করোনা আতঙ্কের সঙ্গে মরু শহরের গরমের চ্যালেঞ্জ, প্রাণ ওষ্ঠাগত কেকেআর প্লেয়ারদের

আশঙ্কা ও পূ্র্বাভাস আগে থেকেই ছিল এবার তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন প্লেয়াররা। আরব আমির শাহির গরমে প্রাণ ওষ্ঠাগত কেকেআরের প্লেয়ারদের। তাপমাত্রা রীতিমত আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে নাইট রাইডার্স শিবিরে। একে করোনা আতঙ্ক, তারউপর দুর্বিসহ গরম, এবারের আইপিএল সত্যিই বড় চ্যালেঞ্জ হতে চলেছে ক্রিকেটারদের কাছে।
 

Sudip Paul | Published : Aug 31, 2020 10:26 AM IST / Updated: Aug 31 2020, 04:57 PM IST

18
করোনা আতঙ্কের সঙ্গে মরু শহরের গরমের চ্যালেঞ্জ, প্রাণ ওষ্ঠাগত কেকেআর প্লেয়ারদের

কোয়ারেন্টাইন পর্ব শেষে অনুশীলন শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স শিবির। প্রথমে তিন দিনের অনুশীলন শিবির শুরু করেছে তারা। কিন্তু আরবের ৪০ ডিগ্রি কখনও কখনও তার থেকেও বেশি গরম আর আদ্রতার অনুশীলন করতেই রীতিমত কষ্ট হচ্ছে প্লেয়ারদের।
 

28

কেকেআরের পক্ষ থেকে তাদের সোশ্যাল মিডিয়া সাইটে বেশ কিছু অনুশীলনের ছবি শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে সকলেরল গলদঘর্ম অবস্থা। এই ছবিতে ভেজা রুমাল দিয়ে তাপ থেকে নিজেকে রক্ষা করার চেষ্টা করছেন কুলদীপ যাদব। 
 

38

নেটে একটু বল করলেই হাঁপিয়ে উঠছেন প্লেয়াররা। কেকেআরের পেসার শিবম মাভির ছবিতে ঘাম দেখেই বোঝা যাচ্ছে যে কতটা কষ্টের সম্মুখীন হতে হচ্ছে পেস বোলারদের।
 

48


কলকাতা নাইট রাইডার্সের অপর পেস বোলার প্রসিদ্ধ কৃষ্ণাকেও দেখা গেল বল করে হাঁপিয়ে উঠেছেন তিনি। কার্যত মাটিতে বসে পড়েছেন বল করতে গিয়ে।
 

58

কেকেআরের অপর তারকা প্লেয়ার নীতিশ রানাকেও দেখা গেল অনুশীলন করে হাঁপিয়ে উঠেছেন তিনি। বসে কিছুটা জিরিয়ে নিচ্ছেন তিনিও।
 

68

ব্যাটসম্যান শুভমান গিলেরও অবস্থা একই। একে গরম তারউপর সুরক্ষার জন্য মাস্ক পড়ে থাকতে গিয়ে কষ্ট আরও বেশি হচ্ছে সকলের।
 

78

গরমের কারণে অনুশীলন থেকে ফিরে হোটেলে ফিরে প্রত্যেককে বিশেষ আইস বাথ দেওয়ার পরিকল্পনা রয়েছে নাইট শিবিরের। তবে এত গরমে আইস বাথও নিতে হচ্ছে সাবধানতার সঙ্গে।

88

ফলে টুর্নামেন্ট যত এগোবে ততই গরমের দাপট বাড়বে বলেও পূ্র্বাভাস রয়েছে। ফলে পরিস্থিতির সঙ্গে যত দ্রুত সম্ভব মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন কেকেআর শিবির।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos