টি২০ বিশ্বকাপে কামব্য়াক করতে পারেন 'ইয়র্কার স্পেশালিস্ট', ইঙ্গিত শ্রীলঙ্কা বোর্ডের

আসন্ন টি২০ বিশ্বকাপে খেলার সম্ভাবনা আগেই তৈরি হয়ছিল দক্ষিণ আফ্রিকার কিংবদন্তী ব্যাটসম্য়ান এবি ডিভিলিয়ার্সের। এবার আরও এক কিংবদন্তীর খেলার সম্ভাবনা তৈরি হয়েছে টি২০ বিশ্বকাপে। তিনি শ্রীলঙ্কা তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ফাস্ট বোলার ও ডেথ ওভার এবং ইয়র্কার স্পেশালিস্ট লাসিথ মালিঙ্গা। যেই খবর সামনে আসতেই খুশির হাওয়া ক্রিকেট প্রেমীদের মধ্যে।
 

Sudip Paul | Published : May 11, 2021 11:46 AM IST

110
টি২০ বিশ্বকাপে কামব্য়াক করতে পারেন 'ইয়র্কার স্পেশালিস্ট', ইঙ্গিত শ্রীলঙ্কা বোর্ডের

টি২০ ক্রিকেটের ইতিহাসে বিশ্বের অন্যতম সেরা বোলারের নাম যে লাসিথ মালিঙ্গা সেবিষয়ে কারও কোনও সন্দেহ নেই। বিশেষ করে ডেথ ওভারে তাকর স্লোয়ার ও কাঁটার মতো ইয়র্কার সামলাতে হিমসিম খান বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যান।
 

210

আইপিএলেও মুম্বই ইন্ডিয়ান্সের সাফল্যের পেছনে যে প্লেয়ারদের অবদান সবথেকে বেশি গুরুত্বপূ্র্ণ তাদের মধ্যে দ্বীপরাষ্ট্রের এই তারকা পেসার সবসময় থাকবেন।
 

310

টেস্ট এবং ওয়ান ডে ক্রিকেটের পাশাপাশি ফ্রাঞ্চাইজি ক্রিকেট থেকে নিজের অবসরের সিদ্ধান্তের কথা আগেই জানিয়ে দিয়েছেন মালিঙ্গা। কিন্তু আন্তর্জাতিক টি২০ ক্রিকেটকে এখনও বিদায় জানাননি তিনি।

410

দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকলেও,সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছর অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপে ফের জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে শ্রীলঙ্কান তারকা ক্রিকেটারকে। এমনই ইঙ্গিত দিয়েছেন শ্রীলঙ্কার জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান প্রমোদ বিক্রমাসিংহে।
 

510

এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন,‘আমরা শীঘ্রই লসিথের সঙ্গে কথা বলব। আসন্ন টি-২০ সফরে এবং অক্টোবরে টি-২০ বিশ্বকাপের পরিকল্পনায় ও ভালোমতোই রয়েছে। এছাড়াও আমরা ২০২৩ বিশ্বকাপের কথা ভেবে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করেছি। সেখানে দু-ধরনের বিষয় নিয়ে আমরা টিম কম্বিনেশন ঠিক করব।’

610

এছাড়াও তিনি বলেন, ‘ও আমাদের দেশের সর্বকালের অন্যতম সেরা বোলার। এখনও যা ফর্মে রয়েছে তাতে যে কোনও দলে অনায়াসে সুযো পেতে পারে৷ পরপর দু’বছর বিশ্বকাপের কথা মাথায় রেখে আমরা ওকে দলে রাখতে চাইছি৷’
 

710

বর্তমানে সময়ে এখনও যে ও দেশের সেরা পেস বোলার সেবিষয়ে কোনও সন্দেহ নেই বলে জানিয়েছেন প্রমোদ বিক্রমাসিংহে। দেশের হয়ে টি২০ ক্রিকেটে ৮৪ ম্য়াচে ১০৭ উইকেটে নিয়েছেন মালিঙ্গা।
 

810

শ্রীলঙ্কা যে একমাত্র টি২০ বিশ্বকাপ জিতেছে তাতেও নেতৃত্ব দিয়েছিলেন লাসিথ মালিঙ্গা। ২০১৪ টি-২০ বিশ্বকাপ জিতেছিল লঙ্কান লায়ন্সরা। ফাইনালে হারিয়েছিল ভারতকে।
 

910

দলে ফিরতে আগ্রহী মালিঙ্গা নিজেও।  ৩৭ বছর বয়সী পেসার বলেন ‘টেস্ট এবং ওয়ান ডে ক্রিকেট থেকে অবসর নিলেও আমি এখনও টি টোয়েন্টি থেকে অবসর নিইনি। আমার কেরিয়ারে আমি বহুবার দীর্ঘ সময় পর মাঠে ফিরেই সাফল্য অর্জন করেছি। নির্বাচকরা আমার মতো এক সিনিয়র ক্রিকেটারকে কীভাবে কাজে লাগাতে ইচ্ছুক, তা জানতে আমি মুখিয়ে আছি।’ 

1010

বেশ কয়েক বছর ধরে ক্রিকেট বিশ্বে নিজেদের দাপট অনেকটাই হারিয়েছে শ্রীলঙ্কা। সামনে পরপর বিশ্বকাপে দলকে শক্তিশালী করতেই এই উদ্যোগ শ্রীলঙ্কা বোর্ডের। মালিঙ্গাকে ফের ২২ গজে দেখার অপেক্ষায় বিশ্ব জুড়ে তার ভক্তরা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos