মুম্বই বধের ছক প্রস্তুত করছে কেকেআর, 'হিটম্যানের' জন্য ফাঁদ পাতছে নাইট শিবির, জানুন কীভাবে

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দল বরাবরই শক্ত গাঁট কলকাতা নাইট রাইডার্সের কাছে। বিগত ১২ মরসুমের পরিসংখ্যানে কেকেআরের থেকে অনেকটাই এগিয়ে রোহিত শর্মার দল। আসন্ন আইপিএলেও সেই মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ দিয়েই অভিযান শুরু করতে চলেছে দীনেশ কার্তিকের দল। তাই এখন থেকেই রোহিত শর্মা সহ গোটা মুম্বই ইন্ডিয়ান্সকে হারানোর পরিকল্পনা শুরু করে দিয়েছে কেকেআর। ছক কষাও শুরু করে দিয়েছে নাইটরা। এবারের আইপিএলে মুম্বইয়ের বিরুদ্ধে নিজেদের পরিসংখ্যান শুধরোতে মরিয়া কলকাতা নাইট রাইডার্স।
 

Sudip Paul | Published : Sep 12, 2020 6:50 AM IST

110
মুম্বই বধের ছক প্রস্তুত করছে কেকেআর, 'হিটম্যানের' জন্য ফাঁদ পাতছে নাইট শিবির, জানুন কীভাবে

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আগামী ২৩ সেপ্টেম্বর আইপিএল  ২০২০ প্রথম ম্যাচ খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচেই মুম্বইয়ের মত শক্ত প্রতিপক্ষ থাকায় খুবই সিরিয়াস কেকেআর শিবির।
 

210

এখনও পর্যন্ত মুম্বইয়ের বিরুদ্ধে আইপিএলের ইতিহাসে কেকেআরের পারফরমেন্স খুব একটা আশাব্যঞ্জক নয়। ২৫ বার সাক্ষাতে মুম্বইয়ের বিরুদ্ধে ১৯টি ম্যাচে হারতে হয়েছে কেকেআরকে। জয় মাত্র ৬ ম্যাচে।

310

সেই পরিসংখ্যান মাথায় রেখেই প্রথম ম্যাচের অনেক আগে থেকেই মুম্বই বধের জন্য পরিকল্পনা বা ছক  শুরু করে দিয়েছে কেকেআর থিঙ্ক ট্যাঙ্ক। অনুশীলনে নিজেদের উজার করে দিচ্ছেন প্লেয়াররাও।
 

410

আমিরশাহির গরমে পিচ থেকে পেসাররা সে ভাবে সাহায্য না পাওয়ার সম্ভাবনা খুব বেশি। তাই এই গরম আবহাওয়ার ও পেস সহায়ক নয় এমন উইকেটেও কীভাবে জোরে বোলাররা সাফল্য পেতে পারেন তার জন্য পেস বোলারদের নিয়ে আলাদ সেশন করছেন বোলিং কোচ কাইল মিলস।
 

510

স্পিন বোলিং অ্যাটাক এবারও তুরুপের তাস কেকেআরের। আরবের উইকেটে স্পিনাররা বাড়তি সুবিধাও পাবে। তাই স্পিনারদের নিয়েও আলাদা করে সময় দিচ্ছেন কেকেআরের কোচেরা।

610

মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাকে আটকানোর জন্যও পরিকল্পনা তৈরি করছে নাইটরা। এখন থেকেই ‘হিটম্যান’-এর ভিডিয়ো দেখে তার কমজুরি জায়গা গুলিকে চিহ্নিত করার কাজ চলছে।
 

710

বিশ্বকাপে রোহিতের সফল ইনিংসগুলো নিয়েও চর্চা শুরু হয়ে গিয়েছে দলের মধ্যে। দীনেশ কার্তিক সহ অন্যান্য ব্যাটসম্যানরা ম্যাচ পরিস্থিতি তৈরি করে অনুশীলনের উপরে জোর দিচ্ছেন।

810

মুম্বইয়ে দলে রয়েছে হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ডের মত একাধিক পাওয়ার হিটার। তাদের কীভাবে আটকানো যায় তার পরিকল্পনাও শুরু করে দিয়েছে কেকেআর টিম ম্যানেজমেন্ট।
 

910

এছাড়া বোলিংয়েও যথেষ্ট শক্তিশালী রোহিত শর্মার দল। তাই অনুশীলনে কেকেআরের ব্যাটসম্যানরাও বাড়তি ঘাম ঝড়াচ্ছেন। যে কোনও পরিস্থিতিতে দলের চাহিদা মত ব্যাট করার জন্য নিজেদের তৈরি রাখছেন তারা।

1010

সব মিলিয়ে কঠিন অনুশীলনের মধ্যেও ফুরফুরে মেজাজে রয়েছে গোটা দল। মুম্বই বধের পরিকল্পনার পাশাপাশি গোটা টুর্নামেন্টে ভাল খেলার জন্য ও কেকেআর সমর্থকদের মুখে হাসি ফোটানোর জন্য বদ্ধপরিকর কেকেআর শিবির।

Share this Photo Gallery
click me!
Recommended Photos