লক্ষ্য তৃতীয়বার আইপিএল জয়, দেখুন মরুদেশে কেকেআরের কঠিন অনুশীলনের সব মুহূর্ত

আরব আমিরশাহি উড়ে যাওয়ার আগেই কেকেআরের পক্ষ থেকে জানানো হয়েছিল ইডেন গার্ডেন্স ও বাংলার দর্শকদের মিস করবে তারা। তবুও সমর্থকদের মুখে হাসি ফোটাতে নিজেদের উজার করে দেবেন সকল নাইটরা। মরু দেশে অনুশীলন শুরু পর কেটে গিয়েছে বেশ কয়েকটা দিন। তীব্র গরম উপেক্ষা করেই চলছে কেকেআরের অনুশীলন ও ফিটনেস ট্রেনিং। লক্ষ্য একটাই তৃতীয়বারের জন্য আইপিএল জয়। 
 

Sudip Paul | Published : Sep 2, 2020 10:27 AM IST

110
লক্ষ্য তৃতীয়বার আইপিএল জয়, দেখুন মরুদেশে কেকেআরের কঠিন অনুশীলনের সব মুহূর্ত

আবুধাবির গরমকে কিছুটা এড়াননোর জন্য সূর্যাস্তের পর অনুশীলন করছে নাইটরা। তবুও গরমে নাজেহাল অবস্থা সকলের। তারপরও জোরকদমে চলছে অনুশীলন। 
 

210

গত মরসুম খুব একটা ভাল যায়নি কুলদীপ যাদবের। এই মরসুমে নিজেরে প্রমাণ করতে আরও একবার তৈরি হচ্ছে কেকেআরের চায়নাম্যান। গরম সহ্য করে ঘণ্টার পর ঘণ্টা করছেন বোলিং অনুশীলন।

310

দলের নির্ভরযোগ্য পেসার প্রসিধ কৃষ্ণাও অনুশাীলন করছেন চুটিয়ে। গরম থেকে বাঁচতে সানগ্লাস পরেই চলছে অনুশীলন। তার ৪ ওভার বোলিংয়ের উপরই অনেকটা নির্ভর করছে নাইটদের ভাগ্য।
 

410


গরমে অনুশীলন করে ক্লান্ত হয়ে পড়ছেন সকলেই। বিশেষ করে পেস বোলারদের কষ্টটা অনেক বেশি। অনুসীলনের মাঝে অনেকবার করে জল, ভেজা রুমালের সাহায্য নিতে হচ্ছে কেকেআর প্লেয়ারদের।

510

শুধু অনুশীলন নয়, নিজেদের ফিট রাখতে জিমেও ঘাম ঝড়াচ্ছেন কেকেআর প্লেয়াররা। টুর্নামেন্ট শুরুর আগে নিজেদের পুরো দমে ফিরে পেতে মরিয়া সকলে।
 

610

প্রাথমিকভাবে নিয়মের কারণে প্রথমে অনুশীলনে নামতে কিছুটা সমস্যা হয়েছিল কেকেআর ও মুম্বইয়ের। পরে সমস্যা মিটে যাওয়ায় দজোর কদমে চলছে অনুশীলন।
 

710

কেকেআরের বিলাস বহুল হোটেলের ছবি আগেই প্রকাশ্যে এসেছে। অনুশীলন শেষে হোটেলের জিমেই ফিটনেস ট্রেনিং সারছেন নাইটরা।
 

810

নাইটদের তারকা ব্যাটসম্যান শুভমান গিল। এবছর তারউপর অনেকাংশেই নিরর্ভরশীল নাইটরা। ফিটনেসেপ ওপর অধিক জোর দিয়েছেন শুভমান গিলও।
 

910


ড্রেসিং রুমে কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিককে পাওয়া গেল একটু অন্য মেজাজে। দলের জার্সি পরে দেখা মিলল ডিকের। অনুসীলনে জোর দিয়েছেন তিনিও।
 

1010

ফলে মরু দেশ থেকে খালি হাতে ফিরতে নারাজ নাইটরা। ২০১৪ সালে আরব আমিরশাহি খুব লাকি হয়েছিল কেকেআরের পক্ষে। এবারও ইতিহাসের পুনরাবৃত্তি করতে চাইছেন নাইটরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos