কোন খাবার প্রিয়, তার ডায়েট চার্ট কেমন, জানুন এমএস ধোনির শক্তির আসল রহস্য

ভারতে ক্রিকেটকে (Indian Cricket) নিয়ে কতটা উন্মাদনা তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। ক্রিকেটারদের প্রতি ফ্যানেদের ভালোবাসাও অগাধ। তেমনই একজন হলেন এমএস ধোনি (MS Dhoni)। যিনি অবসরের পরও সর্বদা শিরোনামে থাকেন।  ফ্যানেদের কাছ থেকেও প্রচুর ভালবাসা পান মাহি। ধোনির দৈনন্দিন জীবন নিয়েও জানার কৌতুহল থাকে ফ্যানেদের। আজ আপনাদের জানাব সিএসকে (CSK)অধিনায়র ধোনি কোন জায়গায় ডিম এবং মুরগি খেতে পছন্দ করেন এবং তার ডায়েট চার্ট। 

Sudip Paul | Published : Jun 11, 2022 1:21 PM IST

18
কোন খাবার প্রিয়, তার ডায়েট চার্ট কেমন, জানুন এমএস  ধোনির শক্তির আসল রহস্য

বয়স বাড়লেও  মহেন্দ্র সিং ধোনির নিজের ফিটনেস  নিয়ে খুবই ওয়াকিবহাল।  যেমন ছিলেন ভারতীয় দলে খেলাকালীন।  পরের মাসে অর্থাৎ ৭ জুলাই ৪১ বছর হবে এমএস ধোনির। এই বয়সেও ধোনি কী খান ও নিয়ম মেনে চলেন নিজেকে ফিট রাখতে তা জানার কৌতুহল রয়েছে সকলের মধ্যে।
 

28

নিজেকে ফিট রাখতে ধোনি সুষম খাদ্য গ্রহণ করতে পছন্দ করেন। তবে ধোনি ডিম ও মুরগির মাংস অর্থাৎ চিকেন খেতে খুব ভালোবাসেন। এমন পরিস্থিতিতে ফ্যানেদের প্রশ্ন থেকে যায় ধোনি কোন পোল্ট্রি ফার্মের ডিম ও মুরগি খান?
 

38

আপনাদের জানিয়ে রাখি যে ধোনির নিজস্ব ফার্ম হাউস রয়েছে। যেখানে বিভিন্ন শস্য চাষের সঙ্গে সঙ্গে ধোনি সেখানে  হাঁস-মুরগির পালন করেন। এখানে কড়কনাথ মুরগি পালন করা হয় এবং ধোনি এই চিকেনটি খেতে খুব পছন্দ করেন।

48

কড়কনাথ মুরগী খুবই দামি এবং এই মুরগির ছানাই বিক্রি হয় ১৩০ টাকায়। একই সঙ্গে বাজারে এর মুরগি বিক্রি হয় প্রতি কেজি ১০০০-১৫০০ টাকায়। একটি ডিমের দামও ৮০-১০০ টাকা। ফলে সকলের পক্ষে এই কড়কনাথ মুরগি খাওয়া সম্ভব নয়। 
 

58

ভিটামিন বি-ওয়ান, বি-টু, বি-সিক্স, বি-টুয়েলভ, ,সি, ই, নিয়াসিন, ক্যালসিয়াম, ফসফরাস এবং হিমোগ্লোবিন প্রচুর পরিমাণে কড়কনাথ মুরগিতে পাওয়া যায়, যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী বলে বিবেচিত হয়। এর রক্ত, হাড়-মাংসও কালো।
 

68

ডিমের পাশাপাশি চিকেন, সবুজ শাক-সবজি, মুরগি এমনকি ধোনি দুগ্ধজাত খাবার খেতে পছন্দ করেন। ২০২০ সালে অবসর নেওয়ার পর নিজের ফার্ম হাউস শুরু করেছেন তিনি। সেখানেই যাবতীয় চাষ করেন প্রাক্তন ভারত অধিনায়ক।

78

স্ট্রবেরি, পেঁপে, পেয়ারার মতো ফলের চাষ হয় সাত হাজার একর জমিতে তৈরি এই খামারবাড়িতে। এছাড়া এখানে বাঁধাকপি, টমেটো ও মৌসুমি সবজির চাষ করা হয়। এছাড়াও ধোনি তার খাদ্য তালিকায় প্রতিদিন ১ লিটার দুধ পান করেন যা সরাসরি তার খামারবাড়ি থেকে আসে। যেখানে উন্নত মানের গরুও রয়েছে।

88

ধোনির প্রিয় খাবারের কথা বলতে গেলে বাইরের খাবার খেতে পছন্দ করেন না তিনি। তিনি শুধু বাড়িতে রান্না করা খাবার খেতে পছন্দ করেন। তার প্রিয় খাবার বাটার চিকেন ও ননি। ত একই সঙ্গে নিয়মিত শরীর চর্চাও করে থাকেন এমএস ধোনি। ফলে নিয়মিত শরীর চর্চা, সুষম খাওয়ার, ডিম, চিকেন, দুই  এই জাতীয় হাই ভিটামিন যুক্ত খাওয়াই ধোনির শক্তির আসল রহস্য।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos