুক্তি পেয়েছে রণবীর সিংয়ের (Ranveer Singh) ছবি '৮৩' (83 Movie)-এর ট্রেলার। প্রায় ৩ মিনিট ৪৯ সেকেন্ডের এই ট্রেলারে (Trailer), আপনি ১৯৮৩ সালে ক্রিকেট বিশ্বে যান, যখন ভারত প্রথম বিশ্বকাপ জিতেছিল (India Win First World Cup) এই সময়ে টিম ইন্ডিয়ার (Team India) প্রতিটি খেলোয়াড় কী ভূমিকা নিয়েছিল, কপিল দেবের (Kapil Dev)কী স্বপ্ন ছিল এবং তা কীভাবে বাস্তবে পরিণত হয়েছিল তা তুলে ধরা হয়েছে। এক ঝলকে দেখে নিন সেই ভারতীয় ক্রিকেট দলের  (Indian Cricket Team) ১৫ প্লেয়ার থেকে ম্যানেজার কারা ছিলেন , আর তাদের ভূমিকায় কারা অভিনয়  করেছেন।
 

Sudip Paul | Published : Nov 30, 2021 12:57 PM IST / Updated: Nov 30 2021, 08:11 PM IST

115
83 Movie, কপিল-রোমি থেকে গাভাসকর-শাস্ত্রী, দেখুন রিয়েল ও রিল লাইফের তারকাদের ছবি

কপিল দেব
অভিনেতা- রণবীর কাপুর
ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয় করছেন রণবীর সিং, আর রণবীরের স্ত্রী দীপিকা পাড়ুকোন তাঁর স্ত্রী রোমি দেবের ভূমিকায় অভিনয় করছেন। ছবিতে রণবীর কাপুরের লুকস থেকে শরীরি ভাষা পুরো অবিকল কপিল দেব। যা সর্বত্র প্রশংসীত হয়েছে। 
 

215

কৃষ্ণমাচারী শ্রীকান্ত
অভিনেতাঃ জিভা
ভারতীয় ক্রিকেটার কৃষ্ণমাচারী শ্রীকান্তের ভূমিকায় অভিয়ন করছেন জিভা। যার লুকসও অনেকটাই অবিকল শ্রীকান্তের মত। তার হাভভাব, স্বভাব, আচার-আচরণ সব কিছুই  একইরকম নিয়ে এসেছেন জিভা।
 

315

রবি শাস্ত্রী
অভিনেতা: ধৈর্য করবা
এই সিনেমায় ভারতীয় দলের তৎকালীন অলরাউন্ডার রবি শাস্ত্রী ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে অভিনেতা ধৈর্য করবাকে। তিনিও পর্দায় রবি শাস্ত্রীর চরিত্র ফুটিয়ে তোলার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। তার কাজও সর্বত্র প্রশংসিত হচ্ছে।

415

দিলীপ বেঙ্গসরকার
অভিনেতাঃ আদিনাথ কোঠারে
ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান দিলীপ বেঙ্গসরকারের ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা আদিনাথ কোঠারেকে। বেঙ্গসরকারের মত ব্যাটিং স্টাইল অবিকল ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন আদিনাথ। লুকসের উপর কাজ করেছেন তিনি।

515

উইকেটরক্ষক সৈয়দ কিরমানি
অভিনেতাঃ সাহিল খাট্টার
৮৩ বিশ্বকাপ জয়ী দলে উইকেট রক্ষক ছিলেন সৈয়দ কিরমানি। তার ভূমিকায় অভিনয় করছেন  সাহিল খট্টর। যাকে বব় পর্দায় অবিকল ৮৩ বিশ্বজয়ী কিরমানির মতই লেগেছে। উইকেটের পেছনে যথেষ্ট পরিশ্রম করেছেন তিনিও

615

বলবিন্দর সিং সান্ধু
অভিনেতা: অ্যামি ভির্ক
৮৩ ছবিতে তৎকালীন ভারতীয় দলের পেস বোলার বলবিন্দর সিং সান্ধুর ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা অ্যামি ভির্ক। বড় পর্দায় সেই চরিত্র ফুটিয়ে তুলতে যথেষ্ট মেহত করতে হয়েছে অ্যামি ভির্ককে। 

715

কীর্তি আজাদ
অভিনেতাঃ দিনকর শর্মা
বিশ্বজয়ী ভারতীয় দলের আরও এক তারকা ছিলেন কীর্তি আজাদ। যিনি বিশ্বকাপে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। তার  জায়গায় অভিনয় করছেন অভিনেতা দিনকর শর্মা। তার লুকসো অনেকটাই অবিকল হয়েছে।

815

যশপাল শর্মা
অভিনেতাঃ যতীন সরনা
দলের অপর গুরুত্বপূর্ম প্লেয়ার ছিলেন যশপাল শর্মা। তিনিও কপিল দেবের দলের হয়ে প্রতিযোগিতায় নিজের সেরাটা উজার করে দিয়েছিলেন। যশপাল শর্মার ভূমিকায় বড় পর্দায় অভিনয় করছেন যতীন সরনা।

915

মদনলাল
অভিনেতা: হার্ডি সান্ধু
গায়ক হার্ডি সান্ধু এই ছবিতে মাদল লালের ভূমিকায় অভিনয় করছেন এবং তিনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন – আমি খুব খুশি যে এই ছবিটি শীঘ্রই আপনাদের সবার সামনে আসতে চলেছে। আমরা সবাই এই ছবিটির জন্য ২ বছর ধরে অপেক্ষা করছিলাম।
 

1015

সুনীল গাভাস্কার
অভিনেতাঃ তাহির রাজ ভাসিন
ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম কিংবদন্তী ব্যাটসম্যান ও ৮৩-র বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তারকা সুনীল গাভাসকর। বড় পর্দায় তার ভূমিকায় অভিনয় করথেন তাহির রাজ ভাসিন। নিজেকে গাভাসকর রূপে ফুটিয়ে তুলতে কোনও খামতি রাখেননি তিনি।
 

1115

সন্দীপ পাতিল
অভিনেতাঃ চিরাগ পাতিল
ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান সন্দীপ পাতিলের ভূমিকায় বড়পর্দায় দেখা যাবে অভিনেতা চিরাগ পাতিলকে। লুকস থেকে শুরু করে ব্যাটিং স্টাইল সব কিছুর পছনেই অক্লান্ত পরিশ্রম করেছেন চিরাগ পাতিল।

1215

মহিন্দর অমরনাথ
অভিনেতাঃ সাকিব সেলিম
১৯৮৩ বিশ্বকাপে ভারতীয় দলের জয়ে যে সকল তারকারা খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তাদের মধ্যে অন্যতম হলেন মহিন্দর অমরনাথ। তার ভূমিকা বড় পর্দায় ফুটিয়ে তুলেছেন সাকিব সেলিম। 

1315

সুনীল ভালসন
অভিনেতাঃ আর বদ্রী
১৯৮৩ সালের কপিল দেবের বিশ্বকাপ জয়ী লের সদস্য ছিলেন  সুনীল ভালসন। যদিও তার নাম খুব একটা শোনা যায়না। ভারতীয় দলের সেই ক্রিকেটারের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে আর বদ্রীকে।

1415

রজার বিনি
অভিনেতা: নিশান্ত দাহিয়া
১৯৮৩ বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের অন্যতম তারকা প্লেয়ার ছিলেন রজার বিনি। তার জায়গায় বড় পর্দায় অভিনয় করছেন  নিশান্ত দাহিয়া। রজারা বিনির মত অবিকল লুক থেকে  বোলিং ডেলিভারি সব কিছুই নিয়ে এসেছেন তিনি।

1515

পিআর মানসিংহ
অভিনেতাঃ পঙ্কজ ত্রিপাঠী
১৯৮৩ সালে ভারতীয় দলের ম্যানেজারের ভূমিকায় ছিলেন প্রাক্তন  ক্রিকেটার ও প্রশাসক পিআর মানসিং। মাঠের বাইরে যার কাজও খুব একটা সহজ ছিলনা।  তাঁর ভূমিকায় বড় পর্দায় রয়েছেন পঙ্কজ ত্রিপাঠী।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos