প্রতি বছর আইপিএল জন্ম দেয় নতুন স্টারের,এবার কারা সম্ভাবনাময় তারকা, জেনে নিন এক নজরে

আইপিএল বরাবরই তরুণ ও অনামি ক্রিকেটারদের কাছে নিজের প্রতিভাকে পরিচিতি দেওয়ার মঞ্চ হিসাবে কাজ করেছে। এই আইপিএলেও তার ব্যতিক্রম হওয়ার কোনও কারণ নেই। প্রতি দলেই রয়েছেন এমন কিছু ক্রিকেটার যারা যথেষ্ট প্রতিভাবান কিন্তু এখনও ক্রিকেট বিশ্ব সেই প্রতিভার ঝলক দেখতে পায়নি। এই প্রতিবেদনে জেনে নিন এমন কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার সম্পর্কেই। আইপিএল যাদের বদলে দিতে পারে জীবন।
 

Reetabrata Deb | Published : Aug 22, 2020 12:27 PM IST / Updated: Sep 04 2020, 09:00 AM IST

110
প্রতি বছর আইপিএল জন্ম দেয় নতুন স্টারের,এবার কারা সম্ভাবনাময় তারকা, জেনে নিন এক নজরে

আর সাই কিশোর-
শেষ দু বছরে খুব কম তরুণ খেলোয়াড়ই সুযোগ পেয়েছেন চেন্নাই সুপার কিংসে। কিন্তু এই বছর তারা সুযোগ দিতে পারেন এই তরুণ বাঁ হাতি স্পিনারকে যিনি চলতি ঘরোয়া মরশুমে বল হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন। ঘরোয়া টি টোয়েন্টি প্রতিযোগিতা সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতায় ৫ এর চেয়েও কম ইকনমি রেটে ১২ ম্যাচে ২০ উইকেট তুলেছেন তিনি। 

210

ঋতুরাজ গায়কোয়াড়-
২৩ বছর বয়সী মহারাষ্ট্রের ব্যাটসম্যানকে চেন্নাই সুপার কিংস শেষ নিলামে কিনেছে ২০ লাখ টাকায়। ঘরোয়া টি টোয়েন্টি প্রতিযোগিতায় দুর্দান্ত গড়ের সাথে সাথে তার স্ট্রাইক রেট ১৩৫ এর-ও বেশি। ইন্ডিয়া 'এ' দলের হয়েও ভালো কিছু ইনিংস খেলেছেন তিনি। সুযোগ পেলে নিজেকে প্রমাণ করার ক্ষমতা রাখেন এই তরুণ ব্যাটসম্যান। 
 

310

নারায়ণ জগদিশান-
২৪ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটসম্যান চেন্নাইয়ের ঘরের ছেলে। টপঅর্ডার থেকে মিডল অর্ডার সমস্ত জায়গায় ব্যাটিং করতে পারেন তিনি। বয়স বাড়তে থাকা আম্বাতি রায়ডু কিংবা কেদার যাদবের বদলে, নারায়ণকে খেলিয়ে দেখে নেওয়ার কথা ভাবতেই পারেন প্রাক্তন ভারত অধিনায়ক ধোনি। তামিলনাড়ু প্রিমিয়ার লিগের সর্বোচ্চ স্কোরার এই ব্যাটসম্যান শেষ চার বছরে ওই লিগে মোট ১২৪০ রান করেছেন। এছাড়া তামিলনাড়ুর প্রথম শ্রেণীর দলেও নিয়মিত সুযোগ পান তিনি। 

410

রবি বিশ্নই-
কিংস ইলেভেন পাঞ্জাবে মুজিবুর রহমানের সাথে জুটি বাঁধতে দেখা যেতে পারে তরুণ এই ভারতীয় স্পিনারকে। ২০২০ অনুর্দ্ধ ১৯ বিশ্বকাপে মাত্র ৬ ম্যাচে ১৭ উইকেট নিয়েছিলেন ১৯ বছর বয়সী লেগস্পিনার। এবার আইপিএল অভিষেকেই নজর কাড়তে তৈরি তিনি। 

510

মহম্মদ সিদ্ধার্থ-
তামিলনাড়ুর এই স্পিনার সৈয়দ মুস্তাক আলি টি টোয়েন্টি টুর্নামেন্টে রীতিমতো দুর্দান্ত বোলিং করে মাত্র ৫ ম্যাচে ১২ টি উইকেট তুলেছেন। কেকেআর বরাবরই ভালো স্পিনারদের সুযোগ দিয়ে এসেছে। তাই এইবছর সুনীল নারিন এবং কুলদীপ যাদবের পাশাপাশি তাকেও মাঠে নিজের জাদু দেখানোর সুযোগ মিলতে পারে। সুযোগ পাওয়া মাত্র নিজেকে প্রমাণ করতে তৈরি সিদ্ধার্থ। 

610

 শিবম মাভি-
আইপিএলের মঞ্চে একদম নতুন নন মাভি। ২০১৮ আইপিএলে কেকেআরের হয়ে ভালো পারফরম্যান্স করেছিলেন তিনি। তারপর ২০১৯ আইপিএলে চোটের জন্য অংশ নিতে পারেননি।  তারপর ফিরে এসে রঞ্জি ট্রফিতে ভালো পারফরম্যান্স করেছেন। এবার আরব আমিরসাহি নিজেকে আর একবার প্রমাণের লক্ষ্যে নামবেন তিনি। 

710

অনুকূল রায়-
২০১৮ অনুর্দ্ধ ১৯ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারী অনুকূল রায় গতবারের আইপিএলে মুম্বাইয়ের হয়ে একটি ম্যাচ খেলেছিলেন। এই মুহুর্তে রাহুল চাহার এবং ক্রুনাল পান্ডিয়ার ব্যাকআপ হিসাবে মুম্বাই ইন্ডিয়ান্সে আছেন তিনি। সুযোগ পেলেই নিজেকে প্রমাণ করতে মরিয়া অনুকূল। 

810

 যশস্বী জয়সওয়াল- 
শেষ অনুর্দ্ধ ১৯ বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ১৫৪ ম্যাচে ২০৩ রান করেছেন তিনি। রাজস্থান রয়েলস অনেক ভরসা করে তাকে দলে নিয়েছে। নিজেকে প্রমাণ করতে মরিয়া তিনি। 
 

910

 দেবদত্য পাল্লিকল-
বিজয় হাজারে ট্রফিতে কর্ণাটকের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন ২০ বছরের এই তরুণ। এরপর তিনি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে শেষ করেছেন। ১২ ম্যাচে ১৭৫ স্ট্রাইক রেটে ৫৮০ রান করেছেন তিনি এই টুর্নামেন্টে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে সুযোগ পাওয়া কঠিন প্রথম একাদশে তবু সুযোগ পেলেই নিজেকে প্রমাণ করতে মরিয়া তিনি। 

1010

প্রিয়ম গর্গ-
সদ্য সমাপ্ত অনুর্দ্ধ ১৯ বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেওয়ার সাথে সাথে ব্যাট হাতেও দারুন পারফরম্যান্স করেছিলেন প্রিয়ম। প্রতিযোগিতার শুরুর দিকে গুরুত্বপূর্ণ কয়েকজন ব্যাটসম্যানকে পাবে না সানরাইজার্স হায়দরাবাদ। সেই সুযোগ কে কাজে লাগিয়ে প্রথম একাদশে নিয়মিত হতে চাইবেন প্রিয়ম।

Share this Photo Gallery
click me!
Recommended Photos