একাধিক স্টার প্লেয়ারদের ছেড়ে দিতে পারে কেকেআর, দেখে নিন 'কোপ পড়ার' তালিকায় রয়েছেন কারা

এবারের আইপিএলের জন্য বিসিসিআইয়ের হাতে এমনিতেই সময় কম। তাই মেগা নিলামের পরিবর্তে মিনি নিলামের আয়োজন করেছে বিসিসিআই।  ১১ ফেব্রুয়ারি হবে মিনি নিলাম। তার আগে ২১ জানুয়ারির মধ্যে ট্রেড উইন্ডো কাজে লাগাতে হবে সব দলকে। অর্থাৎ সব দলকে মধ্যে ক্রিকেটার ছাড়ার তালিকা জানাতে হবে বোর্ডকে। আর সেই নিলামে বড় সড় চমক দিতে পারের কলকতা নাইট রাইডার্স। দলের একাধিক তারকা প্লেয়ারকে ছেড়ে দিতে পারে কেকেআর। যাদের অনেক আশা করে নিলেও, আশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি। ফলে তাদের ছেড়ে দিয়ে বেশি পরিমাণে টাকা নিয়ে নিলামে ঝাপাতে চাইছে কিং খানের দল।

Sudip Paul | Published : Jan 11, 2021 2:51 PM IST

18
একাধিক স্টার প্লেয়ারদের ছেড়ে দিতে পারে কেকেআর, দেখে নিন 'কোপ পড়ার' তালিকায় রয়েছেন কারা

এবারের কেকেআরের ছাড়ার তালিকায় অন্যতম বড় নাম হল দীনেশ কার্তিক। ২০১৮-র মেগা অকশনে কার্তিককে কিনেছিল কলকাতা। সেবার গৌতম গম্ভীরের পরিবর্তে কার্তিককে অধিনায়ক করে কেকেআর।  প্রথম বার কার্তিক দলকে প্লে-অফে তুললেও, পরের দুবার গ্রুপ স্টেজ থেকে ছিটকে গিয়েছে নাইটরা।

28

গত আইপিএলে মাঝপথে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়ে দেন দীনেশ কার্তিক। তার বদলে অধিয়ানক করা হয় ইয়ন মর্গ্যানকে। ব্যাট হাতেও ডিকের পারফরমেন্স খুব একটা আহামরী নয়। ফলে কেকেআর সূত্রে খবর এবার ছেড়ে দেওয়া হতে পারে দীনেশ কার্তিককে।
 

38

বাদ পড়ার তালিকায় দ্বিতীয় নীম হল কেকেআরের চায়নাম্যান স্পিনার কুলদীপ  যাদব। ২০১৪ থেকে কেকেআরে রয়েছেন কুলদীপ। প্রথম কয়েকটি মরসুমে সাফল্য পেলেও, শেষ দুই মরসুমে সাফল্য আসেনি কুলদীপের। 
 

48

২০১৯-এ মাত্র চারটি উইকেট পেয়েছিলেন। ২০২০-তে খেলেছেন মাত্র পাঁচটি ম্যাচ। তার জায়গায় তরুণ স্পিনার বরুণ চক্রবর্তী গত মরসুমে অনবদ্য বোলিং করেছে। যার ফলে কুলদীপকে ছাড়ার ভাবনা করছে কেকেআর।
 

58

আর তৃতীয় তারকা হিসেবে অজি পেস স্টার প্যাট কামিন্সকেও ছেড়ে দিতে পারে কেকেআর। গত আইপিলের সবথেকে মূল্যবান ক্রিকেটার হলেও, দু-একটি ম্যাচ বাদ দিলে আশানরুপ পারফরমেন্স করতে পারেননি কামিন্স। 
 

68

এই তিন তারকা ক্রিকেটারের পেছনে আর্থিক কারণও রয়েছে। দীনেশ কার্তিক ও কুলদীপ যাদবকে ছাড়লে  ১৩ কোটি টাকা আসবে কেকেআরের পকেটে।  আর কামিন্সকে ছাড়বে আসবে আরও ১৫.৫ কোটি টাকা। ফলে নিলামে জমিয়ে অংশ নিতে পারবে কেকেআর।
 

78

এছাড়াও বাদ পড়তে পারেন ক্রিস গ্রিন, টম ব্যান্টনরা। নিখিল নায়েক, সিদ্ধেশ ল্যাডদেরও ছেড়ে দেওয়া হতে পারে। তাদের পরিবর্তেও অন্য অপশন খুঁজছে কেকেআর কর্তৃপক্ষ। 

88

এই সকল প্লেয়ারদের যদি সত্যিই এবার ছেড়ে দেয় কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ। তাহলে ২০২১ সালে কেকেআর টিমে একাধিক নতুন তারকাদের দেখতে পাবেন কলকাতা তথা বংলার ক্রিকেট প্রেমীরা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos